৪৮৩ মিনিট আগের আপডেট; দিন ৯:২২; রবিবার ; ১৩ জুন ২০২১

কক্সবাজার

Abu Sumain

চকরিয়ায় রাতের আঁধারে গাছ কেটে ইটের সীমানা দেয়াল গুড়িয়ে দীর্ঘ ৫০বছরের ভোগদখলীয় বসতভিটার জায়গা দখল করেছে একদল অস্ত্রধারী দূর্বৃত্ত সন্ত্রাসী। এ সময় দূর্বৃত্ত সন্ত্রাসীরা বসতভিটায় ঢুকে বিভিন্ন প্রজাতির ফলদ গাছ কেটে সীমানা দেয়াল গুড়িয়ে টিনের ঘেরা-বেড়া নির্মাণ করেন। 

বিরোধীয় এ ঘটনাকে কেন্দ্র করে যেকোন মুহুর্তে এলাকায় রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা দেখা দি

Abu Sumain

কক্সবাজার জেলা আওয়ামী লীগের বর্তমান কমিটির নেতাদের নিয়ে আমি জাফর আলম এমপির বক্তব্যের প্রেক্ষিতে কক্সবাজারের আট উপজেলা ও তিন পৌরসভা আওয়ামী লীগ নেতৃবৃন্দ উদ্বেগ জানিয়েছে মর্মে কক্সবাজার নিউজ ডটকম (সিবিএন) নিউজ পোর্টালসহ বিভিন্ন অনলাইন পোর্টাল ও সামাজিক যোগাযোগ মাধ্যমে দেওয়া বিবৃতি আমার দৃষ্টিগোচর হয়েছে।
 
জেলার বিভিন্ন উপজেলা ও পৌরসভা আওয়ামী লীগ নে

Abu Sumain

কক্সবাজারের উত্তর বন বিভাগের ফাঁসিয়াখালী রেঞ্জের অধিনস্থ কাকারা বনবিটের আওতাধীন ২০০৩-০৪ সনের সৃজিত সামাজিক বনায়ন এলাকায় অভিযান চালানো হয়েছে। এসময় বনবিভাগের জায়গায় অবৈধ দখল করে বসতি নির্মাণকালে দখল উচ্ছেদ করে অন্তত ১একর পরিমাণ বনভূমির জায়গা অবৈধ দখলদারদের কাছ থেকে দখলমুক্ত করা হয়। বৃহস্পতিবার বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত এ উচ্ছেদ অভিযান চালানো হয়।

Abu Sumain

চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য জাফর আলম তাঁকে পদ থেকে অব্যাহতি দেওয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন। সংবাদ সম্মেলনে তিনি কক্সবাজার জেলা আওয়ামী লীগের বিরুদ্ধে সংগঠনবিরোধী কর্মকাণ্ড ও দলের মধ্যে গ্রুপিং সৃষ্টির জন্য তাঁদের দায়ী করেছে। গতকাল শুক্রবার সন্ধ্যা সাতটায় চকরিয়া থানা রাস্তার মাথাস্থ তাঁর ব্যক্তিগত কার্যালয়ে এ সংবাদ সম্মেলন আয়োজন করেন। 

Abu Sumain

কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য জাফর আলমকে চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতির পদ থেকে সাময়িক অব্যাহতি দেওয়ার খবরে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক অবরোধ করে রেখেছে দলীয় নেতাকর্মী ও সাধারণ জনতা।

গতকাল বৃহস্পতিবার রাত দশটার দিকে এই প্রতিবেদন লেখা পর্যন্ত মহাসড়কের দুইপাশে যানবাহন চলাচল কার্যত বন্ধ হয়ে যায়। 

জয় বাংলা শ্লোগান ও জাফর ভাইয়ের কিছু হলে মুহুর্ম

Abu Sumain

চকরিয়া পৌর আওয়ামী লীগের জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৯জুন) পৌরসভাস্থ গ্রীন বেলী কমিউনিটি সেন্টারে জরুরী সভাটি সম্পূর্ণ হয়।

সভাটি পৌর আওয়ামী লীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটুর সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক রতন কুমার সুশীলের সঞ্চালনা করেন।

