৬২ মিনিট আগের আপডেট; রাত ৫:১৯; সোমবার ; ২৫ জানুয়ারী ২০২১

কক্সবাজার

Abu Sumain

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির বাইশারী থেকে বালুবাহী ট্রাকে অভিযান চালিয়ে অস্ত্র সহ ৩ ব্যক্তিকে আটক করেছে ১১ বিজিবির সদস্যরা।

রবিবার (২৪ জানুয়ারী) গভীর রাতে বাইশারী থেকে তাদের অস্ত্র সহ আটক করা হয়। এসময় বালুবাহী  ট্রাক (চট্টমেট্টো- ১১-৬৩৬৫) জব্দ করা হয়।

আটককৃত ব্যক্তিরা হলো- লামা উপজেলার বাসিন্দা ট্রাক চালক মোঃ ইউনুছ আলী (২১), সহকারী চালক রতন মিয়া

Abu Sumain

মুজিব শতবর্ষে কেউ ভূমিহীন-গৃহহীন থাকবে না, প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন ঘোষণা অনুযায়ি আশ্রয়ন প্রকল্পের আওতায় সারাদেশে  প্রথম পর্যায়ে ৬৬ হাজার ১৮৯ ভূমিহীন-গৃহহীন পরিবারের এই উদ্যোগকে বাস্তাবায়ন করতে সারাদেশে ভূমিহীন ও গৃহহীনদের জন্য স্বপ্নের নীড় (ঘর) তৈরি করা হয়েছে।

এতে সকল জেলা ও উপজেলায় নির্মিত এসব ঘরের চাবি আনুষ্ঠানিক ভাবে হস্তান্তর করেন প্রধ

Abu Sumain

বান্দরবানের নাইক্ষংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের দ্বি-বার্ষিক সম্মেলন বণার্ঢ্য আয়োজনে অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতি নির্বাচিত হয়েছে বাবুল হোসেন ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছে মোহাম্মদ উল্লাহ। 

বৃহস্পতিবার ৭ জানুয়ারী বিকাল ৩ টার সময় বাইশারী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে  দলীয় ও জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে সম্মেলনের আন

Abu Sumain

নাইক্ষ্যংছড়ি উপজেলার সদর ইউনিয়ন ছাত্রলীগের উদ্যোগে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং র‌্যালী ও কেক কর্তনের মধ্যে দিয়ে পালিত হয়েছে ৭৩ তম ছাত্রলীগের জন্মদিন।

আজ ৬ জানুয়ারি বুধবার সকাল ১০টায় নাইক্ষ্যংছড়ি আওয়ামীলীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে এক বিশাল  র‌্যালী বের হয়ে উপজেলা পরিষদ সড়ক হয়ে  বাজার এলাকা প্রদক্ষিণ করে। র&

Abu Sumain

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আলমগীর হোসেন বান্দরবান জেলার টানা চতুর্থ বারের মত শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ হিসেবে আবারো মনোনীত হয়েছেন।

রবিবার (২৭ডিসেম্বর) বেলা ১টায় বান্দরবান জেলা পুলিশের কল্যাণ সভায় নাইক্ষ্যংছড়ি থানার চৌকস এ পুলিশ কর্মকর্তা মুহাম্মদ আলমগীর হোসেন আবারও জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে (চতুর্থবার) মন

Abu Sumain

নাইক্ষ্যংছড়ি দূর্নীতি দমন কমিটির সভাপতি শাহ্ সিরাজুল ইসলাম ওরফে সজলের বাড়ি থেকে দেশীয় অস্ত্র উদ্ধার করেছে নাইক্ষ্যংছড়ি ১১, বিজিবি। 

২৭ ডিসেম্বার (রবিবার) ভোরে উপজেলার বাইশারী ইউনিয়নের দক্ষিণ বাইশারী এলাকার শাহ্ সিরাজুল ইসলামে নিজস্ব বাসভবন থেকে গোপন সংবাদের ভিত্তিতে এসব অস্ত্র উদ্ধার করা হয়।  এ ঘটনায় একজনকে আটক করা হয়।

