১ মিনিট আগের আপডেট; রাত ৩:৫৮; বৃহস্পতিবার ; ২৯ জুলাই ২০২১

কক্সবাজার

Abu Sumain

কক্সবাজারের টেকনাফের পাহাড় ধসে নিহত পাঁচজন নিহতের পরিবারকে ১ লক্ষ ২৫ হাজার টাকা নগদ অর্থ সহায়তা প্রদান করেছে জেলা প্রশাসক কক্সসবাজার ।

বুধবার (২৮ জুলাই) অতরিক্তি কক্সসবাজার জেলা প্রশাসক (রাজস্ব) মো.আমিন আল পারভেজ হ্নীলা ভিলেজার পাড়ায় ঘটনাস্থল পরিদর্শন গিয়ে এ সহায়তা তুলে দেন।

এসময় উপজেলা নির্বাহী অফিসার পারভেজ চৌধুরী, সাবেক সংসদ-সদস্য আবদুর

Abu Sumain

টেকনাফে আবারও পাহাড় ধসের ঘটনা ঘটেছে। এতে একই পরিবারের ৫ জনের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার দিবাগত রাত পৌনে দুইটার দিকে হ্নীলা ভিলেজারপাড়ায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন সৈয়দ আলমের তিন ছেলে ও দুই মেয়ে। ঘটনার সময় তারা ঘুমিয়ে ছিলেন। হ্নীলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশেদ মাহমুদ আলী বিষয়টি নিশ্চিত করেন।

টানা বর্ষণে হ্নীলা ইউনিয়নে শতশত বসতবাড়ি প্লাবিত ও

Abu Sumain

টেকনাফের হোয়াইক্যংয়ে ভারী বর্ষণের ফলে পাহাড় ধসে রকিম আলী (৫৫) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। মঙ্গলবার (২৭ জুলাই) বেলা ১১টার দিকে হোয়াইক্যংয়ের মনিরঘোনা এলাকায় এ ঘটনা ঘটে। রকিম আলী হোয়াইক্যং ইউনিয়নের ১ নং ওয়ার্ডে মনিরঘোনা এলাকার মৃত আলী আহমদের ছেলে।

বিষয়টি নিশ্চিত করে টেকনাফ মডেল থানার ওসি হাফিজুর রহমান জানান, ‘ভারী বর্ষণে পাহাড় ধসে একজনের মৃত্য

Abu Sumain

পাহাড় থেকে কক্সবাজারের টেকনাফের প্রধান সড়কে এক বন্যহাতি নেমে এসেছে। ধারনা করা হচ্ছে খাবারের খোঁজে হাতিটি পাহাড় থেকে নেমে পরেছে। 

 

সোমবার রাত ১০ টার দিকে টেকনাফ পৌরসভার নাইট্যাং পাড়ায় বনবিভাগের পাশে প্রধান সড়কে অবস্থান করছে বন্যহাতিটি। এসময় সড়কের পাশে কয়েকটি গাছ ভেঙ্গে ফেলায় কক্সবাজার-টেকনাফ প্রধান সড়কে দু’পাশে যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

Abu Sumain

বাংলাদেশ পুলিশের আইজি ডক্টর মো. বেনজীর আহমেদ ও র‌্যাব মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন কক্সবাজারের টেকনাফ মেরনি ড্রাইভে  পুলিশ কল্যাণ ট্রাস্টের নিজস্ব অর্থায়নে ক্রয়কৃত জমি পরিদর্শন করেছেন। এ সময় সেখানে পুলিশের অবকাঠামো নির্মাণ পরিকল্পনার অংশ হিসেবে মানচিত্র উপস্থাপন করা হয়।   

সোমবার বিকেলে টেকনাফ সীমান্তের জিরো পয়েন্ট সাবরাং মেরিনড্রাইভে গা

Abu Sumain

টেকনাফ শাহপরীরদ্বীপ দক্ষিণ পাড়ায় বৈদ্যুতিক খুঁটিতে শর্ট সার্কিটে তার ছিঁড়ে স্পৃষ্টে হয়ে একই পরিবারের দু'জন নিহতের ঘটনায় দায় নিচ্ছে না বিদ্যুৎ কর্তৃপক্ষ। 

তারা বলছে, বাতাসে খুঁটির তার ছিঁড়ে এই দূর্ঘটনা ঘটেছে এর দায় বিদ্যুৎ অফিসের নয়। অন্যদিকে স্থানীয়রা বলছে,‌‌ বিদ্যুৎ কর্তৃপক্ষের অবহেলার কারণে এ দূর্ঘটনা হয়েছে। তারা এর দায় এড়

