১৬ মিনিট আগের আপডেট; রাত ৩:২৬; রবিবার ; ০৪ ডিসেম্বর ২০২২

কক্সবাজার

নিজস্ব প্রতিবেদক

কক্সবাজারের উখিয়ার বালুখালীতে নিখোঁজের পরদিন পুকুরে ভাসমান দুই রোহিঙ্গা শিশুর লাশ উদ্ধার করা হয়েছে। শিশুরা হচ্ছে- বালুখালী ক্যাম্পের মো. ইলিয়াছের ছেলে মো. রাইয়ান (৮) ও মো. ইসমাইলের ছেলে আবছার মিয়া (৯)।

শনিবার (৩ ডিসেম্বর) দুপুরে উপজেলার বালুখালী ক্যাম্প সংলগ্ন পুকুর থেকে তাদের লাশ উদ্ধার করা হয়।

স্থানীয় এলাকাবাসী জানান, শুক্রবার বিকেলে ঘর থেক

নিজস্ব প্রতিবেদক

উখিয়ায় এপিবিএন এর বিশেষ অভিযানে বিভিন্ন মামলার ১৯ জন রোহিঙ্গা অপরাধীকে গ্রেফতার করা হয়েছে। মূলতঃ ১৪ নং শরনার্থী ক্যাম্প ঘিরে রবিবার রাতভর অভিযান চালিয়ে এসব অপরাধীকে আটক করা হয়েছে। গত শনিবারও এরকম অভিযান চালিয়ে ৪১জনকে গ্রেফতার করা হয়েছিল। সোমবার ভোররাত পর্যন্ত ৮ঘন্টার অভিযানে গ্রেফতারকৃতরা হলেন :১৪ নং ক্যাম্পের ফয়েজ আহমেদের ছেলে কবির আহমদ (৩২)

নিজস্ব প্রতিবেদক

শনিবার ভোররাতে উখিয়ায় বিজিবি'র অভিযানে ৫০ হাজার ইয়াবাসহ একজনকে আটক করা হয়েছে।

কক্সবাজারস্থ ৩৪ বিজিবি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, রেজুআমতলী ও রেজুপাড়া বিওপি হতে একটি যৌথ চৌকস আভিযানিক টহলদল গোপন সংবাদের ভিত্তিতে সীমান্ত পিলার-৩৯ হতে আনুমানিক ৪.৫ কিঃ মিঃ বাংলাদেশের অভ্যন্তরে কক্সবাজার জেলার উখিয়া উপজেলাধীন ৪নং রাজাপালং ইউপি’র তুলাতুলি জল

নিজস্ব প্রতিবেদক

উখিয়া রোহিঙ্গা ক্যাম্পের ইরানি পাহাড়ে সন্ত্রাসীরা দুই রোহিঙ্গাকে গুলি করে হত্যা করেছে ।

বুধবার দিবাগত রাত সাড়ে ৩টার দিকে ১৭নং ক্যাম্পের মেইন ব্লক-সি, সাব ব্লক-এইচ/৭৬ এলাকায় এ হত্যাকাণ্ড ঘটে।এ নিয়ে গত ১৩ দিনে ৬ রোহিঙ্গা উদ্বাস্তু খুন হলো।

১৪ এপিবিএনের অধিনায়ক এডিআইজি সৈয়দ হারুনুর রশিদ দুই রোহিঙ্গা নাগরিককে গুলি করে হত্যার বিষয়টি স্বীকার করেছে

নিজস্ব প্রতিবেদক

উখিয়ার উপজেলায় অবস্থিত ৩টি রোহিঙ্গা ক্যাম্পে পৃথক অভিযান চালিয়ে ৩৬ হাজার পিস ইয়াবাসহ সাতজনকে আটক করা হয়েছে।

এসময় মাদক বিক্রির নগদ দেড় লাখ টাকাও জব্দ করা হয়। বৃহস্পতিবার রাত ৮টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন ৮ আমর্ড পুলিশ ব্যাটালিয়ন (৮ এপিবিএন) এর সহকারী পুলিশ সুপার মো. ফারুক আহমেদ।

তিনি জানান, বুধবার মাঝরাতে উখিয়ার বালুখালী ক্যাম্প-৯ এ

নিজস্ব প্রতিবেদক

উখিয়ার রোহিঙ্গা শিবিরে আবারও প্রকাশ্যে হত্যাকান্ড সংঘটিত হয়েছে। মঙ্গলবার রাতে প্রকাশ্যে চা দোকানের সামনে এ হত্যার ঘটনা ঘটে।

