৭ মিনিট আগের আপডেট; রাত ১০:০০; বৃহস্পতিবার ; ২১ অক্টোবর ২০২১

কক্সবাজার

Abu Sumain

মহেশখালী ভূমি অফিসে কুটকৌশলে খারিজকৃত খতিয়ান পুনরায় সৃজনের অভিযোগ উঠেছে মাংকু দাশ ও শিমুল দে (নাজির) এর বিরুদ্ধে। এনিয়ে সহকারী কমিশনার (ভূমি) মহেশখালী বরাবর ড়শ ২৯ আগষ্ট একটি অভিযোগ দায়ের করেন ভুক্তভোগী গোরকঘাটা সরকার পাড়ার বাসিন্দা পুঁইক্যা সরকার গং ও স্বপন সরকার গং।

ভুক্তভোগী পুঁইক্যা সরকার ও স্বপন সরকার আবেদনে লিখেন, ইতিপূর্বে বাতিলকৃত নামজারী

Abu Sumain

মহেশখালী সোনাদিয়ায় ভ্রমনে গিয়ে বোট ডুবে নিখোঁজ চকরিয়া খুটাখালীর সাকিব হাসান (১৭) নামের কিশোরের লাশ উদ্ধার করা হয়েছে। বুধবার (৬ অক্টোবর) সকাল ৭ টার দিকে সোনাদিয়াদ্বীপের পশ্চিমে গভীর সমুদ্র এলাকা থেকে ভাসমান অবস্থায় তার লাশ উদ্ধার করা হয়।

খুটাখালী ইউপি চেয়ারম্যান মৌলানা আবদুর রহমান নিখোঁজ সাকিবের লাশ উদ্ধারের সত্যতা নিশ্চিত করেন। সাকিব চকরিয়া

Abu Sumain

মহেশখালী পৌরসভার নবনির্বাচিত মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত নারী আসনের কাউন্সিলররা শপথ গ্রহণ করেছেন। মঙ্গলবার বেলা ১২টায় চট্টগ্রাম সার্কিট হাউস সম্মেলন কক্ষে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসান এনডিসি তাঁদের শপথবাক্য পাঠ করান। 

মহেশখালী পৌরসভার মেয়র মকসুদ মিয়াকে প্রথমে শপথবাক্য পাঠ করান। নৌকা প্রতীক নিয়ে মকসুদ মিয়া তৃতীয় বারের মতো মহেশখালী পৌ

Abu Sumain

মহেশখালীর সোনাদিয়া চ্যানেলে পর্যটকবাহী ট্রলারডুবির ঘটনা ঘটেছে। গতকাল সোমবার রাত ৯টার দিকে এ ঘটনা ঘটে। তবে জাতীয় জরুরি সহায়তা ‘৯৯৯’ কল দিয়ে সহায়তা চান এক ভুক্তভোগী। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে রাত সাড়ে ১১টার দিকে ১৪ জনকে জীবিত উদ্ধার করে। এ ঘটনায় একজন নিখোঁজ রয়েছেন।

মহেশখালী থানার ওসি (তদন্ত) আশিক ইকবাল বিষয়টি নিশ্চিত করে বলেন, `জাতীয় জরুরি সহ

Abu Sumain

মহেশখালী উপজেলার শীর্ষ সন্ত্রাসী ফিরোজ খাঁনকে (৩৮) অবশেষে গ্রেপ্তার করেছে মহেশখালী থানা পুলিশ। বৃহস্পতিবার বিকেল চারটার দিকে তাকে গ্রেপ্তার করা হয়। তিনি উপজেলার হোয়ানক মোহরাকাটা গ্রামের মৃত জালাল আহম্মদের ছেলে। 

মহেশখালী থানা সূত্রে জানা যায়, মহেশখালীর শীর্ষ সন্ত্রাসী ও অসংখ্য মামলার আসামি ফিরোজ সাম্প্রাতিক অস্ত্রসহ গ্রেপ্তার হয়েছিল। কিছুদিন আগে

Abu Sumain

আশেক উল্লাহ রফিক এমপি বলেছেন, ১৯৭৫ সালের ১৫ আগষ্টের কালরাতে বঙ্গবন্ধুকে দৈহিকভাবে হত্যা করা হলেও তার মৃত্যু নেই। তিনি চিরঞ্জীব। কেননা একটি জাতিরাষ্ট্রের স্বপ্নদ্রষ্টা এবং স্থপতি তিনিই। যতদিন এ রাষ্ট্র থাকবে, ততদিন অমর তিনি। সমগ্র জাতিকে তিনি বাঙালি জাতীয়তাবাদের প্রেরণায় প্রস্তুত করেছিলেন ঔপনিবেশিক শাসক-শোষক পাকবাহিনীর বিরুদ্ধে সশস্ত্র সংগ্রামে ঝা

