২ মিনিট আগের আপডেট; রাত ১০:৫১; বৃহস্পতিবার ; ০১ অক্টোবর ২০২০

কক্সবাজার

Abu Sumain

কক্সবাজার সদর উপজেলার আসন্ন পোকখালী ইউনিয়ন পরিষদ নির্বাচন যতই ঘনিয়ে আসছে ততই নির্বাচনকে সামনে রেখে উৎসব মুখর পরিবেশে সৃষ্টি হয়েছে। বাড়ছে বিভিন্ন এলাকায়  জনগণের উৎসব আর উৎকণ্ঠা। 

তারই ধারাবাহিকতায় বৃহত্তর গোমাতলী থেকে এবার পোকখালী ইউনিয়ন পরিষদ নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী হচ্ছেন তরুন সমাজ সেবক  ফরিদুল আলম প্রকাশ ফরিদ মিয়া।

তিনি পোক

Abu Sumain

কক্সবাজার সদরের ঈদগাহ ভাদিতলা ক্রিড়া সংস্থা কর্তৃক আয়োজিত ফুটবল টুর্নামেন্টে ঈদগাহ সেভেন স্টারকে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করলো চাঁন্দেরঘোনা ফুটবল একাদশ।

জুমাবার (১১ সেপ্টেম্বর) বিকেলে ভাদিতলা মাঠে এ ম্যাচ অনুষ্ঠিত হয়। এতে সেভেন স্টার ফুটবল দলকে ১ গোলে হারিয়ে চাঁন্দেরঘোনা ফুটবল একাদশ বিজয়ী লাভ করে।

এ খেলায় টিম ম্যানেজার সাংবাদিক মিছবাহ

Abu Sumain

কক্সবাজার সদরের ঈদগাঁহ চৌফলদন্ডী খোনকারখীলে চিহ্নিত ইয়াবা সেবনকারীদের নেতৃত্বে হোসনে আরা নামের এক নারীকে উপর্যপুরী কুপিয়েছ বলে খবর পাওয়া গেছে। আহত নারী বর্তমানে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। 

ঘটনায় জড়িত কেউ আটক হয়নি। গত ৩১ আগষ্ট দুপুর ও রাতে দুই দফায় এ ঘটনাটি ঘটে চৌফলদন্ডী ইউনিয়নের খোনকারখীল মাতবর পাড়া এলাকায় আহত নারীর বাড়িতে। হ

Abu Sumain

কক্সবাজার সদরের ঈদগাঁহ ইউনিয়নে ফসলী জমির উপর দিয়ে প্রবাহিত প্রাকৃতিক জলাধার নাশী খাল বিগত তিন দশক ধরে ক্রমাগতভাবে দূষণ,দখল ও ভরাটের ফলে অস্তিস্ত্ব সংকটের মুখে পড়েছে। হারিয়ে গেছে ইউনিয়নের দরগাহপাড়া থেকে কালিরছড়া খাল পর্যন্ত প্রায় ৫ কিমিঃ দীর্ঘ এ খালের অতীত জৌলুস ও প্রাণ-বৈচিত্র্যতা। নেই আগের সেই প্রাণচঞ্চল গতিধারা।

অথচ নিকট অতীতেও এই অঞ্চলের কৃষি

Abu Sumain

বর্তমান সরকার দেশের প্রতিটি জেলা-উপজেলা ও গ্রামাঞ্চলে উন্নয়নের মহাযজ্ঞ চালিয়ে গেলেও তা থেকে অনেকাংশে বঞ্চিত রয়েছে কক্সবাজার সদর উপজেলার প্রত্যন্ত ইউনিয়ন পোকখালীর গোমাতলী গ্রাম। উপজেলা সদর থেকে প্রায় ৩৫ কিলোমিটার উত্তরে এই ইউনিয়নের অবস্থান। 

লবণ ও মৎস্য ব্যবসার জন্য সমৃদ্ধ উপজেলার সবচেয়ে উল্লেখযোগ্য গোমাতলী। তবে এখানকার মানুষের ভোগান্তির আরেক নাম

Abu Sumain

কক্সবাজার সদরের ঈদগাঁহ বাজারে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ২ মাদক ব্যবসায়ীকে ৯৫০০ পিস ইয়াবাসহ আটক করা হয়েছে। 

মঙ্গলবার রাত ১০ টার সময় বাজারের ডিসি রোডস্থ ছগির ম্যানসনের ৩য় তলা মোহাম্মদ আবুল কালামের ভাড়া করা ফ্ল্যাটে অভিযান পরিচালনা করে ৯৫০০ পিস ইয়াবাসহ ঘটনাস্থল হতে ২ জনকে আটক করে কক্সবাজার মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর।

