৯৩৭ মিনিট আগের আপডেট; দিন ৫:০১; সোমবার ; ১৬ জানুয়ারী ২০২২

কক্সবাজার

Abu Sumain

নির্বাচন কমিশনের ঘোষিত তপসিল মতে অনুষ্ঠিতব্য ২৮ নভেম্বর কৈয়ারবিল ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। উক্ত নির্বাচনে
কৈয়ারবিল ইউনিয়নে চশমা প্রতীক নিয়ে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী বিশিষ্ট শিক্ষানুরাগী, জনবান্ধব তরুণ জননেতা আফজল উর রহমান চৌধুরী বিজয়ের লক্ষেই নির্বাচনী এলাকায় কর্মী-সমর্থক নিয়ে বিরামহীন  প্রচার প্রচারনায় ও জনসংযোগ চালিয়ে যাচ্ছেন।

Abu Sumain

মাতামুহুরী সাংগঠনিক থানা আওয়ামীলীগের আওতাধীন কোনাখালী ইউনিয়নের ৪ জন আওয়ামী লীগ নেতাকে দল থেকে অব্যহতি দেওয়া হয়েছে। একই তারিখে তিনজনকে নতুন দায়িত্ব দেয়া হয়।

রবিবার (২১নভেম্বর) রাতে কোনাখালী ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সোলতান মাহমুদ টিপু ও সাধারণ সম্পাদক শামসুল আলম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছ

Abu Sumain

চকরিয়া উপজেলায় চার সন্তানের এক জননীকে কুপিয়ে হত্যা করা হয়েছে। নিহত নারীর নাম আনোয়ারা বেগম (২৮)। গতকাল শুক্রবার বেলা দুইটার দিকে উপজেলার সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের আশ্রয়ণ প্রকল্পের নতুন পাহাড় এলাকায় এ ঘটনা ঘটে। আনোয়ারা উপজেলার খুটাখালী ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের নলবনিয়া গ্রামের দিনমজুর মোহাম্মদ আবদুল্লাহর স্ত্রী। 

নিহতের স্বামী মোহাম্মদ আবদুল্লাহ

Abu Sumain

কক্সবাজারের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ বলেছেন, প্রার্থীরা নির্বাচনী পরিবেশ নষ্ট হয় এমন কোন কর্মকান্ডে জড়াবেন না। আমরা রক্তপাতহীন একটি নির্বাচন উপহার দিতে চাই। আচরণবিধি লঙ্ঘন করে রাত ৮টার পরে নির্বাচনী প্রচারণা ও মিছিল করা যাবে না। সুষ্টু পরিবেশে নির্বাচন অনুষ্টানের লক্ষ্যে অবৈধ অস্ত্র উদ্ধার ও ওয়ারেন্টভুক্ত সস্ত্রাসীদের গ্রেফতার অভিযান চালানো হব

Abu Sumain

অতিমারি করোনার কারণে দীর্ঘদিন পর এসএসসি পরীক্ষা শুরু হয়েছে। শনিবার বিজ্ঞানের শিক্ষার্থীদের প্রথম পরীক্ষা অনুষ্ঠিত হয়। ওইদিন পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের শিক্ষা সামগ্রী ও গোলাপফুল দিয়ে স্বাগত জানান চকরিয়া পৌরসভা ছাত্রলীগ নেতা জায়েদ হোছাইন নয়নসহ ছাত্রলীগ নেতারা। পৌরসভার তিন পরীক্ষার হলে এসব শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়।

‘শিক্ষা নিয়ে গড়বো দেশ, শেখ

Abu Sumain

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়ায় মাছভর্তি পিকআপ ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় মো.আবদুল্লাহ (৩৩) নামের এক মাছ ব্যবসায়ী নিহত হয়েছে। শনিবার রাত ১১টার দিকে মহাসড়কের চকরিয়া উপজেলার উত্তর হারবাং এলাকায়
এ দুর্ঘটনা ঘটে। নিহত মো.আবদুল্লাহ (৩২) টেকনাফ উপজেলার শাহপরীরদ্বীপ ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের মো: ছৈয়দের ছেলে।