Abu Sumain

মহেশখালীতে পাহাড়ধসে এক যুবতীর মৃত্যু হয়েছে। ছোট মহেশখালী ইউনিয়নের উত্তর সিপাহিপাড়ায় মঙ্গলবার সকাল ৭টার দিকে এই ঘটনা ঘটে।

নিহত যুবতীর নাম মোরশেদা বেগম। তিনি উত্তর সিপাহি পাড়ার আনছারুল করিমের মেয়ে। স্থানীয়রা জানান, রাতে ভারী বর্ষণে পাহাড়ধসে ঘরের সীমানা দেয়াল ভেঙে যায়। এ সময় ঘুমন্ত অবস্থায় মোরশেদা চাপা পড়েন।

বিষয়টি নিশ্চিত করেছেন মহেশখালী থা

Abu Sumain

মহেশখালীতে  ১৭ জুলাই দিবাগত রাতে অভিযান চালিয়ে ২টি দেশিয় অস্ত্র ও ২ টি কার্তুজ  উদ্ধার করেছে মহেশখালী থানা পুলিশ। এ ঘটনায় জড়িত সন্দেহে রুহুল আমিন নামে এক ব্যাক্তিকে আটক করা হয়।

সূত্রে জানা যায়, গত ৩০জুন স্বারাষ্ট্রমন্ত্রীর হাতে অস্ত্র ও গোলাবারুদ জমা দিয়ে আত্মসমর্পণ করে আলোর পথে আসা একারামকে স্থানীয় জৈনিক আব্দু মোনাফের পূত্র কবিরের নেতৃত্বে হত্

Abu Sumain

গতকাল ৬ জুলাই মহেশখালী উপজেলার ছোট মহেশখালীর এক চৌকিদারসহ ৩টি বাড়ী থেকে ২৬ বস্তা সরকারি ভিজিডি কার্ডের চাল উদ্ধারের ঘটনায় আজ ৩ জন বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা নন্দন কুমারকে প্রধান করে উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা তাপস দত্ত ও উপজেলা সমবায় কর্মকর্তা মাসুদ কুতুবীকে সদস্য করে তদন্ত কমিটি গঠন করেন এবং আগামী ৭ ক

Abu Sumain

মহেশখালী উপজেলার শাপলাপুর ইউনিয়নে সিপিপির উদ্যোগে কোভিট-১৯ এর সচেতনতা মুলক প্রচারণা ও মাস্ক বিতরণ করা হয়েছে।  

সোমবার বিকালে সিপিপির উপজেলা ঠিম লিডার ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ওসমান সরওয়ারের নেতৃত্বে ইউনিয়নের জেএমঘাট বাজরে পথচারী ও সাধারণ মানুষের মাঝে সিপিপি শাপলাপুর ইউনিয়নের ২/১০ ইউনিট কর্তৃক মাস্ক বিতরণ করেন।  এসময় সাধারণ মানুষকে চলমান

Abu Sumain

মহেশখালী উপজেলার কালারমারছড়া চিকনী পাড়ায় রাতের অন্ধকারে দোকান-ঘরে হামলার অভিযোগ পাওয়া গেছে। গত ২ জুলাই রাত ৯টার দিকে কালারমার ছড়ার চিকনিপাড়ায় মোস্তারাী-আব্দু রহিম দম্পতির দোকান-ঘরে হামলা করে মালামাল লুট করে নিয়ে গেছে বলে অভিযোগ করেছেন সোনারপাড়ার হাজী নুরুল ইসলামের ছেলে আব্দু রহিম। 

তিনি আরও অভিযোগ করে বলেন, চিকনি পাড়ার ছৈয়দ আহমদ পূত্র আবু জ

Abu Sumain

মহেশখালী উপজেলার কালারমারছড়া ইউনিয়নের পশ্চিম চিকনি পাড়া গ্রামে ছাগলে জমির ধান খাওয়াকে কেন্দ্র করে স্থানিয় দুই পরিবারের লোকের মধ্য রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ছাগল চরাতে যাওয়া এক শিশু আহত হয়েছে। ১ জুলাই (বৃহস্পতিবার) সন্ধ্যার সময় এ হামলার ঘটনা ঘটে। 

অপরদিকে ফের উক্ত ঘটনার জের ধরে ২ জুন (শুক্রবার) দুপুর ১২টার সময় আহত শিশুর পিতা মোহাম্মদ হোছাই