৫০১ মিনিট আগের আপডেট; দিন ৮:০৭; মঙ্গলবার ; ১২ এপ্রিল ২০২১

কক্সবাজার

Abu Sumain

উখিয়ার পালংখালি ইউনিয়নের বালুখালী রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন এলাকায় অগ্নিকাণ্ডের ঘটনায় স্হানীয়  ক্ষতিগ্রস্থ দুই শত পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে বেসরকারি সাহায্য সংস্থা সেন্টার ফর জাকাত ম্যানেজমেন্ট (সি জেড এম)। প্রতি পরিবারকে ১ মাসের জন্য বিতরণ করা খাদ্য সামগ্রীর মধ্যে ছিল চাল, ডাল, তেল সহ ১৮ প্রকারের পণ্য।

শনিবার (১০ এপ্রিল) বেলা সাড়ে ১

Abu Sumain

কক্সবাজারের উখিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে উখিয়া বাজার, কোর্ট বাজার ও মরিচ্যা বাজারে করোনা প্রতিরোধে মোবাইল কোর্ট পরিচালিত হয়েছে।

শনিবার (৩ এপ্রিল) উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ ও সহকারী কমিশনার (ভূমি) আমিমুল এহসান খানের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

পৃথক অভিযানে করোনা ভাইরাস প্রতিরোধে মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করার লক

Noimage

০২ এপ্রিল ২০২১, ১৬:১০

উখিয়ায় সৎমাকে কুপিয়ে হত্যা

Abu Sumain

উখিয়ায় সৎমাকে কুপিয়ে হত্যা করেছেন এক যুবক। শুক্রবার সকালে উপজেলার রাজাপালং ইউনিয়নের আমিনপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। নিহতের নাম আনোয়ারা বেগম। ঘটনার পর থেকে সৎছেলে আলমগীর পলাতক রয়েছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, আমিনপাড়া গ্রামের হোসেনের (প্রকাশ লম্বা হোসেন) দুই স্ত্রী ও সন্তানদের মধ্যে পারিবারিক বিরোধ চলছিল দীর্ঘদিন ধরে। শুক্রবার কথা কাটাকাটির এক

Abu Sumain

রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ডের ১০দিনের মাথায় এবার কক্সবাজারের উখিয়ার কুতুপালং বাজারে একটি মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এসময় ঘমন্ত অবস্থায় আগুনে পুড়ে তিনজন মারা গেছেন। তারা দোকানের কর্মচারী বলে খবর পাওয়া গেছে। ক্ষয়ক্ষতি হয়েছে প্রায় দু’কোটি টাকার। শুক্রবার (২ এপ্রিল) ভোররাত ৩টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

আগুনে অঙ্গার হওয়ারা হলেন,

Abu Sumain

রোহিঙ্গা ক্যাম্পে অগ্নিকাণ্ডের ঘটনার পেছনে কারও যদি দোষত্রুটি পাওয়া যায়, কেউ যদি কর্তব্যে অবহেলা করে বা কারও দুরভিসন্ধি থাকে  তাহলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বুধবার (২৪ মার্চ) দুপুর আড়াইটার দিকে কক্সবাজারের উখিয়ার বালুখালীতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে গিয়ে এ

Abu Sumain

কক্সবাজারের উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে সোমবার ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে চারটি ক্যাম্পের পাঁচ শতাধিক ঘর পুড়ে গেছে। এ সময় এক শিশুসহ দুইজন আগুনে পুড়ে মারা গেছে।

আশ্রয়হীন হাজার হাজার রোহিঙ্গা কক্সবাজার-টেকনাফ সড়ক ও বালুখালী কাস্টমস এলাকায় আশ্রয় নিয়েছেন। পরিবারের সদস্যদের নিয়ে অনেকে স্থানীয় গ্রামগুলোয় ঢুকে পড়ছে। এ ঘটনার সঙ্গে জড়িত থ