গত চারদিনের মাথায় উখিয়ার বালুখালী -১৯ নং ক্যাম্পে তিনজন হত্যার শিকার হয়েছে। সূত্রে জানা গেছে, ১৯ নং ক্যাম্পের এ/১০  ব্লকের একটি চা দোকানের সামনে প্রকাশ্যে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটলও তাৎক্ষণিক কেউ সন্ত্রাসীদের ধরতে এগিয়ে

নিজস্ব প্রতিবেদক

উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে মুখোশধারী দুর্বৃত্তরা দুইজন মাঝিকে কুপিয়ে হত্যা করেছে ।

শনিবার সন্ধ্যা ৭টার দিকে ১৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন ৮-আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সহকারী পুলিশ সুপার মো. ফারুক আহমেদ। 

নিহতরা হচ্ছেন, ক্যাম্প ১৩ এর এফ ব্লকের হেড মাঝি মোহাম্মদ আনোয়ার (৩৮) ও একই ক্যাম্পের এফ/২ ব্লক

নিজস্ব প্রতিবেদক

উখিয়া-টেকনাফের অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) বলেছেন, তথ্য পাওয়ার ৪৮ ঘন্টার মধ্যে পাহাড়ে ডাকাত থাকবেনা! তাঁর এই আত্মপ্রত্যয়ী  বক্তব্য জেলা জুড়ে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে। 

জানা যায়, সীমান্ত উপজেলা টেকনাফের পাহাড়ী এলাকায় বসবাসকারী লোকজন অনেক দিন ধরে ডাকাত আতংকে নির্ঘুম রাত কাটাচ্ছে । এ অবস্থা আর চলতে দেওয়া হবে না। আপনারা তথ্য দিয়ে সাহায্য করলে দে

নিজস্ব প্রতিবেদক

টেকনাফ ও উখিয়া উপজেলা এলাকায় ৩৩টি রোহিঙ্গা ক্যাম্প রয়েছে। তন্মধ্যে  সবচেয়ে ঝুঁকিপূর্ণ ক্যাম্প হচ্ছে উনছিপ্রাং ও চাকমারকুল। কক্সবাজার জেলার দুইটি ভিন্ন উপজেলাধীন হলেও মূলতঃ ক্যাম্প দুইটির অবস্থান কাছাকাছি। এই ক্যাম্প দুইটি টেকনাফ-কক্সবাজার হাইওয়ে থেকে প্রায় দেড় কিলোমিটার ভেতরের দিকে রইক্ষ্যং নামক এলাকায় অবস্থিত। যার তিন দিকে রয়েছে পাহাড়। তাছাড়া বাংল

নিজস্ব প্রতিবেদক

এবার নিজেদের ক্যাম্প পাহারায় নিজেরাই স্বেচ্ছাসেবী হিসেবে নিয়োজিত হয়েছে রোহিঙ্গারা। উখিয়া ও টেকনাফের ৩৪ টি ক্যাম্পের রোহিঙ্গারা প্রতিদিন কোনো না কোনো অপরাধ কর্মকাণ্ডে জড়িয়ে পড়ে। এরই মধ্যে ক্যাম্পে ঘটে যায় রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যাকাণ্ড এবং সিক্স মার্ডারের মতো আলোচিত নৃশংসতা।

এসব ঘটনার পর আইনশৃঙখলা রক্ষাকারী বাহিনী আগের চেয়েও কঠোরতা অবলম্বন

নিজস্ব প্রতিবেদক

উখিয়া রোহিঙ্গা শিবিরে বিশেষ অভিযান চালিয়ে কথিত আরসা কমান্ডার মোহাম্মদ সেলিমসহ আট রোহিঙ্গা সন্ত্রাসীকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল সোমবার রাতে শিবিরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়।

এ সময় তাঁদের কাছ থেকে সাতটি দা, হাঁসুয়া ও শাবল উদ্ধার করা হয়। এ তথ্য নিশ্চিত করেছেন অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো. কামরান হোসেন। 

আটকেরা হ

Noimage

১২ অক্টোবর ২০২১, ১২:৫৪

উখিয়ায় ট্রাক দুর্ঘটনায় নিহত ১

নিজস্ব প্রতিবেদক

উখিয়ায় মহাসড়কের পাশে থাকা গাছের সঙ্গে একটি পণ্যবাহী ট্রাকের ধাক্কায় হেলপার নিহত ও চালক গুরুতর আহত হন। মঙ্গলবার ভোর ৫টার দিকে উপজেলার রাজাপালং ইউনিয়নের হিজলিয়া এলাকায় মর্মান্তিক এ দুর্ঘটনা ঘটে। 

নিহত ট্রাকের হেলপার চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার মোহাম্মদ তৈয়ব (২০) এবং আহত ট্রাকচালকের নাম মোহাম্মদ হাসান (৩০) বলে জানা গেছে। 

প্রত্যক্ষদর্শীরা জানা