৭৬৪ মিনিট আগের আপডেট; দিন ১১:৪২; সোমবার ; ০৫ এপ্রিল ২০২০

কক্সবাজার

Abu Sumain

করোনাভাইরাসের সার্বিক পরিস্থিতি নিয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কক্সবাজার জেলা প্রশাসনের সঙ্গে মতবিনিময় করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার সকালে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী বলেন, রোহিঙ্গা ক্যাম্প নিয়ে আমরা চিন্তিত। রোহিঙ্গা ক্যাম্পে যদি করোনাভাইরাসের সংক্রমণ ছড়ায়, তাহলে বড় ধরনের ক্ষতি হয়ে যাবে। এ জন্য বাইরের লোকের কোনো দরকার নেই। স্থানীয় ভ

Abu Sumain

করোনার কারণে বিয়ের আনুষ্ঠানিকতা বাদ দিয়ে সেই টাকা অসহায়দের জন্য অনুদান দিলেন কক্সবাজারের উখিয়ার নবদম্পতি। তারা হলেন উখিয়া কুতুপালং এলাকার বখতিয়ার উদ্দীন মেম্বারের ছেলে হেলাল উদ্দীন ও রাজাপালং ইউনিয়নের ডিগলিয়াপালং এলাকার আবদুর রহিমের মেয়ে উম্মে সালমা।

শুক্রবার তাদের বিয়ের আনুষ্ঠানিকতা ছিল। করোনার কারণে তা বাতিল করে অসহায়দের জন্য ৫০ হাজার টাকা অনু

Abu Sumain

কক্সবাজারের টেকনাফে বিজিবি ও পুলিশের সঙ্গে পৃথক ‘বন্দুকযুদ্ধে’ ৪ জন নিহত হয়েছেন; যাদেরকে মাদক ব্যবসায়ী বলে দাবি করছে আইনশৃঙ্খলা বাহিনী। এসময় ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়েছে ১ লাখ ৮৬ হাজার ইয়াবা, ৩টি দেশীয় তৈরি বন্দুক। এ ঘটনায় বিজিবি ও পুলিশের ৬ সদস্য আহত হয়েছেন।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-২ ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল ফয়সল হাসান খান জানান,

Abu Sumain

কোনো রোহিঙ্গা শরণার্থীকে কোয়ারেন্টিনে থাকার প্রয়োজনীয়তা দেখা দিলে তাদের কক্সবাজারের উখিয়ার কুতুপালং ট্রানজিট পয়েন্টে রাখা হবে বলে জানিয়েছেন কক্সবাজারের শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার (আরআরআরসি) মো. মাহবুব আলম তালুকদার (জ্যেষ্ঠ যুগ্ম সচিব)।

শুক্রবার তিনি জানান, ট্রানজিট পয়েন্টের আগের গৃহটিকে প্রয়োজনীয় সংস্কার, মেরামত, বেডসহ আনুষঙ্গিক মালামা

Abu Sumain

বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম রেজু আমতলী সংলগ্ন ওপারে মিয়ানামারের ভূখণ্ডে তুইঙ্গাঝিরি নামক স্থানে প্রচণ্ড গোলাগুলির শব্দ পাওয়া গেছে।

বুধবার সকাল সাড়ে ৮টা থেকে ১০টা পর্যন্ত এই গোলাগুলির শব্দ শোনা যায় বলে সীমান্তে বসবাসকারীরা জানিয়েছেন। এ সময় সীমান্তের এপারে বসবাসকারী স্থানীয়দের মধ্যে চরম আতঙ্ক দেখা দেয়।

সীমান্তের রেজু

Abu Sumain

নাইক্ষ্যংছড়ির ঘুমধুমের তুমব্রু সীমান্তের ওপারে হঠাৎ করে অতিরিক্ত সেনা ও সীমান্তরক্ষী বাহিনী (বিজিপি) মোতায়েন করেছে মিয়ানমার। ফাঁকা গুলি ছুড়ে আতঙ্ক সৃষ্টি করা হচ্ছে বলে খবর পাওয়া গেছে।

তা ছাড়া তুমব্রু-বাইশফাঁড়ি সীমান্ত এলাকাজুড়ে স্থাপন করেছে বাঙ্কার ও নিরাপত্তার নামে অসংখ্য চৌকি। এ নিয়ে স্থানীয়দের মধ্যে দেখা দিয়েছে আতঙ্ক। তবে বর্ডার গার্ড বা