এসময় উপস্থিত ছিলেন চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সিনিয়ন সহ-সভাপতি ওয়ালিদ মিল্টন, সহ-সভ

Abu Sumain

কক্সবাজারের চকরিয়া পৌরসভার লক্ষ্যারচরে এক একর সাত শতাংশ জমি জবর-দখলে নিতে ধানের চারা ও সবজি ক্ষেতে ব্যাপক তাণ্ডব ও লুটপাট চালিয়েছে দখলবাজ-সন্ত্রাসীরা।

এসময় বাঁধা দেওয়ার চেষ্টা করায় ওই জমির দুইজন বর্গাচাষির ওপরও হামলা চালায় তারা। হামলার সময় দুইজনের কাছ থেকে মোবাইল ও নগদ টাকা ছিনিয়ে নেয় সন্ত্রাসীরা।

এসময় তাণ্ডব ও লুটপাট চালিয়ে প্রায় আড়াই লক্ষ ট

Abu Sumain

চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির জরুরী সভার আহ্বান করা হয়েছে।

৯জুন সকাল ১১টায় পৌর শহরের ভাঙারমুখস্থ গ্রীনভেলী কমিউনিটি সেন্টার হলরুমে এ সভা অনুষ্ঠিত হবে। 

এতে চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের আওতাধীন কার্যকরী কমিটির সকল নেতৃবৃন্দ, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি/সম্পাদক, আহ্বায়ক বা যুগ্ম আহ্বায়কদের উপস্থিত থাকতে পৌরসভা আওয়ামী লীগের সভাপতি

Abu Sumain

চকরিয়া উপজেলার বিএমচর (ভেওলা মানিকচর) ইউনিয়নের জন্মভুমিতে সমাহিত হয়েছেন বীর মুক্তিযোদ্ধা গোলাম রব্বান। দেশমাতৃকার সূর্য সন্তান বীর মুক্তিযোদ্ধা, গোলাম রব্বান গত শুক্রবার বিকেলে সংযুক্ত আরব আমিরাতের শারজাহ’র মোহাম্মদ বিন জায়েদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

তিনি কক্সবাজার জেলা মুক্তিযোদ্ধা সংসদ ছাড়াও বাংলাদেশ আওয়ামী লীগ জাতীয় কমিটির

Abu Sumain

বীর মুক্তিযোদ্ধা, দেশমাতৃকার সূর্য সন্তান গোলাম রব্বান সাহেবের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন চকরিয়া উপজেলার প্রপার কাকারার প্রবীণ বীর মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান। তিনি মরহুমের রুহের আত্মার মাগফেরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।
 
বীর মুক্তিযোদ্ধা গোলাম রব্বানের মৃত্যুতে শোকবার্তা প্রেরণকৃত মুক্তিযোদ্

Abu Sumain

ঐতিহাসিক ছয় দফা দিবস উপলক্ষে জাতির পিতা শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেছে ছাত্রলীগ। সোমবার বিকেল পাঁচটায় ইলিশিয়া জমিলা বেগম উচ্চ বিদ্যালয়ে মাতামুহুরী সাংগঠনিক উপজেলা ছাত্রলীগ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান। 

দিবসটি উপলক্ষে মাতামুহুরী সাংগঠনিক উপজেলা ছাত্রলীগের সভাপতি চৌধুরী মোহাম্মদ আসফি ও সোধারণ সম্পাদক নূর মোহাম্মদ তান

Abu Sumain

কক্সবাজারের চকরিয়ায় বার বছরের এক কিশোরীকে বিয়ের দাওয়াত দিয়ে ঘরে নিয়ে জোর পূর্বক ভাবে পানির সাথে নেশা জাতীয় দ্রব্য মেশিয়ে খাওয়ানোর পর ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় ভিকটিমের মা বাদী হয়ে ধর্ষণের অভিযোগে দুইজনকে আসামী করে সোমবার (৭জুন) থানায় মামলা দায়ের করেছে।
গত ২ জুন বিকাল ৫টার দিকে উপজেলার খুটাখালী ইউনিয়নের ৪নম্বর ওয়ার্ডস্থ গর্জনতলী এলাকার