৬২ মিনিট আগের আপডেট; রাত ৮:১৭; বৃহস্পতিবার ; ২০ জুন ২০২৪

কক্সবাজার

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজারে দ্বিতীয় বিয়ের জের ধরে প্রথম স্ত্রীর ছুরিকাঘাতে প্রাণ হারিয়েছেন হারুনুর রশীদ (৪০) নামের এক প্রবাসী।

রবিবার (৯ জুন) রাতে কক্সবাজার পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের চেয়ারম্যান ঘাটার আশুর ঘোনা এলাকায় এ ঘটনা ঘটে। নিহত হারুনুর রশীদ স্থানীয় নুরুল আলমের ছেলে।  

জানা যায়, সৌদি আরব থেকে এসে চট্টগ্রামে দ্বিতীয় বিয়ে করেন রশীদ। এ নিয়ে প্রথম স্ত্রী রহিম

নিজস্ব প্রতিবেদক

বিশ্বের বিষধর সামুদ্রিক সাপগুলোর অন্যতম একটি জাতের সাপ দেখা গেছে কক্সবাজার সমুদ্র সৈকতে। সমুদ্রের পানিতে ভেসে আসা এরকম তিনটি সাপের একটি পিটিয়ে মেরেছে পর্যটকরা।

জানা গেছে, জল ও স্থলের সর্বাধিক বিষাক্ত সাপগুলোর তালিকায় ইয়েলো ব্যালিড সি সাপটি বিশ্বের চতুর্থ বিষধর সাপ।

বুধবার (৫ জুন) কক্সবাজার সমুদ্র সৈকতের সুগন্ধা পয়েন্টে ভেসে আসে হলুদ পেটযুক্ত

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশের পর্যটন শিল্পের অনন্য কেন্দ্র প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি কক্সবাজার । বিশ্বের দীর্ঘতম সমুদ্র বেলাভূমি আর নীল জলের বালুকারাশির কেন্দ্রভূমি কক্সবাজার সমুদ্র সৈকতকে ঘিরে বাংলাদেশের পর্যটন খাতের ব্যাপ্তি বাড়ছে অনন্যভাবে । পাশাপাশি দেশী বিদেশী পর্যটকদের নিশ্চিত চলাফেরা ও অবকাশ যাপনের অনন্য স্থান হয়ে উঠা কক্সবাজারের সমুদ্র সৈকতকে ঘিরে তৈরি হচ

নিজস্ব প্রতিবেদক

মোহাম্মদ কলিম উল্লাহ, এখন ২৪ বছরের এক টগবগে যুবক। এই যুবকের বয়স যখন মাত্র ৩ বছর তখন কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের চাকমারকুল কলঘর বাজার এলাকায় গাড়ির চাকায় পিষ্ট হয়ে প্রাণ হারায় মা হাসিনা বেগম ও তার নাম না জানা শিশু বড় ভাই। অলৌকিক ভাবে বেঁচে যায় কেবল শিশু কলিম উল্লাহ।

ঠিক ওই সময় সেই পথ দিয়ে যাচ্ছিলেন তখনকার সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোহাম্মদ সহিদুজ্জাম

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজার সদর উপজেলা নির্বাচনে বিপুল ভোটে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় মুক্তিযোদ্ধা জননেতা নুরুল আবছারকে কক্সবাজার জেলার সর্বস্তরের বীর মুক্তিযোদ্ধারা সংবর্ধিত করেছেন।

আজ ১২ই মে রবিবার সকাল ১১টায় কক্সবাজার জেলা মুক্তিযোদ্ধা সংসদ মিলনায়তনে অনুষ্ঠিত সংবর্ধনা সভায় সভাপতিত্ব করেন কক্সবাজার জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধ

নিজস্ব প্রতিবেদক

মানুষ মানুষের সাথে দুশমনি করে, এটা সবাই জানে। কিন্তু মানুষ কী পানিতে বেঁচে থাকা প্রাণী মাছের সাথে দুশমনি করতে পারে! তেমন দুশমনিই করেছে ছনখোলার একদল মানুষ। দুশমনি করে প্রজেক্টের পানিতে বিষ মিশিয়ে সব মাছকেই মেরে ফেলেছে দুশমনরা।

