৩ মিনিট আগের আপডেট; রাত ৯:৫২; বৃহস্পতিবার ; ২১ অক্টোবর ২০২১

কক্সবাজার

Abu Sumain

বৈরী আবহাওয়ার কারণে কক্সবাজারের টেকনাফ-সেন্টমার্টিন নৌ-রুটে সার্ভিস বোট চলাচল বন্ধ রয়েছে। এতে করে  কাঠের বোটে সেন্টমার্টিন দ্বীপে ভ্রমণে যাওয়া প্রায় তিন শতাধিক পর্যটক আটকা পড়েছেন।

তবে আতংকের পরিবর্তে ফুরফুরে মেজাজে সময় কাটাচ্ছেন তারা। আবহাওয়া স্বাভাবিক না হওয়া পর্যন্ত তাদের নিরাপদে রাখার ব্যবস্থার কথা জানিয়েছে প্রশাসন।

উত্তর বঙ্গোপসাগরে বায়ুচ

Noimage

১০ অক্টোবর ২০২১, ১৮:৩২

টেকনাফে দেড় কেজি আইসসহ আটক ১

Abu Sumain

টেকনাফে অভিযান চালিয়ে ১ কেজি ৪০ গ্রাম ক্রিস্টাল মেথ আইসসহ মো. ইদ্রিস (৪০) নামের এক ব্যক্তিকে আটক করেছেন পুলিশ। রোববার ভোররাতে সদর ইউপি ছোট হাবিরপাড়া নিজ বাড়ি থেকে তাঁকে আটক করা হয়। 

আটক হওয়া ইদ্রিস নাজির পাড়া এলাকার মৃত আজিজুর রহমান প্রকাশ আজিরানের ছেলে।

এ তথ্য নিশ্চিত করে টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হাফিজুর রহমান জানান, গোপন স

Noimage

০১ অক্টোবর ২০২১, ১৮:৩৮

টেকনাফে ৩ কেজি আইসসহ যুবক আটক

Abu Sumain

কক্সবাজারে টেকনাফ থেকে ৩ কেজি আইসসহ যুবক আটক টেকনাফ থেকে তিন কেজি ক্রিস্টেল মেথ বা আইসসহ এক যুবককে আটক করেছে র‍্যাব-১৫ এর সদস্যরা।

শুক্রবার (১ অক্টোবর) বিকেল সাড়ে ৩টার দিকে উপজেলার শাপলা চত্বর থেকে এসব আইসসহ তাকে আটক করা হয়। তবে তাৎক্ষণিকভাবে আটক যুবকের নাম-পরিচয় জানাতে পারেনি র‍্যাব।

বিষয়টি নিশ্চিত করেন কক্সবাজার র‍্যাব-১৫ সহকারী পরিচালক

Abu Sumain

২০০১ সালে টেকনাফ বন্দরে চুক্তিভিত্তিক কম্পিউটার অপারেটরের চাকরি করতেন তিনি। তখন তাঁর বেতন ছিল মাত্র ১২০ টাকা। নয় বছর পর চাকরি ছেড়ে দেন। মাঝের এই কয়েক বছরের তাঁর সম্পদের পরিমান গিয়ে দাঁড়ায় ৪০৬ কোটি টাকা।

র‍্যাবের দাবি, বন্দরে অবৈধভাবে পণ্য খালাস করে এত টাকা কামিয়েছেন তিনি। গত সোমবার রাতে রাজধানীর মোহাম্মদপুর থেকে নুরুল ইসলাম নামের এই ব্যক্তিকে গ্

Abu Sumain

টেকনাফে রোহিঙ্গা সন্ত্রাসীদের উপর্যুপরি ছুরিকাঘাতে মোহছেনা আক্তার (২৩) নামের এক নারী নিহত হয়েছেন। আজ শনিবার ভোরে হোয়াইক্যং ইউনিয়নের বালুখালী এলাকায় ভাড়াটিয়া রোহিঙ্গা সন্ত্রাসীদের হাতে ওই নারী খুন হন। 

মোহছেনা আক্তার (২৩) স্থানীয় মোহাম্মদ আলীর স্ত্রী। তাঁর ৩৫ দিনের নবজাতকসহ দুই মেয়ে রয়েছে। 

স্থানীয় বেশ কয়েকজন জানান, মোহাম্মদ আলীর সঙ্গে সৎ ভাইয়

Abu Sumain

টেকনাফ সেন্টমার্টিন দ্বীপে জেলের বড়শিতে ধরা পড়ল ৯০ কেজি ওজনের একটি বোল মাছ। আজ বুধবার বিকেলে সেন্টমার্টিন প্রাসাদ প্যারাডাইস পয়েন্টে মাছটি ধরা পড়ে। সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আবদুর রহমান প্রথম আলোকে এ তথ্য নিশ্চিত করেছেন।

