১৮ মিনিট আগের আপডেট; রাত ৪:১৬; বৃহস্পতিবার ; ২৯ জুলাই ২০২১

কক্সবাজার

Abu Sumain

প্রবল বর্ষণ ও পাহাড়ি ঢলে সৃষ্ট বন্যা কবলিত রামু ও নবগঠিত ঈদগাঁও উপজেলা এবং সদর উপজেলার ঝিলংজার বিভিন্ন ইউনিয়নের ক্ষতিগ্রস্ত ও প্লাবিত এলাকা পরিদর্শন করেছেন আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি। বুধবার (২৮ জুলাই) সকাল থেকে কক্সবাজার-৩ (সদর-রামু-ঈদগাঁও) আসনের জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল বন্যা কবলিত ও ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন ও দুর্গত মানুষ

Abu Sumain

চলমান কঠোর লকডাউন বাস্তবায়নে রামু উপজেলা প্রশাসনের উদ্যোগে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে স্থাপন করা হয়েছে অস্থায়ী চেকপোষ্ট। সেই চেক পোষ্টে দায়িত্বরত চৌকিদারদের হাতে গত ৩ দিনে আটক হয়েছেন আড়াইশত রোহিঙ্গা। কাজের সন্ধ্যানে ক্যাস্প থেকে পালিয়ে এভাবে দেশের আনাচে কানাচে ছড়িয়ে পড়ছে রোহিঙ্গারা। এতে চরম ঝূকিতে পড়ছে দেশের নিরাপত্তা ব্যবস্থা।

রামু উপজেলা নির্

Abu Sumain

রামুতে ২০ কেজি ওজনের একটি অজগর ধরা পড়েছে। বানের পানিতে দেয়া মাছ ধরার জালে সাপটি আটকা পড়ে। পরে লোকজন সেটি উদ্ধার করে এবং বন বিভাগের মাধ্যমে বনাঞ্চলে অবমুক্ত করা হয়।

জানা গেছে, বুধবার (২৮ জুলাই) সকালে রামু উপজেলার পুর্ব কাউয়ারখোপ মৈষকুম এলাকায় আবদুচ্ছালাম নামের এক ব্যক্তি বানের পানিতে মাছ ধরার জাল ফেলেন। ওই জালে ২০ কেজি ওজনের সোনালী রঙয়ের অজগর আটক

Abu Sumain

রামু উপজেলার প্রাচীন জনপদ অফিসেরচর এলাকার সৃষ্ট জলাবদ্ধতা নিরসনের উদ্যোগ নিয়েছেন সাইমুম সরওয়ার কমল এমপি।রবিবার (২৫ জুলাই) বিকালে রামু অফিসের চরের দূর্ভোগ এলাকায় সৃষ্ট জলাবদ্ধতা সরেজমিনে পরিদর্শন করেন তিনি।

জলাবদ্ধতা সৃষ্টির কারণ পর্যবেক্ষণ শেষে এ সমস্যা দূরীকরণের জন্য দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানান সাইমুম সরওয়ার কমল এমপি।

কক্স

Abu Sumain

বাংলাদেশ বিমান এয়ারলাইন্সের অবসরপ্রাপ্ত প্রকৌশলী রামু অফিসের চর নিবাসী মোহাম্মদ নুরুল আলম সিকদার ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি বাংলাদেশ কৃষকলীগের সহ-আইন বিষয়ক সম্পাদক এডভোকেট রাবেয়া হকের পিতা।

শনিবার (২৪ জুলাই) মধ্যরাত ২ টায় তিনি কক্সবাজার সদর হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৭৫ বছর।

Abu Sumain

ওলামা পরিষদ চাকমারকুল এর পবিত্র ঈদুল আযহা উপলক্ষে ঈদ পুণর্মিলনী অনুষ্ঠান ও আলোচনা সভা (২৪ জুলাই ২১) শনিবার সকাল ১০ টায় অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।

মাওলানা জুনাইদ রশিদের কুরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। সাংগঠনিক সম্পাদক মাওলানা মুহাম্মদ অলিউল্লাহ আরজু'র সঞ্চালনায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মাওলানা হুমায়ুন কবির। এতে স্বাগত ব