Abu Sumain

টেকনাফের শাহপরীরদ্বীপে বসতঘরের বিদ্যুত লাইনের তার ছিড়ে নারীসহ দু'জনের নিহত হয়েছে। আহত হয়েছে আরো দুইজন।বৃহস্পতিবার (২২ জুলাই) রাত আনুমানিক ৮ টার দিকে শাহপরীরদ্বীপ দক্ষিন পাড়া এলাকায় আব্দুল আমিনের বসতবাড়িতে এ ঘটনা ঘটে।

এতে ঘটনাস্থলেই নিহত হয় আব্দুল আমিনের বোন রমিদা বেগম (২৮) ও তার আত্মীয় কলিম উল্লাহ। সে টেকনাফ সদর ইউনিয়ন বাসিন্দা। 

শাহপরীরদ্

Abu Sumain

মহামারি করোনাকালে কক্সবাজারের আশ্রিত রোহিঙ্গাদের জন্য আড়াই হাজার কোরবানি পশু বরাদ্দ এসেছে। ইতি মধ্যে কয়েকটি সংস্থাসেবা থেকে পাওয়া দুই হাজার গরু ও ৫’শ ছাগল ২৪টি ক্যাম্পে বিরতন করা হয়েছে। বাকি ৯ ক্যাম্পে, কোরবানি পশু বরাদ্দ আসলে দেওয়া হবে। তবে গত বছরের তুলনায় এবার কোরবানি পশুর সংখ্যা অপ্রতুল।

সোমবার বিকেলে এসব তথ্য নিশ্চিত করে অতিরিক্ত শরনার্থী ত্

Abu Sumain

কক্সবাজার টেকনাফের মেরিন ড্রাইভ সড়কের সমুদ্রের পাড় থেকে ৭০ পিস ইয়াবা জব্দ করে পুলিশ। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় মাদককারবারিরা। সোমবার সকাল ১১দিকে জেলা পুলিশের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ভোররাত আনুমানিক পৌনে ৫ টার দিকে পুলিশের একটি টিম মাদক ক্রয় বিক্রয়ের গোপন সংবাদের ভিত্তিতে মেরিন ড্রাইভ

Abu Sumain

টেকনাফের নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্পে প্রতিপক্ষের টর্চ লাইটের আঘাতে রোহিঙ্গা শরণার্থী হত্যার ঘটনায় আরো চার জনকে গ্রেফতার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।

তারা হলেন, রোহিঙ্গা কামাল হোসেন (২৫) মো: জুনায়েদ (২৭), মো: রাসেল (১৮) ক্যাফায়েতুল্লাহ (১৯) তারা সবাই নয়াপাড়া রেজিস্ট্রার্ড ক্যাম্পের বিভিন্ন ব্লকের বাসিন্দা।

এর আগে ঘটনার দিন ১০ আসামিক

Abu Sumain

বিশ্বের সবচেয়ে উন্নত প্রজাতির গরু ব্রাহামা। মাংস উৎপাদনের জন্য এই গরু ব্যাপক সুনাম রয়েছে। বাংলাদেশে এই গরু বিক্রি হয় ১৫ থেকে ৩০ লাখ টাকায়। অথচ ১০টি ব্রাহামা গরু মাত্র ৫০০০ টাকা দরে বিক্রি করেছে টেকনাফ স্থল বন্দরের কাস্টমস কর্তৃপক্ষ। 

যাতে একটি গরুর মূল্য ধরা হয়েছে মাত্র ৫০০ টাকা।

কোরবানীকে সামনে রেখে গত ২৬ জুন চোরাই পথে থাইল্যান্ড থেকে ১০ টি

Abu Sumain

কক্সবাজারের টেকনাফে ৩০ গ্রাম ভয়ংকর মাদক আইস সহ দুই রোহিঙ্গা যুবককে আটক করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন) এর সদস্যরা। শুক্রবার ১৬ জুলাই বিকেলে  টেকনাফের লেদার রোহিঙ্গা ক্যাম্প  ২৪ থেকে এসব উদ্ধার করা হয়।

আটককৃতরা রোহিঙ্গা লেদা রোহিঙ্গা ক্যাম্পের এ /২ ব্লকের কবির হোসেনের ছেলে মোহাম্মদ উল্লাহ (২৫) এবং এ /১১ ব্লকের সফিক আহাম্মদের ছেলে জকরিয়া (