১৪৩ মিনিট আগের আপডেট; রাত ১:২২; রবিবার ; ০৪ ডিসেম্বর ২০২২

কক্সবাজার

নিজস্ব প্রতিবেদক

আজ সকাল থেকে অনিয়ম, স্বেচ্ছাচারিতা ও দুর্ব্যবহারের অভিযোগ এনে কক্সবাজার জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলের আদালতের কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বর্জন শুরু করেছেন আইনজীবীরা।

আজ রোববার (২৭ নভেম্বর) সকাল থেকে এ বর্জন কার্যক্রম শুরু হয়। তাকে প্রত্যাহার না করা পর্যন্ত কর্মসূচি চলতে থাকবে বলে জানিয়েছেন আইনজীবী নেতৃবৃন্দ।

এর আগে শনিবার (২৬ নভেম্বর)

নিজস্ব প্রতিবেদক

ধান্যের ঘ্রাণে ভরা অঘ্রানে শুভ নবান্ন আজ, পাড়ায় পাড়ায় উঠে উৎসব, বন্ধ মাঠের কাজ’ স্লোগানে সম্মিলিত সাংস্কৃতিক জোট কক্সবাজার ও জেলা শিল্পকলা একাডেমির যৌথ আয়োজনে আজ শনিবার (২৬ নভেম্বর) সন্ধ্যায় কক্সবাজার শহীদ দৌলত ময়দানে অনুষ্ঠিত হয়েছে নবান্ন উৎসব-১৪২৯।

জেলা কালচারাল অফিসার সুদীপ্তা চক্রবর্তীর সঞ্চালনায় অনুষ্ঠিত নবান্ন উৎসবে প্রধান অতিথির বক্তব্য র

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজারের নতুন জেলা প্রশাসক (ডিসি) হিসাবে মুহম্মদ শাহীন ইমরান (১৫৯৭৮) কে নিয়োগ দেওয়া হয়েছে।

বুধবার ২৩ নভেম্বর জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন-২ শাখার উপসচিব ভাস্কর দেবনাথ বাপ্পি স্বাক্ষরিত ৫৩৬ নম্বর স্মারকে জারীকৃত এক প্রজ্ঞাপনে কক্সবাজারের নতুন ডিসি মুহাম্মদ শাহীন ইমরানসহ বিসিএস (প্রশাসন) ক্যাডারের একই পদমর্যাদার ২৩ জন কর্মকর্তাকে দেশে

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজার পানি শোধনাগার প্রকল্পে ভূমি অধিগ্রহণে আলোচিত দুর্নীতির অনুসন্ধান করতে গিয়ে রোষানলে পড়েছিলেন চাকরিচ্যুত দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপ-সহকারী পরিচালক মো. শরীফ উদ্দিন। তার অনুসন্ধানে পৌর মেয়র ও আমলাসহ অনেকের সম্পৃক্ততা উঠে এসেছিল। কিন্তু অদৃশ্য কারণে মামলার অনুমোদন আর হয়নি।

এরপর পুনরায় অনুসন্ধানের সিদ্ধান্ত দেয় কমিশন। অনুসন্ধান কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক

কাতার বিশ্বকাপ ফুটবলের ব্রাজিল ও আর্জেন্টিনা সমর্থকদের উম্মাদনার পারদ দিন দিন বৃদ্ধি পাচ্ছে। কেউ যেন হারতে চাচ্ছে না। কে কত লম্বা পতাকা বানাতে পারে এবং কত সংখ্যক পতাকা উড়াতে পারে তা নিয়ে রীতিমতো প্রতিযোগিতা। উভয় দলের সমর্থকদের মাঝে চলছে নিজেদের ফুটিয়ে তোলার নানা আয়োজন।

এই ধারাবাহিকে গতকাল কক্সবাজারে ব্রাজিল সমর্থকরা আয়োজন করে বর্ণাঢ্য র‍্যাল

নিজস্ব প্রতিবেদক

সমুদ্রে প্লাস্টিক দূষণ রোধ ও পরিবেশ রক্ষার্থে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে কক্সবাজারে নেয়া হয়েছে "প্লাস্টিক দিয়ে উপহার নিন" নামক অভিনব এক কর্মসূচি।

