৩৩০ মিনিট আগের আপডেট; দিন ৫:৩৬; বুধবার ; ১৫ জুলাই ২০২০

কক্সবাজার

Abu Sumain

কক্সবাজার সদর উপজেলার জালালাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সাবেক জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরুল রাশেদ কোভিট-১৯ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

মঙ্গলবার ১৪ জুলাই কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাব থেকে প্রকাশিত রিপোর্টে তাঁর স্যাম্পল টেস্টের  পজেটিভ এসেছে।

কক্সবাজার জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও জালালাবাদের লরাবাগ গ্রামের মৃত মাস্টা

Abu Sumain

কক্সবাজারের ঈদগাঁহ ও রশিদ নগরের দুই ইয়াবা কারবারি লোহাগাড়া থানা পুলিশের অভিযানে গ্রেফতার হয়েছে। আটককৃতরা হল কক্সবাজার সদরের ঈদগাহ ইউনিয়নের উত্তর মাইজপাড়ার মো. কালা মিয়ার ছেলে মোঃ সিরাজুল হক (৪৫) ও পার্শ্ববর্তী রামু উপজেলার রশিদ নগর ইউনিয়নের দক্ষিণ নাছিরা পাড়ার মৃত শফিউল আকবর চৌধুরীর ছেলে ইরফান আকবর চৌধুরী (৪০)।

রবিবার (৫জুলাই) সকাল ৭টার দিকে চট্

Abu Sumain

কক্সবাজারের রামুতে সাংবাদিকদের উপর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে জড়িতদের ৭২ ঘন্টার মধ্যে গ্রেপ্তার পূর্বক আইনের আওতায় আনতে পুলিশ প্রশাসনের প্রতি হস্তক্ষেপ কামনা করেছেন    রিপোর্টার্স ইউনিটি ঈদগাহ্ থানা শাখা। ২ জুলাই সংগঠনটির ঈদগাহ থানার সভাপতি  শাহিদ মোস্তফা শাহিদ এর পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

১ জুলাই রামু জোয়ারিয়ানা

Abu Sumain

কক্সবাজার সদরের ঈদগাঁওর ‘বাসস্টেশন-দরগাহপাড়া-ভাদিতলা’ সড়কের দেড়শ’ মিটার ভঙ্গুর অংশ নিয়ে গত ১০ বছর ধরে ভোগছে পাঁচ গ্রামের ১৫ হাজার মানুষ। বাঁশের সাঁকোতে কোন মতে চলাচল থাকলেও সম্প্রতি ঢলে সেই সাঁকোও তলিয়ে নেয়ায় চরম দূর্ভোগে পড়েছেন সব বয়সের নারী পুরুষ।

সড়কের ভঙ্গুর অংশটি টেকসই ভাবে মেরামতে উদ্যোগ নেয়ার অনুরোধ জানিয়ে জেলা প্রশাসকের কাছে আবেদন জানিয়ে

Abu Sumain

হাজারো শোকার্ত জনতার উপস্থিতিতে পৃথক দুই দফা জানাজা নামাজের পরে ইসলামপুর ইসলামিয়া দাখিল মাদরাসা সংলগ্ন কবরস্থানে চিরসমাহিত হলেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান শিল্পপতি মনজুর আলম। তার প্রথম জানাজা ইসলামপুরের নতুন অফিস সংলগ্ন ফুটবল খেলার মাঠে এবং দ্বিতীয় জানাজা ইসলামপুর ইসলামিয়া দাখিল মাদরাসা প্রাঙ্গনে আদায় করা হয়।

এ সময় উপস্থিত

Abu Sumain

কক্সবাজারের ঈদগাঁহ থানার আওতাধীন ঈদগাঁহ বীর মুক্তিযোদ্ধা মরহুম মাষ্টার ছৈয়দু্ল আলম ব্রীজ (প্রস্তাবিত) মাইজপাড়া -মেহেরঘোনা ( কবরস্থান রোড) সংযোগ সড়কের কাঠের ব্রীজটি অতি বৃষ্টি ও পাহাড়ি ঢলের বন্যায় ভেসে গিয়ে যোগাযোগ বিচ্ছিন্ন হয়েছে।

গত ১২জুন একটি ব্রীজ ও  অবহেলিত জনপদের র্তনাদ  শিরোনামে ফেসবুকে একটি ষ্টেটাস দেন স্থানীয় জানে আলম। ষ্টেটাসটি মু

