৭৬৭ মিনিট আগের আপডেট; দিন ১১:৪৫; সোমবার ; ০৫ এপ্রিল ২০২০

কক্সবাজার

Abu Sumain

করোনা প্রতিরোধে ভারত হতে অবৈধভাবে আসা এক রোহিঙ্গা পরিবারকে কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে। সোমবার (২৩ মার্চ) দুপুরে তাদের টেকনাফের লেদা রোহিঙ্গা শিবির হতে দুই শিশুসহ চারজনের পরিবারটিকে কোয়ারেন্টিনে নেওয়া হয়। তারা এখন লেদা জাতিসংঘের অভিবাসন সংস্থার (আইওএম) হাসপাতালে রয়েছে।

পরিবারটির সদস্যরা হলেন, মো. ছাদেক (২৫),  সাদেকের স্ত্রী হোসনে আরা (২৩),&nbs

Abu Sumain

টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধের ঘটনায় এক রোহিঙ্গা নিহত হয়েছেন। তাঁর নাম অজি উল্লাহ (৩০)। তিনি মিয়ানমারের মংডুর শহরে ইনসং গোদাপাড়া (বর্তমানে নয়াপাড়া রোহিঙ্গা শরণার্থীশিবিরের ই-ব্লকের) বাসিন্দা সিরাজুল ইসলামের ছেলে। পুলিশের দাবি, অজি উল্লাহ রোহিঙ্গা ডাকাত জকির আহমদের সেকেন্ড ইন কমান্ড ও তাঁর ভাগনে। আজ শুক্রবার বিকেল চারটার দিকে টেকনাফ সদর ইউ

Abu Sumain

বঙ্গোপসাগরে মালেয়শিয়াগামী ট্রলারডুবির ঘটনায় সেন্টমার্টিন সৈকতে ভেসে আসা আরও এক লাশ উদ্ধার করেছে কোস্টগার্ড। রোববার বিকাল ৪টার দিকে সেন্টমার্টিনের পশ্চিম সৈকত (কোনারপাড়া) এলাকা থেকে লাশটি উদ্ধার করা হয়। এই নিয়ে ট্রলারডুবির ঘটনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ১৯ জনে। এর মধ্যে ১৪ নারী, ২ পুরুষ ও ৩ শিশু।

বাংলাদেশ কোস্টগার্ড পূর্ব জোনের স্টাফ অফিসার লেফটেন্যা

Abu Sumain

কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে মো. নাসির (৩০) নামে এক মাদক কারবারি নিহত হয়েছেন। এসময় ৩টি দেশীয় তৈরি এলজি, ১২ রাউন্ড তাজা কার্তুজ, ১৬ রাউন্ড কার্তুজের খোসা ও ১০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

শনিবার (২৫ জানুয়ারি) গভীর রাতে উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের পূর্ব সাতঘরিয়া পাড়া এলাকার দইল্যা খালের পাড়ে এ ঘটনা ঘটে। নিহত মো. নাসির হলেন,

Abu Sumain

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পের বিভিন্ন মসজিদে জুমার নামাজের শেষে বিশেষ দোয়া মাহফিলে বাংলাদেশ ও গাম্বিয়াকে ধন্যবাদ জানিয়েছে রোহিঙ্গারা। নেদারল্যান্ডসের হেগে আন্তর্জাতিক বিচার আদালতে (আইসিজে) রোহিঙ্গাদের পক্ষে রায় হওয়ায় এই বিশেষ দোয়া করা হয়। এ সময় বলা হয়, এই রায়ে শুধু রোহিঙ্গাদের নয়, বাংলাদেশ ও গাম্বিয়ার বিজয় হয়েছে।

শুক্রবার (২৪ জানুয়ারি) জুমার না

Abu Sumain

মিয়ানমার সীমান্তবর্তী কক্সবাজারের টেকনাফে তালিকাভুক্ত আরও অর্ধশতাধিক ইয়াবা ব্যবসায়ী আত্মসমর্পণ করতে যাচ্ছে। ইয়াবা ব্যবসায় জড়িত থাকার কথা স্বীকার করে তারা স্বাভাবিক জীবনে ফেরার আশায় আত্মসমর্পণের সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গেছে।

আগামী ২৯ জানুয়ারি টেকনাফ সরকারি ডিগ্রি কলেজ মাঠে ওই আত্মসমর্পণ অনুষ্ঠান আয়োজন করা হবে। এতে চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দক