চিরিঙ্গা হাইওয়ে পুলিশ

Abu Sumain

চকরিয়ায় ভোরে ঘুম থেকে ডেকে দেওয়ায় লাঠি দিয়ে বাবাকে পিটিয়ে হত্যা করেছে পাষন্ড ছেলে। শনিবার ভোর সাড়ে ৫টার দিকে উপজেলার পূর্ব বড় ভেওলা ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড চরপাড়ায় এ ঘটনা ঘটে। নিহত রুহুল কাদের (৫৫) ওই এলাকার জামাল উদ্দিনের ছেলে। ঘাতক ছেলে শহীদুল ইসলাম (২২) ঘটনার পর পলাতক রয়েছে।

পরিবারের সদস্যদের উদ্বৃতি দিয়ে চকরিয়া থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ

Abu Sumain

নির্বাচন কমিশনের ঘোষিত তপসিল মতে অনুষ্ঠিতব্য ২৮ নভেম্বর কৈয়ারবিল ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। উক্ত নির্বাচনে তপসিল অনুসরণে প্রার্থীদের প্রতীক বরাদ্দের নির্ধারিত দিনক্ষণ ছিল ১২ নভেম্বর। এদিন কৈয়ারবিল ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী চশমা প্রতীক পেয়ে কর্মী-সমর্থকদের নিয়ে নির্বাচনী প্রচারণায় নামেন।

উক্ত নির্বাচন উপলক্ষে চেয়ারম্যান পদে

Abu Sumain

কক্সবাজারের চকরিয়া উপজেলার ১০ ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান ও ইউপি সদস্য পদে ৫৬৫ প্রার্থীর মাঝে প্রতিক বরাদ্দ দেয়া হয়েছে। শুক্রবার স্ব-স্ব রিটার্নিং কর্মকর্তাগণ প্রার্থীদের মাঝে প্রতিক বরাদ্দ দেন। এদিকে প্রতীক বরাদ্দ পেয়েই প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা গতকাল থেকে আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারণা শুরু করেছেন।

তৃতীয় ধাপে আগামী ২৮ নভেম্বর উপজেলার

Abu Sumain

বাংলাদেশ আওয়ামী যু্বলীগ চকরিয়া উপজেলা শাখার উদ্যোগে যথাযোগ্য মর্য়দায় ৪৯তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং যুবলীগের প্রতিষ্ঠাতা শেখ ফজলুল হক মণির প্রতিকৃতিতে মাল্যদান, আলোচনা সভা ও কেক কাটার মাধ্যমে পালিত হয়েছে।

উপজেলা যুবলীগের সভাপতি শহিদুল ইসলাম শহীদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলহাজ্ব কাউছার উদ্দীন কছির এ

Abu Sumain

আসন্ন ২৮ নভেম্বর চকরিয়া উপজেলার কৈয়ারবিল ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। উক্ত নির্বাচন উপলক্ষে দিনব্যাপী প্রচার-প্রচারণা, গণসংযোগ, নির্বাচনী উঠান সভা করেছেন জনগণের  মনোনীত স্বতন্ত্র চেয়ায়ম্যান প্রার্থী, কৈয়ারবিল জনপদের সাবেক চেয়ারম্যান মরহুম শহীদ হোছাইন চৌধুরীর সুযোগ্য সন্তান, তরুণ জননেতা আফজল উর রহমান চৌধুরী। তিনি নির্বাচনী প্রচারণায় গেলে

Abu Sumain

চকরিয়ায় পুকুরে ডুবে আবু বক্কর (৩) ও আমির হামজা (৩) নামে দুই শিশুর মর্মান্তিক মৃত্যু হয়েছে। শনিবার (৬ নভেম্বর) সকাল ১০টার দিকে উপকূলীয় বদরখালী ইউনিয়নের ৩নম্বর ব্লকের ৫নম্বর ওয়ার্ডস্থ দাতিনাখালী পাড়া এলাকায় মর্মান্তিক এ ঘটনা ঘটে।

বদরখালী ইউনিয়নের ৫নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য তাজুল ইসলাম ভুট্টো মারা যাওয়া দুই শিশুর সত্যতা নিশ্চিত করেছেন।

পুকুরে ডু