কক্সবাজার শহরের অনতিদূরে পিএমখালীর ছনখোলা এলাকায় মেরিন সিটি গ্রুপ অব কোম্পানিজের মালিকানাধীন মৎস্য প্রকল্পে এমন ঘটনা ঘটেছ

নিজস্ব প্রতিবেদক

খুরুশকুল বৃহত্তর কাওয়ার পাড়ার সমাজ কমিটি গঠন করা হয়েছে। বোরহান উদ্দিন চৌধুরীকে সভাপতি, মাষ্টার আকতার আহমদ সহ সভাপতি ও মোহাম্মদ মামুন সাধারণ সম্পাদক এবং রমজান উদ্দিন জুয়েলকে সহ সাধারণ সম্পাদক করে ১৩ সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

এছাড়াও গঠিত কমিটিকে সহযোগিতা করতে আরও ১০ সদস্যের উপদেষ্টা কমিটি গঠন করা হয়েছে।

এর আগে শুক্রবার বাদ জুমা মসজিদ মাঠে পে

নিজস্ব প্রতিবেদক

বিদ্রোহী গোষ্ঠির হামলায় প্রাণ ভয়ে বাংলাদেশে পালিয়ে আশ্রয় নেয়া মিয়ানমারের সেনা ও সীমান্তরক্ষী বাহিনীর ২৮৮ সদস্যকে হস্তান্তর করেছে বাংলাদেশ।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) ভোর সাড়ে ৫ টায় কক্সবাজার বিআইডাব্লিউটিএ জেটি ঘাঁটে মিয়ানমারের প্রতিনিধি দলের কাছে তাদের হস্তান্তর করা হয়। হস্তান্তরের সময় মিয়ানমার থেকে বুধবার আসা প্রতিনিধিরা ছাড়াও ঢাকাস্থ মিয়ানমার দূ

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজার জেলায় কত রোহিঙ্গাকে ভোটার করা হয়েছে তার তালিকা চেয়েছেন হাইকোর্ট।

বুধবার (২৪ এপ্রিল) বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হকের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দিয়েছেন।

আগামী ৬ জুনের মধ্যে কক্সবাজারের জেলাপ্রশাসকসহ সংশ্লিষ্টদের এ তালিকা আদালতে দাখিল করতে বলা হয়েছে। একইসঙ্গে কক্সবাজারের ঈদগাঁও ইউনিয়নের ৩৮ রোহিঙ্গাকে ভোটার তালিকা থেকে বাদ

নিজস্ব প্রতিবেদক

প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি কক্সবাজার দেশের অন্যতম পর্যটন নগরী । নানা কারণে এই অঞ্চলের গুরুত্ব  বাংলাদেশে অপরিসীম, প্রয়োজনীয়তা রয়েছে এখানকার রাজনৈতিক স্থিতিশীলতারও।

এ প্রেক্ষাপটে কক্সবাজারে রাজনৈতিক শান্তিপূর্ণ সহাবস্থান নিশ্চিত করার পাশাপাশি রাজনৈতিক সম্প্রীতি এবং সহনশীলতা অনুশীলন করার মাধ্যমে স্থানীয় সমস্যা সমাধানে দলগুলোর পদক

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজার সমুদ্র সৈকতে বাবা-মায়ের সাথে বেড়াতে এসে হারিয়ে যায় দু'টি পরিবারের ৩ শিশু। এসব শিশুদের উদ্ধার করে স্বজনদের কাছে ফেরত দিয়েছে ট্যুরিস্ট পুলিশ।

শুক্রবার (৮ মার্চ) ছুটির দিনে সুগন্ধা পয়েন্টে এ ঘটনা ঘটে। ট্যুরিস্ট পুলিশ কক্সবাজার রিজিয়নের গাজী মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শুক্রবার ছুটির দিনে কক্সবাজার সমুদ্র সৈকতে বেড়াত

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি কক্সবাজার সদর উপজেলা শাখার সম্মেলন ও কাউন্সিল-২০২৪ গতকাল (০২/০৩/২০২৪ই) জেলা পরিষদের সম্মেলন কক্ষে মিছবাহুল আলমের সভাপতিত্বে ও জামাল উদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা মাষ্টার নুরুল আজিম। সম্মেলন উদ্বোধন করেন জেলা সভাপতি এস.এম. কামাল উদ্দিন। প্রধান বক্তা হিসেবে উপস্থিত