৫০ মিনিট আগের আপডেট; রাত ৯:০৭; মঙ্গলবার ; ১৬ এপ্রিল ২০২৪

কক্সবাজার

নিজস্ব প্রতিবেদক

মহেশখালীতে প্রতিবন্ধীর কাছ থেকে ঘুষ গ্রহণের দায়ে আবদুর রহমান নামে ভূমি অফিসের এক কানুনগোকে ছয় বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। তিনি কক্সবাজারের মহেশখালী উপজেলার ভূমি অফিসের ভারপ্রাপ্ত কানুনগো (বরখাস্তকৃত) ছিলেন।

গতকাল চট্টগ্রামের বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক মুনসী আবদুল মজিদ এই রায় ঘোষণা করেন। এ সময় আবদুর রহমান হাজির না থাকায় তার বিরুদ্ধে সাজা প

নিজস্ব প্রতিবেদক

মহেশখালীর সোনাদিয়ায় লবণ মাঠ দখল-বেদখলের ঘটনাকে কেন্দ্র করে দুই পক্ষের বন্দুক যুদ্ধে দুইজন নিহত ও পাঁচজন আহত হয়েছেন।

শনিবার (২ মার্চ) সকাল ১২টায় উপজেলায় কুতুবজোমের সোনাদিয়ায় পশ্চিম পাড়ায় এ ঘটনা ঘটে। নিহত সাইফুল ইসলাম (৩৩) বড় মহেশখালী ইউনিয়নের মুন্সির ডেইল এলাকার মৃত গোলাম কুদ্দুসের পুত্র, সাদ্দাম (৩০) সোনাদিয়া পশ্চিম পাড়ার আনু মিয়ার পুত্র বিষয়টি

নিজস্ব প্রতিবেদক

আগামী ১২ নভেম্বর দ্বীপ উপজেলা মহেশখালীতে আসছেন প্রধানমন্ত্রী। এ উপলক্ষে গতকাল বুধবার মহেশখালী উপজেলা আওয়ামী লীগ আয়োজিত প্রতিনিধি সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। 

তিনি তার বক্তব্যে বলেন, বিএনপির লক্ষ্য নির্বাচন বানচাল করা। কারণ তারা জানে নির্বাচন আসলে দেশের জনগণ বর্তমান সরকার

নিজস্ব প্রতিবেদক

১২০০ মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন মাতারবাড়ি কয়লাভিত্তিক তাপবিদ্যুৎ কেন্দ্রে গত ৩১ জুলাইয়ের পর থেকে পরীক্ষামূলক ৬০০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করা হচ্ছে। বিদ্যুৎ কেন্দ্রটি আগামী ডিসেম্বরে আনুষ্ঠানিক উদ্বোধন হবে। এরপর বাকি ৬০০ মেগাওয়াটও উৎপাদনে যাবে। 

গত বৃহস্পতিবার প্রধানমন্ত্রী কার্যালয়ের মুখ্য সচিব তোফাজ্জল হোসেন মিয়া কক্সবাজারের মহেশখালীর মাতারবাড়ির কয়

নিজস্ব প্রতিবেদক

কয়লাচালিত মাতারবাড়ী বিদ্যুৎকেন্দ্রের প্রথম ইউনিটটি আগামী ২৯ জুলাই (শনিবার) পরীক্ষামূলকভাবে চালু করা হবে। এই ইউনিটের উৎপাদন ক্ষমতা ৬০০ মেগাওয়াট। কর্মকর্তারা আগামী ডিসেম্বর নাগাদ বিদ্যুৎকেন্দ্রটি পুরোপুরি চালুর আশা করছেন।

প্রকল্প পরিচালক আবুল কালাম আজাদ গণমাধ্যমকে বলেছেন, ‘২৯ জুলাই দুটি ইউনিটের মধ্যে প্রথমটি (মাতারবাড়ী পাওয়ার প্লান্টের) পরীক

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজারের মহেশখালীর মাতারবাড়ি কয়লাবিদ্যুৎ প্রকল্পের টাউনশিপ এলাকায় কাঠের স্তূপে আগুন লেগেছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে প্রকল্পের সিকিউরিটি টিম ও ফায়ার সার্ভিস।

