৪৮৪ মিনিট আগের আপডেট; দিন ৭:৫০; মঙ্গলবার ; ১২ এপ্রিল ২০২১

কক্সবাজার

Abu Sumain

কক্সবাজারের রামু উপজেলার গর্জনিয়া ইউনিয়নের ক্যাজরবিল গ্রামের তিন বছর বয়সী শিশু হুরে জান্নাত ইসফা। জন্মের এক বছর পর থেকে সে হারিয়ে ফেলে দুই চোঁখের দৃষ্টিশক্তি। একারণে ইসফার মতো পরিবারের সদস্যদের মাঝে সুন্দর এই দুনিয়া ঘোর অন্ধকারে পরিণত হয় তার কাছে।
 
জানা গেছে-ইসফার দরিদ্র বাবা মোহাম্মদ আতাউল্লাহ অনেক চেষ্টা করেও মেয়ের দুচোঁখের আলো ফেরাতে  ৩০

Abu Sumain

নাইক্ষ্যংছড়িতে  আবারও অভিযান চালিয়ে  ইয়াবাসহ এক মাদককারবারিকে আটক করেছে ১১ বিজিবি । বুধবার (৩১ মার্চ) ভোর রাতে নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের ফুলতলী এলাকায় ১১ বিজিবির একটি দল গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ৯ হাজার ৭৩০ পিচ ইয়াবাসহ এক মাদককারবারিকে আটক করা হয়েছে।

বিজিবি সূত্রে জানান বুধবার  ভোর রাতে গোপন সংবাদের ভিত্তিতে নাইক্ষ্যংছড়ি বিজিবি'র

Abu Sumain

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, ‘তলাবিহীন ঝুড়ি থেকে উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে বাংলাদেশ ৷ আগামী ২০৪১ সালে সমৃদ্ধশালী দেশে রূপান্তর হবে। বর্তমান আওয়ামী লীগ সরকার বান্দরবানসহ তিন পার্বত্য জেলার দুর্গম পাহাড়ি এলাকায় যোগাযোগ, স্বাস্থ্য ও বিদ্যুৎসহ বিভিন্ন খাতে উন্নয়নের জোয়ার বইয়ে দিয়েছে সরকার। এর সুফল

Abu Sumain

ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে আয়োজিত ও বাংলাদেশ এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ প্রাপ্তিতে আনন্দ উদযাপন করেছে নাইক্ষ্যংছড়ি থানা পুলিশ। 

রবিবার (০৭ মার্চ) বিকালে থানা চত্বরে অনুষ্ঠিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন  নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যন অধ্যাপক মো: শফিউল্লাহ।

অনুষ্ঠানে প্রধান অতিথ

Abu Sumain

মুজিববর্ষের অঙ্গীকার, বীমা হোক সবার” এ শ্লোগান নিয়ে নাইক্ষ্যংছড়িতে জাতীয় বীমা দিবস পালিত হয়েছে। সোমবার (১ মার্চ) সকাল ১০ টায় এ উপলক্ষে উপজেলা প্রশাসনের টিটিসিআই হল রুমে সংক্ষিপ্ত আলোচনা সভা আয়োজন করেছে উপজেলা প্রশাসন ।

এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচি সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন নাইক্ষ্যংছড়ি প্রাইম ইন্সুইরেন্স কোম্পান

Abu Sumain

বান্দরবানের নাইক্ষংছড়ি উপজেলার বাইশারীতে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। 

২৭ ফেব্রুয়ারী শনিবার সকাল সাড়ে ১০টা থেকে সন্ধ্যা সময় বাইশারী উচ্চবিদ্যালয় ও কলেজ হলরুমে অনুষ্ঠিত বর্ধিত সভায় সভাপতিত্ব করেন বাইশারী ইউনিয়ন আওয়ামিলীগ সভাপতি জাহাঙ্গীর আলম বাহাদুর। 

