৫ মিনিট আগের আপডেট; রাত ৪:০২; বৃহস্পতিবার ; ২৯ জুলাই ২০২১

কক্সবাজার

Abu Sumain

করোনা ভাইরাস প্রতিরোধে লকডাউনের কারণে বন্ধ রয়েছে অটোরিকশাসহ সব ধরনের যানচলাচল ,কর্মহীন হয়ে পড়েছেন কুতুবদিয়া উপজেলা অটোরিকশার চালকরা। 

অনেকে সরকারি নির্দেশনা অমান্য করে গাড়ি নিয়ে রাস্তা বের হয়েছেন। তাদের গুনতে হয়েছে জরিমানা। আর যারা সরকারি নির্দেশনা পালন করেছেন সেসব ৬০ জন অটোরিকশা চালক ও গ্যারেজ মালিকদের দেওয়া হয়েছে কুতুবদিয়া উপজেলা প্রশাসনের উপহ

Abu Sumain

কুতুবদিয়া উপজেলায় বড়ঘোপ ইউনিয়নে অভিযান পলাতক নারী আসামীকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার সকাল নয়টার দিকে ইউনিয়নের আমজাখালী গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়। 

পলাতক আসামী নারীর নাম ছালেহা বেগম। তিনি ওই গ্রামের দেলোয়ার হোসেন-এর স্ত্রী। 

এই তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন কুতুবদিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর হায়দার। তিনি বলেন, গ্রেপ্তার ছা

Abu Sumain

কুতুবদিয়া উপজেলা দক্ষিণ ধূরুং ইউনিয়নে আশা হাজীর পাড়া শাহ রশিদিয়া দারুল হেফজখানায় সৌর বিদ্যুত প্যানেল বিতরণ করা হয়েছে। ১৯ জুলাই (সোমবার) সকাল ১১ টায় এসব প্যানেল বিতরণ করা হয়। 

আলোর আশা যুব ফাউন্ডেশনের উদ্যোগে হেফজখানা সৌরবিদ্যুত বিতরণে উপস্থিত ছিলেন আলোর আশা যুব ফাউন্ডেশনের যুগ্ম সাধারণ সম্পাদক মো. রাশেদ উল্লাহ, হেফজখানার শিক্ষক ফোরকান, তৌহি

Abu Sumain

প্রজনন মৌসুমে মা মাছ রক্ষায় গত ২১ মে থেকে ২৩ জুলাই পর্যন্ত ৬৫ দিনের নিষেধাজ্ঞা (অবরোধ) দিয়েছে সরকার। সরকারের মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় থেকে দেয়া এই নিষেধাজ্ঞা চলাকালে সাগরে মাছ ধরা সম্পূর্ণ বন্ধ। তবুও এক শ্রেণির জেলে বাড়তি আয়ের লোভে ডিমওয়ালা মাছ শিকারে সমুদ্রে যায়।

কক্সবাজারের কুতুবদিয়ায় নিষিদ্ধ সময়ে অবৈধভাবে সমুদ্রে মাছ শিকার করায় ৪টি মাছ

Abu Sumain

কুতুবদিয়া উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের আয়োজনে মহিষ উন্নয়ন প্রকল্পের আওতায় ৪০ জন খামারির মাঝে ভিটামিন মিনারেল প্রিমিক্স, কৃমিনাশক ঔষধসহ বিভিন্ন ধরণের উপকরণ ও ১২ জন দুঃস্থ গরুর খামারীকে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। 

বৃহষ্পতিবার (১৫ জুলাই) দুপুর ১২টায় উপজেলা প্রাণিসম্পদ দপ্তর মাঠে উক্ত পুষ্টি উপকরণ বিতরণ অনুষ্ঠিত হয়। কুতুবদিয়া প্রাণিসম্পদ কর্মকর

