১০৭৪ মিনিট আগের আপডেট; রাত ৩:৩৮; বৃহস্পতিবার ; ২৮ জুলাই ২০২১

কক্সবাজার

Abu Sumain

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার নিম্মাঞ্চল ভারী বর্ষণের ফলে প্লাবিত হয়েছে। সোমবার (২৬ জুলাই) রাত থেকে ভারী বর্ষণের ফলে উপজেলার বাইশারী ও ঘুমধুমের নিম্মাঞ্চল প্লাবিত হয়ে কৃষি জমির ব্যাপক ক্ষতি হয়েছে। তবে কোন ধরনের হতাহত হওয়ার খবর পাওয়া যায়নি। 

খবর নিয়ে জানা যায়, বাইশারী ইউনিয়নের পশ্চিম বাইশারী, গুদাম পাড়া ও ধৈয়া বাপের মার্মা পাড়া পানিবন্দি অবস্থ

Abu Sumain

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি সীমান্ত থেকে পুলিশের অভিযানে উদ্ধার হওয়া ১৩টি গবাদি পশু অবশেষে ফেরত পেয়েছেন গরুর মালিক কামাল মিয়া। 

সম্প্রতি বান্দরবান জেলা ও দায়রা জজ আদালত এসব গরু কামাল মিয়ার জিম্মায় প্রদানের জন্য নির্দেশ প্রদান করেছেন। বিজ্ঞ আদালতের আদেশের প্রেক্ষিতে ২১জুলাই থানা থেকে ফেরত নিয়েছেন গরুর মালিক কামাল মিয়া। 

জানা গেছে, গত ৬জুলাই নাইক্

Abu Sumain

কোভিড-১৯ করোনা ভাইরাস সংক্রমণ রোধে নাইক্ষ্যংছড়ি উপজেলার সাধারণ মানুষের মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষে মাস্ক বিতরণ করলেন নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া সালমা ফেরদৌস। শুক্রবার  বিকালে সদর উপজেলার প্রধান প্রধান সড়কসহ হাটবাজারে এ মাস্ক বিতরণ করা হয়।

মাস্ক বিতরণ কালে নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা ফেরদৌস  বলেন দ্বিতীয় ধাপে করোনাকালীন

Abu Sumain

বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার দোছড়িতে ডায়রিয়ায় আক্রান্ত হওয়া ১৪জন নারী-পুরুষের পরিবারকে চাল বিতরণ করেছে বান্দরবান জেলা পরিষদের সদস্য কেনু ওয়ান চাক্।

রোববার (১১জুলাই) দুপুরে বান্দরবান জেলা পরিষদের উদ্যোগে নাইক্ষ্যংছড়ি উপজেলার দৌছড়ি ইউনিয়নের ৩নং ওয়ার্ডের আমঝিরিপাড়ায় ১৪জন নারী-পুরুষ ডায়রিয়ায় আক্রান্ত হয়ে নাইক্ষ্যংছড়ি সদর হাসপাতালে ভর্তি হ

Abu Sumain

নাইক্ষ্যংছড়ি উপজেলা সীমান্তের ঘুমধুম ইউনিয়নের বড়ুয়াপাড়ার সুনীলের বাড়ীর সামনের সড়ক থেকে ১ হাজার ৯ শত ১০ পিস ইয়াবা ও মটরসাইকেল উদ্ধারসহ এক মাদককারবারি যুবককে আটক করেছে পুলিশ।

আটককৃত রবি উল্লাহ (২৯) কক্সবাজার জেলার রামু উপজেলার নোনাছড়ি গ্রামের পূর্ব মোরাপাড়া এলকার (জাগেরের বাড়ীর) জাগের হোসেনের ছেলে। তাকে শুক্রবার (৯জুলাই) রাত সাড়ে ১০টার দিকে ঘুমধুম

Abu Sumain

করোনাভাইরাস সংক্রামণ প্রতিরোধে নাইক্ষ্যংছড়ি উপজেলা ছাত্রলীগের মাক্স ও ‘করোনা ভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে সতর্ক হোন’ করনীয় লিফলেট বিতরণ করা হয়েছে।

বান্দরবান জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহি সদস্য ও উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি আবু তাহের কোম্পানীর সহযোগিতায় এবং উপজেলা ছাত্রলীগের আয়োজনে অসহায় মানুষের মাঝে মাস্ক বিতরণের আনুষ্টানিক কার্যক্রম উদ্বোধন ও পর