Abu Sumain

কক্সবাজারের উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। দুই ঘণ্টা পেরিয়ে গেলেও এখনও পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি। ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করছে।

সোমবার (২২ মার্চ) বিকেল তিনটার দিকে বালুখালী ক্যাম্পে এ আগুনের সূত্রপাত হয়।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের উখিয়া স্টেশন, রামু স্টেশন ও কক্সবাজার স্টেশনের চারটি ইউ

Abu Sumain

উখিয়া উপজেলার রত্নাপালং ইউনিয়ন পরিষদ চত্বরে  ( ৯ মার্চ) মঙ্গলবার সামাজিক  সংহতি ও অপরাধ প্রতিরোধ বিষয়ক সচেতনতা সৃষ্টির লক্ষ্য ‘পথ নাটক’  অনুষ্ঠিত হয়েছে। আন্তর্জাতিক দাতা সংস্থা ইউএনডিপির বাস্তুবায়িত কর্মসূচির আওতায় এনজিও  সংস্থা একলাব  এটি মঞ্চায়ন করেন। 

নারী শিশু পাচার, নারী নির্যাতন ও যৌতুক প্রথা বন্ধে সামাজিক  সচেতনতা  বাড়াতেই

Abu Sumain

উখিয়া উপজেলার হলদিয়া পালংয়ে পাহাড় কর্তন করতে গিয়ে মাটি চাপা পড়ে মো. আজিজ  প্রকাশ আয়াজ  মিয়া (৩০) নামক এক ব্যক্তি নিহত হয়েছে।  নিহত আয়াজ মিয়া ৪ নম্বর  ওয়ার্ডের   পাতাবাড়ি   গ্রামের মৃত ইসলাম মিয়ার পুত্র। মঙ্গলবার  (৯ মার্চ)   দুপুরে মর্মান্তিক  ঘটনাটি ঘটে। 

এলাকাবাসীরা জানান  হলদিয়া পালং ইউনিয়নের  খেওয়াছড়ি  আদর্শ গ্রামের পাশে

Abu Sumain

নানা আয়োজনের মধ্য দিয়ে উখিয়ায় আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে। এবারের প্রতিপাদ্য বিষয় হচ্ছে করোনাকালে নারী নেতৃত্ব, গড়বে নতুন সমতার বিশ্ব।

সোমবার (৮ মার্চ) সকাল ১১ টায় উপজেলা পরিষদ চত্বরে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহি কর্মকর্তা নিজাম উদ্দিন আহমদ।

উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আলোচনা সভায় প্রধান অতিথি ছ

Abu Sumain

উখিয়া ও টেকনাফের ৩৪টি রোহিঙ্গা শিবিরে বসবাস করে আসছেন সাড়ে ১১ লাখের অধিক রোহিঙ্গা। এসব রোহিঙ্গা ক্যাম্প থেকে প্রায় দুই হাজার রোহিঙ্গা নারী-পুরুষ ও শিশু স্বেচ্ছায় নোয়াখালীর ভাসানচরে যাচ্ছেন। 

মঙ্গলবার দুপুর ১টার দিকে পঞ্চম দফার প্রথম অংশে ২০টি বাসে করে এক হাজার, বিকাল সাড়ে ৩টার দিকে আরও ২০টি বাস এক হাজার রোহিঙ্গা নারী, পুরুষ ও শিশু নিয়ে উখিয়া থেক

Abu Sumain

উখিয়ায় র‍্যাব ও মাদক কারবারীদের মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। এ সময় গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়েছে জাফর আলম (৪০) নামে ব্যক্তি। ঘটনাস্থল থেকে ৮ হাজার পিস ইয়াবা, একটি বিদেশি পিস্তল, একটি তাজা গুলি, একটি খালি খোসা ও একটি রামদা উদ্ধার করা হয়।

আজ রাত ৮ টার দিকে র‍্যাবের পাহারায় আহত ব্যক্তিকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার থেকে চট্টগ্রাম মেডিকেল কলে