২৬ মিনিট আগের আপডেট; রাত ৩:৩৬; রবিবার ; ০৪ ডিসেম্বর ২০২২

কক্সবাজার

নিজস্ব প্রতিবেদক

দীর্ঘ ৩২ বছর পর কক্সবাজারের মহেশখালীর চাঞ্চল্যকর খাইরুল আমিন সিকদার হত্যা মামলার রায় হয়েছে। এতে মহেশখালী পৌরসভার সাবেক মেয়র সরওয়ার আজমসহ ৬ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া ২০ জনকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) কক্সবাজারের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আব্দুল্লাহ আল মামুন এই রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজারের মহেশখালী উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে বুধবার।

সকাল দশটা থেকে বড় মহেশখালী বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে শুরু হওয়া এই সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠানে কেন্দ্রীয় নেতৃবৃন্দের সঙ্গে বিশেষ অতিথি হিসেবে যোগদান করে বক্তব্য প্রদান করেছেন কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আল

নিজস্ব প্রতিবেদক

দ্বীপ উপজেলা মহেশখালী তেলিপাড়ায় অগ্নিদগ্ধ হয়ে আহনাফ হোসাইন সাবিত (৪) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। নিহত শিশু আহনাফ হোসাইন স্থানীয় ব্যবসায়ী মো. হোসেনের ছেলে । সোমবার (১৪ নভেম্বর) দুপুরে উপজেলা ছোট মহেশখালীর মুহাম্মদপুর তেলিপাড়া এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

পারিবারিক সূত্রে জানা যায়, ঘরের রুমের দরজা বন্ধ থাকায় উদ্ধারের চেষ্টা করার পরও তাকে বাঁচান

নিজস্ব প্রতিবেদক

চেয়ারম্যান এসোসিয়েশন মহেশখালী উপজেলা শাখা গঠন করা হয়েছে। সোমবার (৭ নভেম্বর) মহেশখালী উপজেলা পরিষদের সভাকক্ষে কমিটি গঠনকল্পে এক সভা অনুষ্ঠিত হয়।

এতে সব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের উপস্থিতিতে সর্বসম্মতিক্রমে কমিটি গঠন করা হয়েছে।

কমিটিতে সভাপতি নির্বাচিত হয়েছেন শাপলাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুল খালেক চৌধুরী, সাধারণ সম্

নিজস্ব প্রতিবেদক

মহেশখালীতে ঋণের বোঝায় জর্জরিত আব্দু শুক্কুর (৪৫) নামের এক লবণচাষী বিষপানে আত্মহত্যা করেছেন।

জানা যায়, শুক্রবার (২৮ অক্টোবর) ভোরে উপজেলার কুতুবজোমের বরদিয়া গ্রামে এ ঘটনা ঘটে।

আত্মহত্যাকারী আব্দু শুক্কুর উপজেলার বড় মহেশখালী ইউনিয়নের পশ্চিম ফকিরাঘোনা গ্রামের মৃত মোহাম্মদ আমিনের পুত্র।

এলাকাবাসী জানায়, প্রায় এক যুগ ধরে আব্দু শুক্কুর লবণ চাষ কর

নিজস্ব প্রতিবেদক

মহেশখালীর সোনাদিয়ায় বজ্রপাতে মোহাম্মদ শাকিব (২০) নামের এক কলেজছাত্রের মৃত্যু হয়েছে।নিহত শাকিব ওই গ্রামের মৃত কবির আহমদের ছেলে।

জানা যায়, রবিবার দুপুর ২ টার সময় উপজেলার কুতুবজোম ইউনিয়নের সোনাদিয়া বিচ্ছিন্ন দ্বীপ এলাকায় এ ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেছেন স্থানীয় কুতুবজোম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ কামাল। তিনি বলেন, দুপুরে বজ্রপাতে মোহাম্মদ শ

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজারের মহেশখালী উপজেলায় ২০০ শিক্ষার্থীর বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করলো রিপোর্টার্স ইউনিটি মহেশখালী।  মহেশখালীতে ভিন্ন ভিন্ন সামাজিক কর্মকার্ন্ডের মাধ্যমে আলোচিত সংগঠন "রিপোর্টার্স ইউনিটি মহেশখালী”র ব্যানারে একদল তরুণ রক্তের গ্রুপ পরীক্ষা করে।

