১ মিনিট আগের আপডেট; রাত ৩:৫৫; বৃহস্পতিবার ; ২৯ জুলাই ২০২১

কক্সবাজার

Abu Sumain

উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়ন ৯নং ওয়ার্ডে পানির ঢলে মারা যাওয়া আলী আকবরের পরিবারের মাঝে নগদ টাকা, খাদ্য সহায়তা প্রদান করে উপজেলা প্রশাসন।

বুধবার(২৮জুলাই) সন্ধ্যায় উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ নিহতের পরিবারের মাঝে নগদ ২৫হাজার টাকা,চাল, ডাল,তেল,লবন,বিস্কুট, চিড়া, মুড়ি তুলে দেন।

উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ জানান, ভার

Abu Sumain

কক্সবাজারের উখিয়া উপজেলার বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করে নিজ অর্থায়নে ১২শ পরিবারের মাঝে রান্না করা খাবার বিতরণ করেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মুহাম্মদ জাহাঙ্গীর আলম। 

২৮জুলাই(বুধবার) উপজেলার হলদিয়া পালং, রত্নাপালং, জালিয়াপালংয়ে প্লাবিত এলাকার অসহায় মানুষের বাড়ি বাড়ি গিয়ে রান্না করা খাবার পৌঁছে দেওয়া হয়। 

ভারী বর্ষণে পানির ঢলে তলিয়ে

Abu Sumain

উখিয়ায় দুই দিন ধরে টানা ভারী বর্ষণ ও পাহাড়ী ঢলের পানিতে ভেসে যাওয়া ৩ জনের মরদেহ একদিন পর উদ্ধার হয়েছে আজ। উদ্ধারকৃত মরদেহ গুলোর মধ্যে একজন পালংখালী ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের চোরাখোলা এলাকার বাসিন্দা মৃত অলি আহমদের ছেলে আব্দুর রহমান (৪৫)।

স্থানীয়রা জানিয়েছে সে গতকাল পানিতে ভেসে গেছে আজ সকাল ১০.৩০ মিনিটের সময় তার মরদেহ চোরাখোলা খালের পাড়ে পাওয়া গেছে।

Abu Sumain

কক্সবাজারের উখিয়া উপজেলার পশ্চিম রত্না-পূর্ব পাইন্যাশিয়া সংযোগ সেতু বন্যার পানিতে ধ্বসে অদৃশ্য হয়ে গেছে। ভারী বর্ষণে রেজুখালের পানির উচ্চতা বেশি হওয়াতে এখনো ভাঙ্গা অংশের দেখা মেলেনি।

সরেজমিনে দেখা যায়, প্রায় ১হাজার মানুষের যাতায়াতের একমাত্র সেতু সম্প্রতি সৃষ্ট ভারী বর্ষণে পানির ধাক্কায় ভেঙ্গে পড়ে। ঐ এলাকার গ্রামীণ সড়ক ও বসতবাড়ি পানিতে ডুবে প্লাব

Abu Sumain

উখিয়া রোহিঙ্গা শিবিরে পৃথক পাহাড় ধসে ছয়জন মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২৭ জুলাই) দুপুরে উখিয়ার বালুখালী শিবির-১০-এ পাহাড় ধসের ঘটনা ঘটে। আর পালংখালী ক্যাম্প-১৮-তে পানিতে ভেসে গেছে এক রোহিঙ্গা শিশু। 

নিহতরা হলেন, রোহিঙ্গা ক্যাম্প ১০ জি/ ৩৭ ব্লকের বাসিন্দা শাহ আলমের স্ত্রী নুর বাহার (৩০) এবং তাঁর ছেলে শফিউল আলম (১২), একই ক্যাম্পের জি/ ৩৮ ব্লকের মোহাম্মদ

Abu Sumain

করোনা ভাইরাস সংক্রমণের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণে কঠোর লকডাউন বাস্তবায়নে মোবাইল কোর্ট পরিচালনা করে উখিয়া উপজেলা প্রশাসন। সোমবার(২৬ জুলাই) উপজেলা বিভিন্ন স্টেশনে মোবাইল কোর্ট পরিচালনা করে আইন অমান্যকারীদের জরিমানার আওতায় আনা হয় এবং অযথা বের না হওয়ার নির্দেশ প্রদান করা হয়। 