Abu Sumain

নাইক্ষ্যংছড়ি সীমান্ত দিয়ে অবৈধ ভাবে আসছে গরুর চালান। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে গরুর চালানসহ চোরাকারবাররিকে আটক করেছে পুলিশ। ৬ জুলাই সোমবার দিবাগত রাত দেড়টায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ১৩টি গরু জব্দসহ এক চোরাকারবারিকে আটক করেছেন নাইক্ষ্যংছড়ি থানা পুলিশ।

আটক ব্যক্তি হলেন মো. কামাল মিয়া(৩৩)। তিনি নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের ৭নং ওয়া

Abu Sumain

নাইক্ষ্যংছড়ি উপজেলায় রাবার বাগান এলাকার থেকে ইয়াবাসহ এক নারীকে আটক করেছে পুলিশ। ৫ জুলাই সোমবার রাত সাড়ে ১০টার দিকে উপজেলার ঘুমধুম ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ঘোনাপাড়াস্থ টেকনাফ-উখিয়া আরকান সড়কের টিভি টাওয়ার এলাকায় ৮ শ ৭৫ পিস ইয়াবাসহ এক নারীকে হাতেনাতে আটক করলেন ঘুমধুম তদন্ত কেন্দ্রের পুলিশ।

আটককৃত নারী হলেন, বান্দরবান জেলার থানচি  উপজেলার ৩৬০ নং

Abu Sumain

নাইক্ষ্যংছড়ি উপজেলার সদর ইউনিয়নের ১নং ওয়ার্ডের মসজিদঘোনা এলাকায় ৪শ ৫০পিস ইয়াবাসহ এক রোহিঙ্গা যুবককে আটক করেছে পুলিশ। 

আটক ব্যক্তি হলেন মো. হারেজ(২৮) কক্সবাজার জেলার উখিয়া উপজেলার জামতলী রোহিঙ্গা ক্যাম্পের এফ/ডি ১৫ নং ব্লকের মৃত মো. ছবেরের  ছেলে। 

তাকে রবিবার (৪ জুলাই)  রাত সাড়ে ১০টার দিকে আটক করা হয়। ৫ জুলাই (সোমবার) সকালে নাইক্ষ্যংছড়ি থ

Abu Sumain

বান্দরবানের নাইক্ষংছড়িতে দোকান খোলা রাখার দায়ে ৪ দোকান মালিককে জরিমানা করেছে নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. আশরাফুল হক। রবিবার (৪ জুলাই) দুপুরে উপজেলার বাইশারী বাজারে অভিযান চালিয়ে ৪ দোকান মালিককে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে জরিমানা আদায় করা হয়।

দোকান মালিকরা হলেন বিধান চন্দ্র ধরের বিকাশ ইজিলোড দোকান, মাচিংনু মার্মা, রুমি চাকের কসমেটিকস ষ্টোর এবং নুরুল হ

Abu Sumain

সরকারকরে ঘোষিত কঠোর নির্দেশনার প্রেক্ষিতে ৩য়দিনেও নাইক্ষ্যংছড়ি সীমান্তজুড়ে বিজিবির কড়াকড়ি লক্ষ্য করা গেছে। কেউ যাতে নাইক্ষ্যংছড়ির কোনো সীমান্ত দিয়ে মায়ানমারে অনুপ্রবেশ না করতে পারেন, সে জন্য সীমান্তে এই কঠোর নজরদারিতে রয়েছে।

বিজিবির পাশাপাশি সীমান্তজুড়ে গোয়েন্দা নজরদারিও বাড়ানো হয়েছে। নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবির ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল

Abu Sumain

নাইক্ষ্যংছড়িতে পৃথক অভিযান চালিয়ে ১ হাজার ৮৬৯ পিস ইয়াবাসহ ৩জনকে আটক করেছে পুলিশ। শুক্রবার (২জুলাই) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন নাইক্ষ্যংছড়ি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আলমগীর হোসেন। 

তিনি বলেন, বৃহস্পতিবার (১ জুলাই) বিকেল সাড়ে ৪টায় গোপন সংবাদের ভিত্তিতে পৃথক অভিযান চালিয়ে নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের ধুংরী হেডম্যান পাড়ার সামনে থেকে চাল