আটকৃতরা হলেন&nb

Abu Sumain

কক্সবাজার সদরের ঈদগাঁহতে গলায় ফাঁস লাগিয়ে এক ব্যবসায়ী আত্মহত্যা করেছে । ১৯ আগষ্ট দুপুর বারোটার দিকে এ ঘটনা ঘটে।
সে ইসলামাবাদ ইউনিয়নের খোদাইবাড়ি এলাকার মনির আহমদ (প্রকাশ পাকি কোম্পানি)র ছেলে মো: রাশেদ (২২) বলে জানাগেছে। জানা যায়, রাশেদ দীর্ঘদিন ধরে ঈদগাঁহ বাস-স্টেশনে শেরাটন হোটেল নামক একটি প্রতিষ্ঠান নিয়ে ব্যবসারত ছিলেন। 

ঘটনারদিন হঠাৎ সে ১১ টায়

Abu Sumain

বিদ্যুৎ বিল তৈরিতে মনগড়া করছে বলে অভিযোগ উঠেছে ঈদগাঁহ পল্লী বিদ্যুৎ সমিতির জোনাল অফিসের বিরুদ্ধে। বিল তৈরিতে অনিয়ম গ্রাহকের অভিযোগের বিষয় নিয়ে বিভিন্ন সংবাদ মাধ্যমে সংবাদ প্রকাশ হলেও  সমধানে আসেনি। 

এবার জুলাই মাসের বিলের সাথে যুক্ত করে দিয়েছে ফেব্রুয়ারি মাসের পরিশোধ করা বিল। এই বিল নিয়ে পল্লী বিদ্যুৎ গ্রাহক ক্ষুদ্ধ হয়ে অফিসে যোগাযোগ করলে জবাবে

Abu Sumain

নবগঠিত কক্সবাজারের ঈদগাঁহ থানায়  সময়ের সাথে পাল্লা দিয়ে বাড়ছে সাংবাদিক ও নানা সংগঠন। প্রবীনদের সাথে তাল মিলিয়ে তরুনদের পাশাপাশি নবীনদের অনেকেই কাজ করছে প্রতিযোগিতা নিয়ে। তাদের মধ্যে কেউ কেউ গ্রহনযোগ্যতাও অর্জন করেছে। 

তারপরও সাংবাদিকদের মধ্যকার ঐক্য কেন জানি দিন আদিন কমে যাচ্ছে।  আশার কথা নামের একটু হেরফের করে গড়ে উঠছে সাংবাদিকদের একাধ

Abu Sumain

কক্সবাজার জেলা পুলিশ সুপারের ঘোষণা অনুযায়ী মাদক, সন্ত্রাসী, চোর -ডাকাতের বিরুদ্ধে চিরুনি অভিযান শুরু করেছে ঈদগাঁহ পুলিশ। গত ২৪ ঘন্টায় গরু চোর, ইয়াবা ও মদ ব্যবসায়ীসহ আটক হয়েছে ৬ জন।  এ সময় উদ্ধার করা হয়েছে লুন্ঠিত গরু,৬০ পিস ইয়াবা এবং ৫০ লিটার চোলাই মদ। শুক্রবার ২৪ জুলাই ভোর থেকে পৃথক সময়ে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। 

আটকৃতরা হল ইসলামাবাদ ইউন

Abu Sumain

কক্সবাজার সদরের পোকখালী ইউনিয়নের উত্তর গোমাতলী রাজঘাট (মুক্তিযোদ্ধাপাড়ার) চলাচলের রাস্তার বেহাল দশা। জনপ্রতিনিধিরা বারবার সংস্কারের কথা বললেও সেটা ঘুমের রাজ্যে স্বপ্নে চাঁদ ছোয়ার মতই থেকে যাচ্ছে।  বর্তমান ডিজিটাল বাংলাদেশে দেশের প্রত্যন্ত অঞ্চলে সরকারের দেয়া উন্নয়ন ধাপে ধাপে তরান্বিত হলেও জেলার এই শিল্প নগরী তার বিপরীত।

এমনটিই অভিযোগ করেন সদরের

Abu Sumain

কক্সবাজার সদরের ঐতিহ্যবাহি ইসলামাবাদ ইউছুপেরখীল ক্রীড়া সংস্থার নতুন কমিটি গঠন সম্পন্ন  হয়েছে। শুক্রবার ২৪ জুলাই বিকেল ৪টায় ইউছুপেরখীল সরকারি প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে ঈদগাঁহ আলমাছিয়া ফাজিল মাদরাসার শিক্ষক মাস্টার বেলাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ২ বছরের জন্য নতুন কমিটি গঠিত হয়।  মুহাম্মদ আবুর কন্ঠে পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে সভার