সেন্টমার্টিন দ্বীপের ডেইলপাড়ার বাসিন্দা মৃত আলী আহমদের ছেলে আবদুর রহমানের (৩৫) বড়শিতে মাছটি ধরা পড

Abu Sumain

টেকনাফে ক্রেতা সেঁজে ইয়াবা কেনার সময় র‌্যাবের সঙ্গে মাদক কারবারিদের গোলাগুলিতে আবুল কাশেম (২৫) নামে এক ব্যাক্তি গুলিবিদ্ধ হয়েছেন।শনিবার দুপুরে হোয়াইক্যং লম্বাবিল মাঝের পাড়া পাহাড়ি এলাকায় এ ঘটনা ঘটে। 

র‌্যাবের দাবি, গুলিবিদ্ধ মাদক কারবারি হোয়াইক্যং লম্বাবিল মাঝের পাড়া গ্রামের মৃত মো. হোসেনের ছেলে। ঘটনাস্থল থেকে ১০ হাজার ইয়াবা, একটি দেশিয় তৈরী এলজ

Abu Sumain

টেকনাফে র‍্যাবের সাথে গোলাগুলিতে নুরুল হক নুরু মিয়া(৪৫) নামে এক রোহিঙ্গা ডাকাত নিহত হয়েছে। নিহত ডাকাত হল,টেকনাফের হ্নীলা ইউনিয়নের মোছনী ২৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি ব্লকের মৃত আবুল বশরের ছেলে।  তিনি পুরাতন রোহিঙ্গা বলে জানা যায়। 

বৃহস্পতিবার ভোররাতে টেকনাফের দমদমিয়া নাফ ট্যুরিজম পার্ক সংলগ্ন পশ্চিমে জঙ্গলে গোলাগুলির ঘটনা ঘটে। এসম

Abu Sumain

কক্সবাজার টেকনাফের রোহিঙ্গা শিবিরের একটি মসজিদে গোপন বৈঠক করেছে কথিত আরকান রোহিঙ্গা সালভেশন আর্মি-আরসা সন্ত্রাসী গ্রুপ। এমন খবরে পেয়ে অভিযান চালায় আর্মড পুলিশ ব্যাটালিয়ন। পুলিশের অভিযানের খবর পেয়ে পালিয়ে যান আরসা সন্ত্রাসী গ্রুপের সদস্যরা। এ সময় ৭২ জোড়া স্যান্ডেল উদ্ধার করেছে বলে জানিয়ে পুলিশ।

গতকাল মঙ্গলবার রাত ১০টার দিকে হোয়াইক্যং ইউনিয়নের ২১

Abu Sumain

টেকনাফ থেকে সেন্টমার্টিন দ্বীপে ফেরার সময় যাত্রীবাহী একটি ট্রলারের ইঞ্জিন বিকল হয়ে পড়েছে। মঙ্গলবার সন্ধ্যায় বঙ্গোপসাগরে ভাসমান অবস্থায় ৩০ জন যাত্রীসহ ট্রলারটি উদ্ধার করতে দ্বীপে থেকে একটি ট্রলার পাঠানো হয়েছে। পরে উদ্ধারকারী ট্রলারটিরও খোঁজ মিলছে না বলে জানা গেছে।

এর আগে বিকেলে টেকনাফ পৌরসভার খায়ুকখালী ঘাট থেকে ৩০ জন যাত্রী নিয়ে মাঝি মো. ইলিয়াছ

Abu Sumain

টেকনাফের হোয়াইক্যংয় পাহাড়ে একটি বন্যহাতি বাচ্চা প্রসব করেছে। গতকাল সোমবার হোয়াইক্যং বিটের মংলা জাইন চাকমার ঘোনা এলাকায় পাহাড়ের থলিতে হাতিটি বাচ্চাটি প্রসব করলেও স্থানীরা বিকেলে তা দেখতে পায়। 

পরে বিষয়টি কক্সবাজার দক্ষিণ বন বিভাগের হোয়াইক্যং রেঞ্জের কর্মকর্তাদের খবর দেয় স্থানীয়রা। বনবিভাগের লোকজন ঘটনাস্থলে ছুটে যান।

এব্যাপারে হোয়াইক্যং র

Abu Sumain

টেকনাফের দক্ষিণ ডেইল পাড়া এলাকা থেকে স্বর্ণ ও ইয়াবাসহ দম্পতিকে আট করেছে পুলিশ। পুলিশ জানায়, সোমবার (২আগষ্ট) রাতে টেকনাফ সদর ইউনিয়নের দক্ষিণ ডেইল পাড়ায় থেকে পাচারকালে তাদেরকে ইয়াবাসহ আটক করা হয়। বিষয়টি নিশ্চিত করেন টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান।

আটক ব্যক্তিরা হলেন দক্ষিণ ডেইল পাড়ার কালু মিয়ার পুত্র মো.