উদ্ধার করা দেশীয় অস্ত্র

Abu Sumain

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার সদরের উপবন পর্যটন লেকে নির্মিত ২২টি শিল্প কারুকাজসহ রংধনু পয়েন্ট এর শুভ উদ্বোধন করেছেন জেলা প্রশাসাক দাউদুল ইসলাম । 

বুধবার (২৩ ডিসেম্বর) বিকাল সাড়ে ৪টায় বান্দরবান জেলা প্রশাসক মো. দাউদুল ইসলাম  উপবন পর্যটন লেক পরিদর্শনের শেষে উপবন লেকের ২২টি শিল্প কারুকাজ সম্পন্ন হওয়ার পর উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া

Abu Sumain

অবশেষে নাইক্ষ্যংছড়িতে মঙ্গলবার ভোরে বিধ্বস্ত বেইলি ব্রীজটির সংস্কারের কাজ শুরু করেছেন বান্দরবান সড়ক ও জনপথ বিভাগ (সওজ)। বান্দরবান সওজেরের নির্বাহী প্রকৌশলী মূছলেহ উদ্দিনের র্নির্দেশে গতকাল মঙ্গলবার সকালে অতিরিক্ত লেবার লাগিয়ে কাজ শুরু করেন তারা । ফলে স্থানীয় ঊভয় পাড়ে বসবাসরত  ও যাতায়াত কারী ২ লাখ মানুষের মাঝে স্বস্তি ফিরে এসেছে।

বান্দরবান সওজের

Abu Sumain

বাংলাদেশ-মিয়ানমার সীমান্তে বিজিবি গুলি বিনিময়ের পর বিপুল ইয়াবা উদ্ধার করেছে। মঙ্গলবার (২১ ডিসেম্বর) বিকালে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুমের বাইশফাড়ি সীমান্তে এ ঘটনা ঘটে।

২২ ডিসেম্বার সকালে অভিযানের সত্যতা নিশ্চিত করেছেন কক্সবাজার-৩৪ বিজিবি অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ।

ঘটনার সময় মাদক কারবারিরা পালিয়ে যেতে

Abu Sumain

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে বেইলি ব্রীজ ভেঙে খালে পড়ে গেছে পণ্যবাহী ট্রাক। মঙ্গলবার (২২ ডিসেম্বর) ভোর সাড়ে ৪ টায় ১১বিজিবি ব্যাটালিয়ন সংলগ্ন নাইক্ষ্যংছড়ি-রামুর গর্জনিয়া সীমান্ত বেইলী ব্রীজটি ভেঙ্গে এ দূর্ঘটনা ঘটে।

মুদি দোকানের বিভিন্ন মালামাল বুঝাই ট্রাকটি খালে পড়ে গেলেও এ ঘটনায় কেউ হতাহত হয়নি। এছাড়া তাৎক্ষণিকভাবে পরিচয় মিলেনি ট্রাক চালকের। বর্তমা

Abu Sumain

পার্বত্য বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার দোছড়ি ইউনিয়নের দূর্গম পাহাড়ে নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবি বিশেষ অভিযান চালিয়ে ৫টি আগ্নেয়াস্ত্রসহ এক ব্যক্তিকে আটক করেছে।

আটক কবির আহাম্মদ (৫০) উপজেলার বেতেরঝিরি গ্রামের মৃত নাদিরুজ্জানের ছেলে। শনিবার (১৯ ডিসেম্বর) গভীর রাতে নাইক্ষ্যংছড়ি উপজেলার দোছড়ি ইউনিয়নের মামাভাগিনাঝিরি নামকস্থানের একটি পাহাড় থেকে তাকে

Abu Sumain

নাইক্ষ্যংছড়ি উপজেলা আওয়ামীলীগের সহ্ সভাপতি তসলিম ইকবাল চৌধুরীকে বান্দরবান জেলা আওয়ামীলীগের নব-গঠিত কার্যনির্বাহী সদস্য মনোনীত করা হয়েছে। তসলিম ইকবাল চৌধুরীকে বীরোচিত সংবর্ধনা দিয়েছে তার উপজেলাবাসীসহ আওয়ামীলীগের সহযোগী ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দরা ।

রোববার ২০ডিসেম্বার দুপুর ১ টায় বান্দবান জেলা থেকে গাড়ী যোগে রওনা হয়ে বিকেল সাড়ে ৩টায় রামু রাবার বাগা