আজ সোমবার  ২২ নভেম্বর  দিনব্যাপী উপজেলার গোরকঘাটা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে রক্তের গ্রুপ পরীক্ষা

নিজস্ব প্রতিবেদক

মহেশখালী ভূমি অফিসে কুটকৌশলে খারিজকৃত খতিয়ান পুনরায় সৃজনের অভিযোগ উঠেছে মাংকু দাশ ও শিমুল দে (নাজির) এর বিরুদ্ধে। এনিয়ে সহকারী কমিশনার (ভূমি) মহেশখালী বরাবর ড়শ ২৯ আগষ্ট একটি অভিযোগ দায়ের করেন ভুক্তভোগী গোরকঘাটা সরকার পাড়ার বাসিন্দা পুঁইক্যা সরকার গং ও স্বপন সরকার গং।

ভুক্তভোগী পুঁইক্যা সরকার ও স্বপন সরকার আবেদনে লিখেন, ইতিপূর্বে বাতিলকৃত নামজারী

নিজস্ব প্রতিবেদক

মহেশখালী সোনাদিয়ায় ভ্রমনে গিয়ে বোট ডুবে নিখোঁজ চকরিয়া খুটাখালীর সাকিব হাসান (১৭) নামের কিশোরের লাশ উদ্ধার করা হয়েছে। বুধবার (৬ অক্টোবর) সকাল ৭ টার দিকে সোনাদিয়াদ্বীপের পশ্চিমে গভীর সমুদ্র এলাকা থেকে ভাসমান অবস্থায় তার লাশ উদ্ধার করা হয়।

খুটাখালী ইউপি চেয়ারম্যান মৌলানা আবদুর রহমান নিখোঁজ সাকিবের লাশ উদ্ধারের সত্যতা নিশ্চিত করেন। সাকিব চকরিয়া

নিজস্ব প্রতিবেদক

মহেশখালী পৌরসভার নবনির্বাচিত মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত নারী আসনের কাউন্সিলররা শপথ গ্রহণ করেছেন। মঙ্গলবার বেলা ১২টায় চট্টগ্রাম সার্কিট হাউস সম্মেলন কক্ষে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসান এনডিসি তাঁদের শপথবাক্য পাঠ করান। 

মহেশখালী পৌরসভার মেয়র মকসুদ মিয়াকে প্রথমে শপথবাক্য পাঠ করান। নৌকা প্রতীক নিয়ে মকসুদ মিয়া তৃতীয় বারের মতো মহেশখালী পৌ

নিজস্ব প্রতিবেদক

মহেশখালীর সোনাদিয়া চ্যানেলে পর্যটকবাহী ট্রলারডুবির ঘটনা ঘটেছে। গতকাল সোমবার রাত ৯টার দিকে এ ঘটনা ঘটে। তবে জাতীয় জরুরি সহায়তা ‘৯৯৯’ কল দিয়ে সহায়তা চান এক ভুক্তভোগী। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে রাত সাড়ে ১১টার দিকে ১৪ জনকে জীবিত উদ্ধার করে। এ ঘটনায় একজন নিখোঁজ রয়েছেন।

মহেশখালী থানার ওসি (তদন্ত) আশিক ইকবাল বিষয়টি নিশ্চিত করে বলেন, `জাতীয় জরুরি সহ

নিজস্ব প্রতিবেদক

মহেশখালী উপজেলার শীর্ষ সন্ত্রাসী ফিরোজ খাঁনকে (৩৮) অবশেষে গ্রেপ্তার করেছে মহেশখালী থানা পুলিশ। বৃহস্পতিবার বিকেল চারটার দিকে তাকে গ্রেপ্তার করা হয়। তিনি উপজেলার হোয়ানক মোহরাকাটা গ্রামের মৃত জালাল আহম্মদের ছেলে। 

মহেশখালী থানা সূত্রে জানা যায়, মহেশখালীর শীর্ষ সন্ত্রাসী ও অসংখ্য মামলার আসামি ফিরোজ সাম্প্রাতিক অস্ত্রসহ গ্রেপ্তার হয়েছিল। কিছুদিন আগে