কক্সবাজার জেলা প্রশাসনের উদ্যোগে বিদ্যানন্দ ফাউন্ডেশন এবং ট্যুরিস্ট পুলিশ,কক্সবাজার-এর সহযোগিতায় এই কর্মসূচি চলবে ২ মাস ব্যাপী।

বৃহস্পতিবার বিকেল ৩ টায় সৈকতের লাবণী পয়েন্টে এই কার্যক্রমের উদ্বোধন করে

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজার সমুদ্র সৈকতে এবার ভেসে এসেছে অসংখ্য মাছ। যার যা ইচ্ছা বালিয়াড়ি থেকে ধরে নিয়ে যাচ্ছে ছোট আকারের এসব মাছ। সৈকতের লাবণী পয়েন্ট থেকে হোটেল শৈবাল পর্যন্ত বিস্তীর্ণ সৈকত জুড়ে ভেসে এসেছে মাছ বর মাছ।

আজ বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সকালের জোয়ারের সময় সাগরের ঢেই যেন মাছ ভেসে নিয়ে আসার জন্য উন্মুখ ছিল। কয়েকদিন আগে এসেছিল মরা জেলিফিশ। প্রকৃতির এমন খে

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এক রোহিঙ্গাসহ চারজন ইয়াবা কারবারিকে মৃত্যুদন্ডে দন্ডিত করেছেন।

আজ বুধবার (১৫ অক্টোবর) এক রায়ে কক্সবাজারের সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল এ আদেশ প্রদান করেছেন । দন্ডিতদের ৫০ হাজার টাকা করে জরিমানাও করা হয়েছে। ১৩ লাখ ইয়াবা পাচার সংক্রান্ত মামলার অপরাধ প্রমাণিত হওয়ায় এই দণ্ডাদেশ প্রদান করা হয়েছে।

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজারের পুলিশ সুপার মোঃ মাহফুজুল ইসলাম পিপিএম (বার) বলেছেন, আদালতের সাক্ষ্য কার্যক্রম ভিডিও কনফারেন্সের মাধ্যমে সম্পন্ন করা গেলে মামলা নিষ্পত্তি বহুলাংশে বৃদ্ধি পাবে। বর্তমান ডিজিলাইটেশনের যুগে যা এখন সময়ের দাবী।

কক্সবাজার জেলা বিচার বিভাগীয় সম্মেলনে বক্তব্য রাখতে গিয়ে তিনি এসব কথা বলেছেন। কক্সবাজারের সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল এ

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজার সমুদ্র সৈকতে জোয়ারের পানির ঢেউয়ে ভেসে আসছে হাজার হাজার মরা জেলিফিশ।

শুক্রবার (১১ নভেম্বর) সকাল থেকে সৈকতের কলাতলী পয়েন্ট থেকে হিমছড়ি পর্যন্ত এ দৃশ্য দেখা গেছে।

জানা গেছে, এসব ভেসে আসা জেলিফিশের মধ্যে কোনটা আকারে ছোট, কোনটা আবার বড়। দেখতে অনেকটা অক্টোপাসের মতো। তবে এগুলো কী কারণে মারা যাচ্ছে এর সঠিক কারণ কেউ বলতে পারছেন না। মৃত্যুর ক

নিজস্ব প্রতিবেদক

আগামী ৭ ডিসেম্বর প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কক্সবাজার শুভাগমণ উপলক্ষে যৌথ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে পাবলিক লাইব্রেরীর শহীদ সুভাষ হলে আয়োজিত কক্সবাজার জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের যৌথ এই বর্ধিত সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আ

নিজস্ব প্রতিবেদক

“শিশু-কিশোরদের সুকুমার বৃত্তির বিকাশে এগিয়ে যাই, মেধা ও মননে সাহিত্যের বিকল্প নাই” এই শ্লোগানকে ধারণ করে ‘শিক্ষার্থীদের সৃজনশীল সাহিত্যচর্চায় উদ্বুদ্ধকরণ ও শিশুদের প্রতিভা অন্বেষণ’-এর জন্য কক্সবাজার সাহিত্য একাডেমীর ব্যতিক্রমধর্মী সাহিত্য প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

আজ ১০ নভেম্বর, ২০২২ বৃহস্পতিবার সকালে কক্সবাজার শহরতলীর আলহাজ্ব ফাতেমা ফেরদৌস উচ