০ মিনিট আগের আপডেট; রাত ১১:১৬; বৃহস্পতিবার ; ০১ অক্টোবর ২০২০

কক্সবাজার

Abu Sumain

পেকুয়া উপজেলা কৃষক লীগের ১১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠিত হয়েছে। এতে আলহাজ্ব মেহের আলী আহবায়ক, শহিদুল ইসলাম শাহেদ ও  আমিরুল খোরশেদ চৌধুরীকে যুগ্ম আহ্বায়ক করা হয়েছে।

৩০ সেপ্টেম্বর অনুমোদিত এই কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন- কামাল হোসেন, বদিউল আলম, মাস্টার ছাবের আহমদ, ফরিদুল আলম, নুরুল আবছার, আবুল কালাম, রশিদ আহমদ ও আলহারি রাখাইন।

Abu Sumain

জন্মদাতা পিতার হাতে দুই কন্যা ধর্ষিত হওয়ার অভিযোগ পাওয়া গেছে। ‘ঘটনার শিকার’ দুই মেয়ে কক্সবাজার সদর হাসপাতালে ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছে। এ ঘটনায় কক্সবাজার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩ এ একটি মামলা হয়েছে।

কক্সবাজারের পেকুয়ার পূর্ব টইটংয়ের সোনাইছড়িতে গত ৩১ আগস্ট ও ১ সেপ্টেম্বর নিজের বাড়ির পাশে সেমি পাকা বৈদ

Abu Sumain

বাংলাদেশ জাতীয়তাবাদী শ্রমিক দল পেকুয়া উপজেলা শাখার আংশিক কমিটি অনুমোদন হয়েছে। ১৩ সদস্য বিশিষ্ট কমিটিতে মুজিবুল হক চৌধুরী সভাপতি, হারুন-অর-রশিদ, মোঃ ওসমান গণি, মোঃ আজগর আলী ও মোঃ সিরাজুল ইসলাম সহ-সভাপতি, জামাল হোসেন সাধারণ সম্পাদক, জয়নাল আবেদীন ও ফরিদ আলম (মাঝি) যুগ্ম সম্পাদক, শাহাব উদ্দিন ও আনিসুল হক সহসাধারণ সম্পাদক, আনিসুর রহমান সাংগঠনিক সম্পাদক

Abu Sumain

অর্থের প্রলোভন দেখিয়ে ও স্থানীয় প্রভাবশালীদের চাপ থেকে রক্ষা পেতে সপ্তম শ্রেণী পড়ুয়া মেয়ে সালমা বেগমকে (১৪) গত তিনমাস আগে বিয়ে দেন মর্তুজা বেগম। যৌতুক ছাড়া এ বিয়েতে নববধূকে তিন কানি জমি লিখে দেবেন বলে স্ট্যাম্পে লিখে প্রতিশ্রতিও দেন বর মো. আলমগীর।

কিন্তু বিধি বাম, মেহেদির রঙ ওঠার আগেই পৃথিবী ছাড়তে হলো নববধূ সালমা বেগমকে। স্বামীর হাতে নৃশংস নির্য

Abu Sumain

পেকুয়ায় শামসুর নাহার (৮৫) নামের এক বৃদ্ধা নারীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। বুধবার সকাল ১০ টার দিকে উপজেলার বারবাকিয়া ইউনিয়ের নাজির মোড়া নামের এলাকা থেকে বয়োবৃদ্ধা এ নারীর মরদেহ উদ্ধার করে পুলিশ। 

নিহত শামসুর নাহার একই এলাকার মৃত মো.বাদশা মিয়ার স্ত্রী। এঘটনার সাথে জড়িত অভিযোগে নিহতের মানসিক ছেলে নাছির উদ্দিনকে (৩৬) জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুল

Abu Sumain

কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য আলহাজ জাফর আলমের প্রচেষ্ঠায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় থেকে কোটি টাকা দামের মিতসুবিশি একটি পাজেরো গাড়ি পেয়েছেন পেকুয়া উপজেলা হাসপাতাল।

সোমবার ১৪ সেপ্টেম্বর দুপুরে উপজেলা হাসপাতাল মিলনায়তনে উপস্থিত হয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তার হাতে মন্ত্রণালয় থেকে বরাদ্দপ্রাপ্ত দুইহাজার সিস

Abu Sumain

পেকুয়ায় সড়কের গাছ কাটা নিয়ে বাকবিতণ্ডার জেরে এক ব্যক্তিকে অণ্ডকোষ চেপে অজ্ঞান করে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে।

শুক্রবার (১১ সেপ্টেম্বর) বেলা ১০টার দিকে পেকুয়া-বাশঁখালী সড়কের পেকুয়ার বারবাকিয়া ইউনিয়নের কাদিমাকাটা এলাকায় ঘটেছে এ ঘটনা।

খবর পেয়ে মরদেহ উদ্ধারের পাশাপাশি ঘটনায় জড়িত থাকার অভিযোগে আবদু রশিদ ও তার মেয়ে উর্মি আক্তারকে গ্রেফতার করেছে পেক

Abu Sumain

কক্সবাজারের পেকুয়া উপজেলার টইটং ইউপির বহিস্কৃত চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরীর আগাম জামিন মঞ্জুর করেছে হাইকোর্ট বিভাগ। গতকাল বিচারপতি এনায়েতুর রহিমের দ্বৈত বেঞ্চ ৬ সপ্তাহের আগাম জামিন মঞ্জুর করেন।

চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরীর পক্ষে বিজ্ঞ আইনজীবী খোরশেদ আলমের নেতৃত্বে একটি আইনজীবী প্যানেল মামলাটি পরিচালনা করেন।

সূত্রে জানা যায়, গত ৩ সেপ্ট

Abu Sumain

কক্সবাজারের পেকুয়া উপজেলা ঠিকাদার সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। রোববার রাত সাড়ে আটটায় সংগঠনের অস্থায়ী উপস্থিত ঠিকাদারদের অংশগ্রহনে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন আবু তালেব আর সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন রেজাউল করিম মুন্না।

এছাড়াও সহসভাপতি পদে মোহাম্মদ মহিউদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক পদে এস এম শাহাদাত হোসেন,

Abu Sumain

পেকুয়া সদর ইউনিয়নে শনিবার ২৯ আগষ্ট দুপুরে বিশ্বখাদ্য কর্মসূচী (ডব্লিউএফপি) অর্থায়নে খাদ্য সহায়তার অংশ হিসাবে বেসরকারী সংস্থা এসএআরপিভি কর্তৃক দেওয়া তৃতীয় দফায় ১ হাজার ৫শত ৭৫ জন উপকারভোগীর মাঝে পেকুয়া উপজেলার পেকুয়া সদর ইউনিয়নে জনপ্রতি ১ বস্তা(৩০ কেজি) করে চাউল বিতরণ করা হয়েছে।

১৭ আগষ্ট থেকে এই তৃতীয় দফার খাদ্য সহায়তা বিতরণ শুরু হয়েছিল। শনিবার ২৯

Abu Sumain

পেকুয়া উপজেলায় আলী হোসেন মুন্সি (৫০) নামে এক আওয়ামী লীগ নেতার হাতের কব্জি কেটে নিয়ে পুকুরে ফেলে দিলেন তার ভাতিজা। এ সময় তাকে উপর্যুপরি ছুরিকাঘাত করে আহত করা হয়েছে। গুরুতর আহতাবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 শুক্রবার সকাল ৭টার দিকে উপজেলা সদর ইউনিয়নের ৩নং ওয়ার্ড় মইয়াদিয়া এলাকায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ৭টার সময় আলী হোসে

Abu Sumain

পেকুয়ায় বিশ্বখাদ্য কর্মসূচী (ডব্লিউএফপি)অর্থায়নে খাদ্য সহায়তার অংশ হিসাবে বেসরকারী সংস্থা এসএআরপিভি কর্তৃক দেওয়া তৃতীয় দফায় বুধবার ২৬ আগষ্ট দুপুরে তালিকাভুক্ত ১ হাজার ৮ শত ৮৬জন উপকারভোগীর মাঝে পেকুয়া উপজেলার শিলখালী, বারবাকিয়া ও টৈটং এ  ইউনিয়নে জনপ্রতি ১ বস্তা(৩০ কেজি) করে চাউল বিতরণ করা হয়েছে। ১৭ আগষ্ট থেকে এই তৃতীয় দফার খাদ্য সহায়তা বিতরণ চলছে।