পবিত্র কোরআন তেলোয়াতের মাধ্যমে শুরু হওয়

Abu Sumain

নাইক্ষ্যংছড়ি উপজেলার ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান ছালেহ আহাম্মদ সরকারি  উচ্চ বিদ্যালয়। এই শিক্ষা প্রতিষ্ঠানের এসএসসি ৯৯ ব্যাচ পৃথিবীর দীর্ঘতম সমুদ্রনগরী কক্সবাজারে শনিবার (২০ ফেব্রুয়ারি) দিনব্যপি এক বর্ণাঢ্য মতবিনিময় সভা, আড্ডা, বনভোজন, র‌্যাফেল ড্র ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উদযাপন করা হয়েছে।

এসময় ৯৯ ব্যাচের সদস্যেরা কক্সবাজার শহরের সাংস্কৃতিক

Abu Sumain

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে বসতভিটা দখলে নিতে বাড়ি ভাংচুর করে মালামাল লুটসহ ২ ব্যক্তি আহত করে ক্ষান্ত  হননি প্রতিপক্ষ মতিউর রহমান গংরা। তারা এবার প্রাণ নাশের অব্যহত হুমকি দিচ্ছে।

স্থানীয় সূত্রে জানায় গত ১০ জানুয়ারী রাতে উপজেলার সদর ইউনিয়নের ছালামী পাড়া এলাকার বদিউল আলমের স্ত্রী জুহুরা খাতুন (৪৫), মোঃ হানিফের স্ত্রী আমেনা খাতুন (২৪) কে বসতভিটা থেক

Abu Sumain

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের বাইশপারী সরকারী প্রাথমিক বিদ্যালয় পূর্ণঃনির্মাণ ও সংষ্কার কাজ এবং বহুমূখী বির্পযয় কেন্দ্র হস্তান্তর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারী) সকাল ১১ টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচির সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সেভ দ্যা চিলড্রেন ইন্টারন্যাশনাল'র অর্থায়নে এবং ইউএসএআইডি'

Abu Sumain

করোনা সংক্রমণ রোধে টিকা নিয়েছেন নাইক্ষ্যংছড়ি প্রেস ক্লাবের সভাপতি শামীম ইকবাল চৌধুরীসহ ক্লাবের কর্মকর্তারা। ৯ ফ্রেরুয়ারি (মঙ্গলবার) সকাল সাড়ে ৮টায় প্রেস ক্লাবের সভাপতি শামীম ইকবাল চৌধুরীর নেতৃত্বে নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের কর্মরত স্থানীয় সাংবাদিকরা নাইক্ষ্যংছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সের টিকা কেন্দ্রে দলবদ্ধ ভাবে উপস্থিত হয়ে করোনা সংক্রমণ

Abu Sumain

সারাদেশে গণহারে করোনা ভাইরাসের টিকাদান কর্মসূচি উদ্বোধন করার পর নাইক্ষ্যংছড়িতে স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা আবু জাফর মো. ছলিম করোনা ভ্যাকসিন (টিকা) গ্রহণ করেন।

রোববার (৭ ফেব্রুয়ারি) সকাল ১০টায় স্বাস্থ্য কমপ্লেক্স থেকে করোনা টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচি ।

এসময় উপস্থ

Abu Sumain

মিয়ানমারে সামরিক বাহিনী রাষ্ট্রীয় ক্ষমতা দখলের পর থেকে সীমান্তে সেনা ও বিজিপি’র তৎপরতা বৃদ্ধি পেয়েছে। সীমান্তের ওপারে বিভিন্ন স্থানে চৌকি স্থাপন করেছে মিয়ানমার। যার কারনে এপারে অবস্থানরত স্থানীয় মানুষের মাঝে দেখা দিয়েছে আতঙ্ক।

(২ ফেব্রুয়ারি) সরেজমিন সীমান্ত এলাকা ঘুরে বিভিন্ন লোকজনের সাথে কথা বলে জানা যায়, মিয়ানমারে সেনা অভ্যুত্থানের পরপরই ঘুম