Abu Sumain

কক্সবাজারে উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করছেন জাতিসংঘের মানবাধিকারবিষয়ক বিশেষ দূত ইয়াং হিলি। এ সময় তিনি রোহিঙ্গাদের সঙ্গে কথা বলেন। সোমবার সকালে তিনি রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন এবং তাদের সঙ্গে কথা বলেন।

জানা যায়, চার দিনের সফরে রোববার বিকালে কক্সবাজার পৌঁছান জাতিসংঘের এ দূত। এর পর সোমবার সকালে রোহিঙ্গা শিবির পরিদর্শনের সময় তিনি রোহিঙ্গাদ

Abu Sumain

কক্সবাজারের টেকনাফ উপজেলার সেন্টমার্টিন দ্বীপের কাছাকাছি সমুদ্রে বিশাল আকৃতির একটি মৃত ‘তিমি’ ভাসতে দেখা গেছে।

বুধবার দুপুরে সেন্টমার্টিনের কাছাকাছি সমুদ্রে এই তিমি মাছটি ভাসমান অবস্থায় সকালে দেখতে পান জেলেরা। মৃত তিমি মাছটি ৪০ ফুট লম্বা। অনেকেই এটিকে ‘বালেন’ প্রজাতির তিমি বলে ধারণা করছেন।

টেকনাফ সাবজোনের টুরিস্ট পুলিশ সূত্রে জানা গেছে, বুধবা

Abu Sumain

কক্সবাজারের টেকনাফ গোলাগুলিতে দুই রোহিঙ্গা নিহত হয়েছেন। বুধবার ভোররাতে টেকনাফ-কক্সবাজার মেরিন ড্রাইভের শামলাপুর এলাকায় র‍্যাবের সাথে গোলাগুলিতে ওই দুই রোহিঙ্গা যুবক নিহত হন।

নিহতরা হলেন, ক্যাম্প-১ এর ব্লক 'জি' এর হোসাইন শরীফের ছেলে হেড মাঝি আব্দুল হাসিম (৩০) ও ক্যাম্প-৭ এর ব্লক 'ই' এর শামসুল আলমের ছেলে মোঃ আয়ুব (২৮)।

র‌্যাব জানায়, গোপন সংবাদে

Abu Sumain

টেকনাফে ছুরিকাঘাতে স্কুলছাত্র জসিম উদ্দিন নিহত হয়েছে। কক্সবাজার সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে, পরে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম হাসপাতে নেওয়ার পথে সে মারা যায়।

শনিবার বিকেলে হোয়াইক্যং ইউনিয়নের মনিরঘোনা এলাকায় এ ঘটনা ঘটে। নিহত ছাত্র হলেন, উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের মনিরঘোনার দিন মজুর ছৈয়দ মিয়ার ছেলে এবং আলহাজ্ব আলী-আছিয়া স্কুলের ৮ম শ্রেণির

Noimage

০৬ জানুয়ারী ২০২০, ১৩:২০

দেড় লাখ ইয়াবাসহ দুই রোহিঙ্গা আটক

Abu Sumain

টেকনাফের হ্নীলা ইউনিয়নের জাদিমুরা দক্ষিণ গ্রামের উমর খাল সংলগ্ন এলাকা থেকে দেড় লাখ ইয়াবাসহ দুই রোহিঙ্গাকে আটক করেছে র‌্যাব।

তারা হলো- হ্নীলা ইউনিয়নের দমদমিয়া সংলগ্ন ২৭ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ডি-ব্লকের ফজল হকের ছেলে আব্দুল লতিফ (২২) ও একই ক্যাস্পের হোসেনে আহম্মদের ছেলে জাবেদ ইকবাল (২১)। রবিবার (৫ জানুয়ারি) রাত ১২টার দিকে তাদের আটক করা হয়।

Noimage

০৫ জানুয়ারী ২০২০, ১৯:২৮

টেকনাফে বন্দুকযুদ্ধে নারী নিহত

Abu Sumain

কক্সবাজারের টেকনাফে বন্দুকযুদ্ধে এক নারী নিহত হয়েছেন। শনিবার দিনগত রাত একটার দিকে উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের খারাংখালী লবণের মাঠ এলাকায় মাদক কারবারি দু’গ্রুপের এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে বলে জানিয়েছেন টেকনাফ মডেল থানার ওসি প্রদীপ কুমার দাশ। 

নিহত সমুদা বেগম (৪০) টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের সাতঘড়িয়াপাড়ার বাসিন্দা। তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন