৩৫৮ মিনিট আগের আপডেট; দিন ৬:০৪; বুধবার ; ১৫ জুলাই ২০২০

কক্সবাজার

Abu Sumain

করোনা দুর্দিনে আবারও চকরিয়া পৌরসভার জীবিকা হারানো মানুষের পাশে দাঁড়িয়েছেন মেয়র আলমগীর চৌধুরী। সম্প্রতি সময়ে ঘুর্ণিঝড় আম্ফান, অতিবৃষ্টি পরবর্তী বন্যার তাণ্ডবে চকরিয়া পৌরসভার ৯টি ওয়ার্ডের ক্ষতিগ্রস্থ দরিদ্র জনগনের জন্য খাদ্য সহায়তা বরাদ্দ চেয়ে কক্সবাজার জেলা প্রশাসকের মাধ্যমে আবেদন করেন প্রধানমন্ত্রীর দপ্তরে। 

চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলী

Abu Sumain

ধর্ম বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক চকরিয়া উপজেলার ১১টি বৌদ্ধ মন্দির ও শ্মাশানের অনুকূলে বরাদ্দের ৩লক্ষ ৭০হাজার টাকার অনুদান বিতরণ করা হয়েছে। মঙ্গলবার দুপুর ১টার দিকে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে মন্দির কমিটির সভাপতি ও সম্পাদকের হাতে অনুদানের চেক তুলে দেন।

চেক বিতরণ অনুষ্ঠানে সংক্ষিপ্ত আলোচনায় প্রধান অতিথির বক্তব্য দেন কক্সবাজার-১ (চকরিয়

Abu Sumain

চকরিয়ায় সমতলের ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে উচ্চ শিক্ষায় অধ্যানরত পাঁচজন শিক্ষার্থীকে শিক্ষা বৃত্তি প্রদান করা হয়েছে। মঙ্গলবার বেলা ১টার দিকে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য জাফর আলম এমএ প্রত্যক শিক্ষার্থীকে ২৫হাজার করে প্রধানমন্ত্রীর পক্ষে এই অনুদানের চেক হস্তান্তর করেন। 

Abu Sumain

চকরিয়ায় করোনা সংকটে ক্ষতিগ্রস্ত ইউনিয়ন পর্যায়ে অসহায় নিম্ন আয়ের ১৬ হাজার ৫শত পরিবারকে বিশ্ব খাদ্য কর্মসূচী (ডব্লিউএফপি) খাদ্য সহায়তার অংশ হিসাবে দ্বিতীয় দফায় নগদ অর্থ বিতরণ শুরু হয়েছে।

কোভিড- ১৯ সংক্রমন প্রতিরোধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় কক্সবাজার জেলা প্রশাসনের উদ্যোগে ডাব্লিউএফপি কর্তৃক স্থানীয় জনগোষ্ঠীর জন্য স্থানীয় সরকারকে সম্পৃক

Abu Sumain

দেশে এক লাখেরও বেশি কোভিড রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪ হাজার ৯১০ জন। এ নিয়ে মোট সুস্থ হলেন ১ লাখ ৩ হাজার ২২৭ জন। মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।

ব্রিফিংয়ে অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৯৮৮টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে ১৩ হাজার ৪৫৩টি নম

Abu Sumain

করোনা মুক্ত হলেন কক্সবাজারের চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মোহাম্মদ শাহবাজ। করোনা আক্রান্তদের চিকিৎসা দিতে গিয়ে তিনি করোনায় আক্রান্ত হন।

চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিসংখ্যান কর্মকর্তা আমির হামজা বলেন, করোনা সংক্রমণের প্রথম থেকে ফ্রন্টলাইনে থেকে রোগিদের সেবা দিচ্ছিলেন ডা.মোহাম্মদ শাহবাজ। এক পর্যা

Abu Sumain

চকরিয়া-পেকুয়া (কক্সবাজার-১) আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলমের বিশেষ তদবিরে ধর্ম বিষয়ক মন্ত্রানালয় থেকে ২ লাখ ৪০ হাজার টাকার অনুদান পেয়েছেন ৬টি জামে মসজিদ ও দুইটি মন্দির। 

রবিবার ১২ জুলাই দুপুরে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি সম্পাদক এবং মন্দির কমিটির সভাপতি সম্পাদকের হা

Abu Sumain

করোনা সংক্রমণে সেবা নিতে আগত সর্বসাধারণের সু-চিকিৎসা নিশ্চিতে এবার মালুমঘাট মেমোরিয়াল খ্রীস্টান হাসপাতালের চিকিৎসকের জন্য সুরক্ষা সামগ্রী উপহার দিয়েছেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদী।

রবিবার ১২ জুলাই মালুমঘাট খ্রীস্টান হাসপাতালে উপস্থিত হয়ে হাসপাতালের পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা জোসেফ অমুল্য রায়ের হাতে চিকিৎসকের জন্য এসব

Abu Sumain

সারাবিশ্বের ন্যায় করোনা ভাইরাস দেশের সব জেলায় ছড়িয়ে পড়েছে। করোনা পরিস্থিতির কারণে সরকার গত ২৬ মার্চ থেকে অনির্দিষ্ট কালের জন্য বন্ধ ঘোষণা করে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান। জরুরি প্রয়োজন ছাড়া বের হওয়ার উপর জারি করা হয়েছিলো নিষেধাজ্ঞাও।

এমন সময়ে গৃহবন্দী অবস্থায় নানান দুর্ভোগে থাকা মানুষদের পাশে নানাবিধ কার্যক্রমের মধ্য দিয়ে পাশে দাঁড়িয়েছে ব্রিটিশ ক

Abu Sumain

করোনার কারণে প্রায় তিন মাস ধরে বন্ধ রয়েছে দেশের প্রথম প্রতিষ্টিত চকরিয়া উপজেলার ডুলাহাজারাস্থ বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক। আর এই ফাঁকে মিউজিয়ামে সংরক্ষণে জন্য তৈরী করা হয়েছে জেব্রা ও কুমিরের স্কেলেটিং অর্থাৎ কঙ্কাল।

ইতোমধ্যে এই দুটি প্রাণীর কঙ্কাল তৈরীর কাজ শেষ করেছে কর্তৃপক্ষ। যাতে পার্কে আগত দর্শনার্থী ছাড়াও শিক্ষার্থীরাও তাদের পড়াশোনার ক

Abu Sumain

সরকারি নির্দেশনার আলোকে কক্সবাজার জেলা প্রশাসনের সিদ্বান্তে করোনা সংক্রমণে জীবিকা হারানো দরিদ্র ঋণগ্রহিতাদের কাছ থেকে আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত সবধরণের কিস্তি আদায় থেকে সবাইকে বিরত থাকতে বলা হয়েছে। সেই আলোকে ইতোমধ্যে চকরিয়া উপজেলা প্রশাসনের পক্ষথেকে দুইদফা সর্তকতা মুলক নির্দেশনা সর্ম্পকে সবাইকে জানানো হয়েছে। 

সরকারি নির্দেশনা থাকলেও তা লঙ্ঘনের

Abu Sumain

চট্টগ্রাম সমিতি উত্তর আমেরিকার উদ্যোগে চট্টগ্রাম মহানগরীর খাজা রোডস্থ এনএমসি স্কুলে কোভিড'১৯ কারণে জীবিকা হারানো কর্মহীন গরীব অসহায় ও হতদরিদ্র তিনশ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। শনিবার ১১ জুলাই অনুষ্ঠিত বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম স