২৯ মিনিট আগের আপডেট; রাত ৩:৩৯; রবিবার ; ০৪ ডিসেম্বর ২০২২

কক্সবাজার

নিজস্ব প্রতিবেদক

হাফেজ মোহাম্মদ সাইফুল ইসলাম (১০) পিতা মোহাম্মদ রমিজ উদ্দিন। পেকুয়া উপজেলার টইটং ইউনিয়নের জুমপাড়া দারুল হিকমাহ্ নূরানী তালিমূল কোরআন হেফজখানার নিয়মিত শিক্ষার্থী। ছেলেটি  বর্তমানে ২৮ পারা কোরআনের হাফেজ।

গত দুই মাস আগে তার শরীরে ক্যান্সার ধরা পড়ে। বর্তমানে সে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ক্যান্সার ইনিস্টিটিউটে চিকিৎসাধিন আছে। 

পিতা-রমিজ উদ্

নিজস্ব প্রতিবেদক

সন্তানের স্বীকৃতি চাওয়ায় কক্সবাজারের পেকুয়ায় জান্নাত আরা নামের এক গৃহবধূর হাত ভেঙ্গে দেওয়ার ঘটনায় অবশেষে মামলা নিল পুলিশ। দীর্ঘ ১৫ দিন পর গতকাল ২৭ নভেম্বর পেকুয়া থানায় (০৫/২২)মামলটি রুজু করা হয়েছে।

এর আগে ১৭ নভেম্বর ওই গৃহবধূর ছেলে সেকান্দর মিয়া বাদী হয়ে পেকুয়া থানায় এজাহার দায়ের করেন। পুলিশ মামলা না নেয়ায় সংবাদ সম্মেলনও করেন ভুক্তভোগী পরিবার।

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজার জেলার পেকুয়া উপজেলায় রাষ্ট্রয়ত্ব মালিকানাধীন যমুনা অয়েল কোম্পানি লি: এর লাইসেন্সধারী এক ডিলারের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ উঠেছে।

দীর্ঘদিন ধরে যুমনা অয়েল কোম্পানির লাইসেন্সধারী ওই ডিলার অতিরিক্ত দামে জ্বালানী তেল বিক্রি ও ভোক্তাদের ওজনে কম দেওয়াসহ নানা অনিয়ম ও দুর্নীতিতে জড়িয়ে পড়লেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কোন ধরনের আইনগত ব্যবস্থা গ্রহণ করেনি

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজারের পেকুয়ায় জায়গার বিরোধে এক ইউপি সদস্যের নেতৃত্বে পিতা ও পুত্রকে কুপিয়ে গুরুতর জখম করার অভিযোগ উঠেছে। স্থানীয়রা আহতদের উদ্ধার করে রাত এগারোটায় পেকুয়া সদর হাসপাতালে ভর্তি করে।

মঙ্গলবার (১৫ নভেম্বর) রাত ৯টার দিকে উপজেলার সদর ইউনিয়নের মেহেরনামা নন্দীরপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

আহতরা হলেন নন্দীরপাড়া এলাকার শামসুল আলম (৬৫)ও তার দু'ছেলে ন

নিজস্ব প্রতিবেদক

পেকুয়ায় ঘুষ লেনদেনের টাকা ফেরত চাওয়াকে কেন্দ্র করে এনজিও সংস্থা কেয়ার বাংলাদেশের এক নারী মাঠ কর্মী ও পুরুষ কর্মকর্তার মধ্যে ধস্তাধস্তির ঘটনা ঘটেছে।

১৪ নভেম্বর (সোমবার) সকাল ১১ টার দিকে উপজেলার রাজাখালী ইউনিয়নের দক্ষিণ সুন্দরীপাড়ায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে পেকুয়ার ইউএনও পূর্বিতা চাকমা ওই কর্মকর্তাকে নিয়ে যান।

প্রত্যক্ষদর্শীরা জানান, কেয়ার বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজার জেলার পেকুয়ায় জায়গার বিরোধ নিয়ে  দু'বোনকে কুপিয়ে জখমের ঘটনায় থানায় মামলা রুজু হয়েছে ও একজন আসামিকে গ্রেফতার করা হয়েছে।

পত ১০ নভেম্বর রাতে জখমী মাসুমা জাহান আইরিন বাদি হয়ে ৭জনকে আসামি করে পেকুয়া থানায় মামলাটি দায়ের করেন।