মোবাইল কোর্ট পরিচালনায় সেনাবাহিনী  বিজিবি,পুলিশ সহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহ

Abu Sumain

উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পের বসতঘর থেকে ২৩ কেজি গাঁজাসহ রোহিঙ্গা দম্পতিকে গ্রেফতার করেছে আমর্ড পুলিশ ব্যাটালিয়ন এপিবিএন পুলিশ।

গ্রেফতাররা হলেন কুতুপালং নিবন্ধিত ক্যাম্পের ব্লক এফ (শেড নং-২১, রুম নং-৬) এর বাসিন্দা মকতোবিজের ছেলে আব্দুর রহিম (২৬) ও তার স্ত্রী ফাতেমা বেগম। রোববার (২৫ জুলাই) ভোর রাতে কুতুপালং নিবন্ধিত ক্যাম্পে এই অভিযান হয়।

সোমবার

Abu Sumain

কঠোর লকডাউনে আইন অমান্য করে বের হওয়া যান ও জনচলাচল কঠোরভাবে নিয়ন্ত্রণ করে উখিয়া উপজেলা প্রশাসন।রবিবার (২৫জুলাই) উখিয়া উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ'র নেতৃত্বে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহযোগিতায় উপজেলার বিভিন্ন স্টেশনে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

এসময় আইন অমান্য করে বের হওয়া সিএনজি টমটম জব্দ করা হয়। অন্যদিকে অযথা বের হওয়া ২৩জনকে

Abu Sumain

উখিয়ার হলদিয়াপালং ইউনিয়নের ৮নং ওয়ার্ড রুমখাঁ বউবাজার এলাকায় অগ্নিকান্ডে বসতবাড়ি পুড়ে ছাই হয়ে যায়। শনিবার(২৪ জুলাই) সকাল ১১টায় ঢেউটিন,নগদ টাকা ও খাদ্য সহায়তা নিয়ে অগ্নিকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শন করেন উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ। 

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত স্বপন দত্ত জানান,বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনে পুড়ে বাড়ির সব ছাই হয়ে যায়। 

Abu Sumain

উখিয়া উপজেলার হলদিয়া পালং ইউনিয়নের রুমখাঁ বউ বাজার এলাকায় অগ্নিকাণ্ড ভস্মীভূত ঘটনাস্থল পরিদর্শন করেন উখিয়া থানার অফিসার ইনচার্জ আহাম্মদ সনজুর মোর্শেদ।

শুক্রবার রাত ১০টায় ক্ষতিগ্রস্থ স্বপন দত্তের পরিবারকে তাৎক্ষণিক খাদ্য সহায়তা প্রদান করা হয়। এসময় উখিয়া থানা পুলিশ ও স্থানীয়রা উপস্থিত ছিলেন। 

উখিয়া থানার অফিসার ইনচার্জ আহাম্মদ সনজুর মোর্শেদ বলে

Abu Sumain

উখিয়া উপজেলার হলদিয়া পালং ৮নং ওয়ার্ড রুমখাঁ বউ বাজারে অগ্নিকাণ্ডে বসতবাড়ি পুড়ে ছাই হয়ে যায়। শুক্রবার(২৩জুলাই) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আগুনের সূত্রপাত হয় বলে জানা যায়।

অগ্নিকান্ডের সত্যতা নিশ্চিত করে ৮নং ওয়ার্ডের ইউপি সদস্য স্বপন শর্মা রনি জানান,সন্ধ্যা সাড়ে সাতটার দিকে স্বপন দত্তের বাড়িতে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসকে ফোন দিলে তারা

Abu Sumain

করোনা সংক্রমণের চলমান পরিস্থিতি সামাল দিতে পূর্ব ঘোষণা অনুযায়ী আজ থেকে দেশজুড়ে শুরু হয়েছে কঠোর বিধিনিষেধ।শুক্রবার(২৩জুলাই) কঠোর লকডাউনের প্রথমদিন উখিয়া উপজেলা প্রশাসন ছিলো কঠোর অবস্থানে। উপজেলা নির্বাহী অফিসার নিজাম আহমদের নেতৃত্বে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহযোগিতায় বিভিন্ন স্টেশনে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। 

এসময় অপ্রয়োজনে বের হওয়া যানবা