Abu Sumain

রামুতে মাদকমুক্ত সমাজ গড়ার অঙ্গীকারে অনুষ্ঠিত হয়েছে ‘অফিসের চর বাসীর সম্প্রীতির ফুটবল টুর্ণামেন্ট’। রামু পোষ্ট অফিস মাঠে বৃহস্পতিবার ও শুক্রবার দুই দিনব্যাপী অনুষ্ঠিত হয়েছে, ‘অফিসের চর বাসীর ঈদ পুনর্মিলনী ও সম্প্রীতির ফুটবল টুর্ণামেন্ট’।

অফিসের চর ‘গাবতলী বয়েজ’ ও ‘ফ্রেন্ডস ইউনিয়ন’, রামুর আয়োজনে অনুষ্ঠিত এই টুর্ণামেন্টে আটটি ফুটবল দল অংশ নেয়। &ls

Abu Sumain

এসএসসি ৯৯ ব্যাচ কক্সবাজার জেলা কর্তৃক শিশুদের অংশগ্রহনে অনলাইন ভিত্তিক সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতা প্রজন্ম-৯৯ শুরু হয়েছে। এসএসসি ৯৯ ব্যাচের সদস্যদের সন্তানরা বাড়িতে বসেই এ প্রতিযোগিতায় অংশ নিতে পারবে। বাড়িতে ধারণকৃত ভিডিও পাঠিয়েই অংশ নেয়া যাবে প্রতিযোগিতায়। এ কারণে এ প্রতিযোগিতা নিয়ে এসএসসি ৯৯ ব্যাচ পরিবারে এখন চলছে উৎসব আমেজ। 

সাহিত্য-সাংস্ক

Abu Sumain

রামু পাবলিক লাইব্রেরীকে মেধাচর্চার কেন্দ্র হিসেবে গড়ে তোলা হবে। আলোকিত মানুষদের নিয়ে, আবারও পুরোদমে সরগরম হয়ে উঠবে এই মেধাচর্চার কেন্দ্রটি। আপনাদের মতো আলোকিত মানুষরা পাশে থাকলে, অচিরেই রামুবাসি পাবে প্রযুক্তি নির্ভর আধুনিক একটি লাইব্রেরী।

নতুন প্রজন্মকে আলোকিত মানুষ করার জন্য সবাইকে একত্রে কাজ করতে হবে। আমি ভালোর পক্ষে আছি। আপনারা আছেন বলেই আমি

Abu Sumain

পবিত্র ঈদুল আযহায় কক্সবাজার সদর, পৌরসভা, ঈদগাঁও, রামুসহ দেশবাসী ও প্রবাসীদের শুভেচ্ছা জানিয়েছেন, কক্সবাজার-৩(সদর-রামু) আসনের সংসদ সদস্য, তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল। ঈদুল আযহার শুভেচ্ছায় তিনি দেশবাসী ও মুসলিম উম্মাহর অব্যাহত শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেছেন।

আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি

Abu Sumain

কক্সবাজারের রামুতে থেকে চুরি যাওয়া কুরবানির গরু উদ্ধার করে প্রকৃত মালিককে ফিরিয়ে দিলেন পুলিশ। রবিবার রাতে জেলা পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ১৬ জুলাই ভোরে ঈদগাঁও থানা পুলিশের একটি টিম ঈদগাঁও বাজার বাস ষ্টেশনে ডিউটিকালে একটি গরু বহনকারী পিকআপ সন্দেহবশত সংকেত দেয়। পিকআপে থাকা লোকজনের কথাবার্তা সন

Noimage

১৯ জুলাই ২০২১, ১০:০৫

দূর্গম পাহাড়ে ‘লিটল ডক্টর’

Abu Sumain

রামুর কচ্ছপিয়া ইউনিয়নের দূর্গম পাহাড়ি জনপদ ডাকভাঙ্গা গ্রামে চলমান করোনা ভাইরাস রোধে প্রচারনা ও উঠান বৈঠকের মাধ্যমে জনসচেতনতায় কাজ করছে লিটল ডক্টরস। ওই গ্রামে প্রতিষ্ঠিত ডাকভাঙ্গা বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে গঠিত ‘লিটল ডক্টর’ দলটি কয়েকবছর ধরে গ্রামের বাসিন্দাদের বিভিন্ন রোগব্যাধি থেকে বাঁচাতে সচেতনতামূলক প্রচারনা, উঠা