স্থানীয় সুত্রে জানাগেছে, উপজেলার টইটং ইউনিয়নের সোনাইছড়ি মৌলভীপাড়া এলাকার জামাল হোসেনের ছেলে রাজিবের সাথে একই ইউনিয়

নিজস্ব প্রতিবেদক

দা বাহিনী প্রধান নাছির হত্যায় মামলা দায়ের পেকুয়ায় দায়ের কোপে নিহত কথিত দা বাহিনী প্রধান নাছির উদ্দিন হত্যার ঘটনায় দুই ইউপি মেম্বারসহ ৮ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন নিহতের স্ত্রী।

জানা যায়, টইটং ইউনিয়নের ১নং ওয়ার্ডের ইউপি সদস্য আবদুল জলিল ও ২নং ওয়ার্ডের ইউপি সদস্য আবুল কালামসহ ৮ জন আসামির মধ্যে আসহাব উদ্দিন নামের একজনকে প্রধান আসামি করা হয়েছে

নিজস্ব প্রতিবেদক

জাতীয় যুব দিবস-২০২২ উপলক্ষে কক্সবাজারের চকরিয়া ও পেকুয়া উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তর কর্তৃক আয়োজিত যুব র্যালী আলোচনা সভা, চেক ও ক্রেস্ট বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

চকরিয়া ও পেকুয়া উপজেলায় আয়োজিত অনুষ্ঠানদ্বয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম এমএ।

মঙ্গলবার (০১ ন

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজারের পেকুয়ার টৈটংয়ে আলোচিত ‘দা বাহিনীর’ প্রধান নাছির উদ্দিনকে ধারালো অস্ত্রশস্ত্র দিয়ে নৃসংশভাবে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা।

গতকাল রবিবার দিবাগত রাত এগারটার দিকে টৈটং বাজারের কাছে এই সশস্ত্র হামলার ঘটনা ঘটে নাছির উদ্দিনের ওপর। নিহত নাছির উদ্দিন টৈটং ইউনিয়নের দুই নম্বর ওয়ার্ডের পণ্ডিতপাড়ার আবুল হোসাইনের ছেলে।

এলাকাবাসী জানায়- সম্প্র

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজার জেলার পেকুয়া উপজেলার চৌমুহনী বাজার এলাকায় এক গ্যাসের দোকানে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটেছে।

রোববার (৩০ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে এ দূর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সিলিন্ডার বিস্ফোরণে আগুনের সূত্রপাত হয়। এ সময় আগুনের ভয়াবহতা ও গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ভয়ে স্থানীয়রা আতঙ্কিত হয়ে পড়েন।

ঘটনাস্থলে চকরিয়

নিজস্ব প্রতিবেদক

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে পেকুয়া উপজেলার সাত ইউনিয়নের চার পয়েন্টে পাউবো নিয়ন্ত্রিত বেড়িবাঁধ ভেঙ্গে সাগরের জোয়ারের লবণাক্ত পানি ঢুকে লোকালয় প্লাবিত হয়েছে।

সাগরের জোয়ারের পানিতে অসংখ্য চিংড়ি ঘের, পুকুর. আমন ও সবজি চাষের ক্ষেত তলিয়ে গেছে। ফলে কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে স্থানীয় জনপ্রতিনিধিরা জানিয়েছেন।

পাউবো'র ভাঙ্গা বেড়িবাঁধ দিয়ে দিনর

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজার জেলার পেকুয়া উপজেলার বারবাকিয়া রেঞ্জ কর্মকর্তাকে ম্যানেজ করে পেকুয়া-বরইতলী সড়ক দিয়ে চলাচলকারী চোরাই কাঠ বোঝাই ট্রাক-পিক আপ থেকে বেপারোয়া চাঁদাবাজি শুরু করেছে পেকুয়া বাজার কাঠ ব্যবসায়ী সমিতি নামের একটি সংগঠন!

প্রতিদিন সকাল-সন্ধ্যা চাঁদার টাকা উত্তোলনের জন্য মাসিক বেতনে নেজাম উদ্দিন নামের একজনকে ক্যাশিয়ার পদেও নিয়োগ করেছে ওই কাঠ ব্যবসায়ী