শনিবার দুপুর ১টার দিকে কয়লাবিদ্যুৎ প্রকল্পের ভেতরে গার্ডিয়ান কোম্পানির রাখা কাঠের স্তূপে আগুন লাগে। শেষ খবর রাত ৯টা পর্যন্ত  আগুন নিয়ন্ত্রণে আসেনি। আগুন লাগার বিষয়টি নিশ্চিত করেছেন

নিজস্ব প্রতিবেদক

আগামী ১৭ জুলাই অনুষ্ঠিতব্য মহেশখালী উপজেলার ধলঘাটা ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন সাবেক ছাত্রলীগ নেতা আহছান উল্লাহ বাচ্চু।

শুক্রবার ৯ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত কেন্দ্রীয় আওয়ামী লীগের স্থানীয় সরকার বিষয়ক জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় এ মনোনয়ন দেওয়া হয় বলে কেন্দ্রীয় আওয়ামী লীগের দপ্তর সম

নিজস্ব প্রতিবেদক

মহেশখালীর কালামারছড়ায় ডাকাতের গুলিতে হিজবুল্লাহ (২২) নামে এক নিরাপত্তা প্রহরী গুলিবিদ্ধ হয়েছেন। গুলিবিদ্ধ হিজবুল স্থানীয় সোনাপাড়া এলাকার মোহাম্মদ ইসহাকের ছেলে।

বুধবার (৭ জুন) দিবাগত রাত দুইটার দিকে নির্মাণাধীন সিঙ্গেল পয়েন্ট মুরিং (এসপিএম) প্রকল্পে এ ঘটনা ঘটে। এদিকে, ঘটনায় জড়িত থাকার অভিযোগে ভোরে কালারমারছড়ার মেহেদী রিয়াদ নামে একজনকে ডাকাত সন্দে

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজারের মহেশখালীতে ইয়াবা-গাঁজাসহ তিনজনকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার (১৮ মে) দিবাগত রাতে উপজেলার কালারমারছড়ার চালিয়াতলী গ্রামের বড়ুয়াপাড়া থেকে তাদের আটক করা হয়। 

মহেশখালী থানার পুলিশ প্রেস বিজ্ঞপ্তিতে জানায়- এ সময় ৮০০ পিস ইয়াবা ও ৪৫ পুড়িয়া গাঁজা জব্দ করা হয়। এসব মাদকের আনুমানিক মূল্য ৫৭ হাজার টাকা।

আটকৃতরা হল- উত্তরনলবিলা গ্রামের এছ

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজারের মহেশখালীতে জামায়াত নেতা কর্তৃক পাহাড় ও গাছ কেটে অবৈধভাবে তৈরি করা গরুর খামার গুড়িয়ে দিয়েছে বনবিভাগ। অভিযানে প্রায় ১ একর বনভূমি দখল মুক্ত করা হয়েছে।

মঙ্গলবার (২ মে) সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত শাপলাপুর ইউনিয়নের দীনেশপুর বিটের আওতাধীন সাদেকের কাটা গভীর পাহাড়ি এলাকায় এ অভিযান পরিচালনা করেন রেঞ্জ কর্মকর্তা খান জুলফিকার আলী।

মহেশখ

নিজস্ব প্রতিবেদক

মিষ্টি পানের জন্য বিখ্যাত দ্বীপ উপজেলা মহেশখালীর সৌন্দর্য বাড়াতে পানের ভাস্কর্য নির্মাণের উদ্যোগ নিয়েছে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষ-কউক। গতকাল শুক্রবার (২৮ এপ্রিল) মহেশখালী গোরকঘাটা জেটিঘাট সংলগ্ন এলাকায় দুই কোটি টাকা ব্যয়ে এ ভাস্কর্য নির্মাণকাজের উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মহেশখালী-কুতুবদিয়া আসনের সংসদ সদস্য আশেক উল্লা

নিজস্ব প্রতিবেদক

মহেশখালীতে লোহার রডের আঘাতে এক বৃদ্ধার মৃত্যু ঘটেছে। ব্যাটারী চালিত ইজি বাইকে রড পরিবহনের সময় এ দূর্ঘটনা ঘটে। নিহত সালমা খাতুন (৭০) কুতুবজোম বটতলী দক্ষিণ পাড়া গ্রামের আবুল বশরের স্ত্রী।

শনিবার (১ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় উপজেলার কুতুবজোম বটতলী বাজারের পূর্ব পাশে এই ঘটনা ঘটে।

জানা যায়, রাস্তার পাশে অবস্থান কালে একটি টমটম গাড়িতে অতিরিক্ত বহন করা