Abu Sumain

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, রোহিঙ্গাদের কারণে স্থানীয়রা মানসিক ও পারিবারিকভাবে বিপর্যস্ত। স্থানীয় ক্ষতিগ্রস্তদের সার্বিক সহযোগিতার জন্য আন্তর্জাতিক সংস্থাসহ দেশী বিদেশী এনজিওদের কে এগিয়ে আসতে হবে। পাশাপাশি দ্রুত রোহিঙ্গাদের স্বদেশে ফেরত পাঠানোর জন্য উন্নয়ন সহযোগীদের আন্তর্জাতিক পর্যায়ে বেশি ভূমিক

Abu Sumain

৯৪ ক্লাব কক্সবাজার রজত জয়ন্তি সফল করার লক্ষে উখিয়া  উপজেলা রেজিষ্টেশন উপ- কমিটির সাথে মতবিনিময় সভা সমন্বয়ক সোলতান মাহমুদ চৌধুরী এর সভাপতিত্বে  শনিবার বিকেলে সাবেক উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান এর কাযালয়ে অনুষ্ঠিত হয়েছে।

সভায় উপস্থিত ছিলেন উখিয়া উপজেলা উপ- রেজিষ্টেশন কমিটির আহবায়ক জামাল উদ্দিন, যুগ্ন আহবায়ক শফিউল আলম, এস এম জসিম উদ্দিন চৌধুরী, হে

Abu Sumain

অস্ট্রেলিয়ান সরকার এর সাহায্য সংস্থা Department of Foreign Affairs and Trade (DFAT) & Australian under the NGO Cooperation Program (ANCP) এর আর্থিক এবং ওয়ার্ল্ডভিশন বাংলাদেশ এর কারিগরি সহযোগিতায়, ওয়ার্ল্ডভিশন বাংলাদেশ, বাংলা-জার্মান সম্প্রীতি (বিজিএস) জি-পপ নামক একটি প্রকল্প উখিয়া উপজেলার ৪টি ইউনিয়ন যথাক্রমে রাজাপালং, রত্নাপালং, জালিয়াপালং ও পালংখা

Abu Sumain

কক্সবাজারের উখিয়ার পালংখালীতে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে দুই ইয়াবা ব্যবসায়ী নিহত হয়েছে। নিহতরা দুজনেই মিয়ানমারের নাগরিক (রোহিঙ্গা) বলে জানিয়েছে বিজিবি। এ সময় ২০ হাজার ইয়াবা ও একনলা ১টি বন্দুকসহ দুই রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছে।

সোমবার সকালে কক্সবাজারস্থ ৩৪ বিজিবি ও ইয়াবা ব্যবসায়ীদের মধ্যে এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। লাশ ময়নাতদন্তের জন্য কক্সবা

Abu Sumain

কক্সবাজারের উখিয়া উপজেলার রত্নাপালং ইউনিয়নের পূর্ব রত্নাপালং বড়ুয়া পাড়ায় প্রবাসী রোকন বড়ুয়ার পরিবারের ৪ জনকে জবাইকরে হত্যার ঘটনায় জড়িত সন্দেহে ২ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। আটককৃতরা হলেন রোকন বড়ুয়ার ভাই সিপু বড়ুয়ার স্ত্রী রিকু বড়ুয়া ও রিকু বড়ুয়ার ভাগ্নে জামাই উজ্জ্বল বড়ুয়া।

উখিয়া থানার ওসি আবুল মনসুর দুইজনের গ্রেপ্তারের ঘটনা স্বীকার করেছেন। তিনি

Abu Sumain

উখিয়ায় চাঞ্চল্যকর ৪ মার্ডার নিয়ে চুলচেরা বিশ্লেষণ চলছে। ঘরে বাইরে চা দোকান ও হাটবাজারে এখনো আলোচনার বিষয় একই পরিবারের ৪ হত্যাকাণ্ড? আলোচনায় ঘুরে ফিরে স্থান পাচ্ছে নানা প্রশ্ন। কেন এই হত্যাকাণ্ড? হত্যাকারী কি একজন? নাকি একের অধিক? হত্যাকারী পরিবারের কেউ? নাকী বাইরের কেউ? ঘরের হলে তিনি কে? বা বাইরের হলে তিনিই বা কে? মূল আসামি শনাক্ত হয়েছে কিনা? ইত্যা