Abu Sumain

কক্সবাজারের কুতুবদিয়ার উত্তর ধুরুংয়ের ঐতিহাসিক কালারমার মসজিদের দক্ষিণ পাশের মিয়াজিরপাড়া ও মিয়ারাকাটা বেড়িবাঁধ সংলগ্ন ৩ কি:মি মিয়ারাকাটা সড়কটি ১৫ বছরেও সংস্কার হয়নি। দীর্ঘদিন সংস্কার না হওয়ায় আঁকাবাঁকা সড়কটিতে খানাখন্দে ভরে বেহাল দশা‌ সৃষ্টি হয়েছে। ফলে ভোগান্তিতে পড়েছে দশ হাজারেরও বেশি মানুষ। 

দেশব্যাপি গ্রামীণ অবকাঠামোর উন্নয়নে ব্যাপক পরিব

Abu Sumain

করোনা ভাইরাস প্রতিরোধে লকডাউনে ও দেশের যেকোন দুর্যোগকালীন সময়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছেন ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচি (সিপিপি)। দূর্যোগকালীন সময়ে কাজ করলেও সিপিপি সদস্যদের দেওয়া হয় না কোন বেতন-ভাতা। কুতুবদিয়া উপজেলার ৬ ইউনিয়নের ৬০ জন সিপিপির সদস্যদের হাতে মাননীয় প্রধানমন্ত্রী উপহার সামগ্রী তুলেদেন কুতুবদিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্ম

Abu Sumain

করোনার বৈশ্বিক মহামারীতে চলছে সারাদেশে কঠোর লকডাউন, বন্ধ রয়েছে উপার্জন। এমন অবস্থায় ব্র্যাকের সদস্যরা তাদের জমানো সঞ্চয় থেকে টাকা ফেরৎ চাই। কিন্তু সরকারি নির্দেশনা অনুযায়ী বন্ধ কুতুবদিয়া ব্র্যাক অফিস।

এই মহামারীতে সদস্যদের পাশে থাকতে কুতুবদিয়া ব্র্যাক অফিস বিকাশের মাধ্যমে জমানো সঞ্চয়ের টাকা সদস্যদের কাছে পৌঁছে দিচ্ছে।

চট্টগ্রাম -৪ এর আওতাধীন

Abu Sumain

কক্সবাজারের কুতুবদিয়ায় নিষিদ্ধ সময়ে অবৈধভাবে সমুদ্রে মাছ শিকার করায় ২টি মাছ ধরার নৌকাকে জরিমানা করা হয়েছে।

১৪ জুলাই (বুধবার) দুপুর ২টায় কুতুবদিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ নুরের জামান চৌধুরী, উপজেলার লেমশীখালী ইউনিয়নের দরবার ঘাটে মোবাইল কোর্ট পরিচালনা করে ২টি নৌকাকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়। সমুদ্র থেকে আহরণ করা ৫০ ড্রাম প্রায় ৬শ

Abu Sumain

কক্সবাজারের কুতুবদিয়ায় সারাদেশের ন্যায় বৈশ্বিক মহামারীর করোনা প্রতিরোধে দ্বিতীয় ধাপের প্রথম ডোজের টিকা প্রদান শুরু হয়।

মঙ্গলবার বিকাল সাড়ে ৩ টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা ভ্যাকসিন প্রদান কর্মসূচির উদ্বোধন করেন কুতুবদিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ নুরের জামান চৌধুরী। 

কুতুবদিয়া স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা.

Abu Sumain

চলমান লকডাউন এর ফলে কর্মহীন হয়ে পড়া পত্রিকার হকার, কামার ও হোটেল কর্মচারীদের মাঝে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে।

১২ জুলাই (সোমবার) বিকেলে কুতুবদিয়া অফিসার্স ক্লাব মাঠে এসব উপহার সামগ্রী বিতরণ করা হয়।

কুতুবদিয়া উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ নুরের জামান চৌধুরীর সভাপতিত্বে প্রধ

Abu Sumain

করোনা ভাইরাস প্রতিরোধে লকডাউনের কারণে বন্ধ রয়েছে জীপগাড়ি ,কর্মহীন হয়ে পড়েছেন কুতুবদিয়া উপজেলা জীপগাড়ির শ্রমিকরা। কর্মহীন ১৫০ শ্রমিকদের কুতুবদিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী বিতরণ করা হয়। 

১০ জুলাই (শনিবার) দুপুর ১২ টায় অফিসার্স ক্লাব মাঠে প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুতুবদিয়া উপজেলা