Abu Sumain

যেখানে পুরো বাংলাদেশ ঝাঁপিয়ে পড়ছে করোনার বিরুদ্ধে ঠিক এই মুহূর্তে ঈদগাঁহ থানার জালালাবাদ ইউনিয়নসহ পুরো বৃহত্তর ঈদগাঁহবাসী অতিবর্ষণে সৃষ্ট পাহাড়ি ঢলে হাজারো পরিবার বন্যায় কবলিত। ঘরে ঘুমানোর ব্যবস্থা তো নাই বললেই চলে, নেই রান্না-বান্নার কোন সুযোগ।  বিভিন্ন জায়গায় বাড়ীঘর প্লাবিত হওয়ার মতো অনাকাঙ্ক্ষিত ঘটনাও ঘটে যাচ্ছে ভারী বৃষ্টির ফলে।

ভারী বৃষ্টি

Abu Sumain

ভারী বর্ষন ও উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলের কারনে কক্সবাজার সদরের ঈদগাঁহর ফুলেশ্বরী নদীর (ঈদগাঁও নদী) জালালাবাদ ইউনিয়নের মনজুর মৌলভীর দোকান পয়েন্টে বেড়িবাধ তথা জালালাবাদ ফরাজীপাড়া সড়কের অংশবিশেষ ভেঙ্গে যাওয়ার কারনে ঈদগাঁহর সাথে ফরাজীপাড়া ও পাশ্ববর্তী পোকখালী ইউনিয়নের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে।

বেড়িবাধ ভেঙ্গে যাওয়াতে পূর্ব ফরাজীপাড়া গ্রামের প্র

Abu Sumain

গত মঙ্গলবার থেকে ভারী বৃষ্টিপাত এবং উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলের কারনে কক্সবাজার সদরের ঈদগাঁহর নিম্নাঞ্চলসমুহ প্লাবিত হয়েছে।ফুলেশ্বরী (ঈদগাঁহ নদী) নদীর পানি বর্তমানে বিপদ সীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। যে কারনে নদীর বেড়িবাধের বিভিন্ন অংশে দেখা দিয়েছে ফাটল। পানির নিচে তলিয়ে গেছে সদরের প্রধান বানিজ্যকেন্দ্র ঈদগাঁহ বাজার, হাসপাতাল ও তেলীপাড়া সড়ক।

Abu Sumain

কক্সবাজার সদরের ঈদগাঁহ মধ্যম মেহেরঘোনায় মাদরাসার পরিচালক কর্তৃক শত বছরের পুরাতন রাস্তা দখল করে স্থাপনা নির্মানের অভিযোগ উঠেছে। এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয়রা। সদর উপজেলা চেয়ারম্যান, নির্বাহী অফিসার ও স্থানীয় চেয়ারম্যান বরাবার লিখিত অভিযোগের প্রস্তুতি নিচ্ছে বলে জানিয়েছেন স্থানীয়রা। 

চেয়ারম্যানের প্রতিনিধি হিসাবে ঘটনাস্থল পরিদর্শন করেছেন ঈ

Abu Sumain

কক্সবাজার জেলায় ঈদগাঁহ নামের নতুন থানা চুড়ান্ত করেছে সরকারের সংশ্লিষ্ট বিভাগ। এ সংবাদে জনগণ আনন্দিত হলেও যুগের দাবি স্বপ্নের ঈদগাঁহ উপজেলার দাবি পুরণ না হওয়ায় সচেতন জনগণকে চরম হতাশা প্রকাশ করতে শুনা যায়।

প্রাপ্ত তথ্যে জানা যায়, কক্সবাজার সদর উপজেলা ও সদর মডেল থানার আওতাধীন বৃহত্তর ঈদগাঁহ,র পাঁচ ইউনিয়ন যথাক্রমে ঈদগাঁও, ইসলামপুর,জালালাবাদ, ইসলামাব

Abu Sumain

কক্সবাজার সদর উপজেলার পোকখালী ইউনিয়নের পশ্চিম গোমাতলীর বিশিষ্ট ব্যবসায়ী, গোমাতলী সমবায় কৃষি ও মোহাজের উপনিবেশ সমিতির প্রবীণ সদস্য হাজী নুর মোহাম্মদ সওদাগর(৭০) ইন্তেকাল করেছেন ইন্নালিল্লাহি... রাজেউন।  শুক্রবার(১২ জুন) সকাল সোয়া ১০ টার সময় মালুমঘাট মেমোরিয়াল খ্রিষ্টান হাসপাতালে তিনি মৃত্যুবরন করেন।

তিনি পোকখালী ইউনিয়নের পশ্চিম গোমাতলীর মরহুম আলী