৪৩৮ মিনিট আগের আপডেট; দিন ৮:৩৭; রবিবার ; ২৬ সেপ্টেম্বর ২০২১

দেশ

Abu Sumain

বান্দরবানের লামা উপজেলায় লামা সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) রেজুওয়ানুল ইসলামসহ একটি বাড়ি একটি খামার প্রকল্পের সুপার ভাইজার কাঞ্চন কুমার দাশ করোনায় আক্রান্ত হয়েছেন।

লামা স্বাস্থ্য কমপ্লেক্সের উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. মহিউদ্দিন মাজেদ চৌধুরী বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

জানা যায়, শনিবার লামা স্বাস্থ্য কমপ্লেক্সে তিনজনের

Abu Sumain

কোন ধরনের সহিংসতা ছাড়া বান্দরবানের লামা পৌরসভা নির্বাচন শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। শনিবার সকাল ৮ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত  ভোট গ্রহণ শুরু হয়ে এক যোগে ৯টি ভোট কেন্দ্র ও ৩৯টি বুথে  ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। ঘনকুয়াশা মাখা সকালে কনকনে শীত উপেক্ষা করে ভোট কেন্দ্রে ভোটাররা উৎসব মুখর পরিবেশে ভোট প্রদান করেন।

নির্বাচনে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী হিস

Abu Sumain

বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোঃ মমতাজ উদ্দিন আহমেদ বলেছেন সাংবাদিকতার যোগ‍্যতা সংক্রান্ত আইনের খসড়া সরকারের কাছে পাঠানো হয়েছে। আশা করা যাচ্ছে খুব শিগগিরই আইনটি পাস হবে। এটি হলে হলুদ সাংবাদিকতা অনেকাংশে কমে আসবে।

আজ শনিবার দুপুরে বান্দরবান জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রেস কাউন্সিল কর্তৃক আয়োজিত স্থানীয় সাংবাদিকদ

Abu Sumain

বান্দরবানে সশস্ত্র সন্ত্রাসীদের ব্রাশ ফায়ারে মংচিংউ মার্মা (৪০) নামে এক যুবলীগ কর্মী খুন হয়েছে। মঙ্গলবার সন্ধ্যা সাড়ে সাতটার দিকে বান্দরবান সদর উপজেলার রাজবিলা ইউনিয়নের বাঘমারা চিংক্যউ কার্বারী পাড়ায় এ ঘটনা ঘটে। 

প্রত্যক্ষদর্শীরা জানান, নিহত মংচিংউ মার্মা সন্ধ্যায় বাঘমারা বাজার থেকে কাজ শেষ করে বাসায় ফিরে। হঠাৎ ৮/১০ জনের একদল তার বাসা ঘেরাও করে।

Abu Sumain

বান্দরবানে নানা আয়োজনে বৌদ্ধ ধর্মের প্রবক্তা মহামানব গৌতম বুদ্ধের জন্ম, বুদ্ধত্ব লাভ ও মহাপরিনির্বাণ ত্রি-স্মৃতি বিজরিত আষাঢ়ী পূর্ণিমা উদযাপিত হয়েছে।

সোমবার আষাঢ়ী পূর্ণিমাকে ঘিরে বান্দরবানের কেন্দ্রীয় রাজগুরু বৌদ্ধ বিহার, বান্দরবানের খিয়ং ওয়া কিয়ং রাজবিহার, কেন্দ্রীয় সার্বজনীন বৌদ্ধ বিহার, কালাঘাটা আম্রকানন গৌতম বৌদ্ধ বিহার, বালাঘাটা বৌদ্ধ বিহার

Abu Sumain

আধিপাত্য বিস্তারের দ্বন্দ্বে বান্দরবানে অস্ত্রধারী দুগ্রুপের সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ছয়জনে দাঁড়িয়েছে। এ সময় গুলিবিদ্ধ হয়েছেন আরও তিনজন।

সোমবার মধ্যরাতে সদর উপজেলার রাজবিলা ইউনিয়নের বাঘমারা এলাকায় এ ঘটনা ঘটে। নিহতরা হলেন– রতন তঞ্চঙ্গা, প্রজিত চাকমা, ডেবিট বাবু, মিলন চাকমা, জয় ত্রিপুরা, দিপেন ত্রিপুরা।

অন্যদিকে গুলিবিদ্ধ দুজন হলেন- খাগড়াছড়ির

Abu Sumain

কোভিড-১৯ ভাইরাস মুক্ত হয়েছেন পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং। তিনি হাসপাতাল ছেড়ে বাসায় ফিরেছেন। সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ১৭ দিন চিকিৎসা নিয়ে বুধবার রাজধানীর হেয়ার রোডের সরকারি বাসায় ফেরেন মন্ত্রী।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা নাছির উদ্দিন এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, মন্ত্রীর করোনা ট

Abu Sumain

বান্দরবান জেলা প্রশাসক মো. দাউদুল ইসলাম করোনায় আক্রান্ত হয়েছেন। এ ছাড়া হিলভিউ বেসরকারি হাসপাতালের মেডিকেল অফিসার (আরএমও) মো. কামরুল করোনায় আক্রান্ত হয়েছেন। বৃহস্পতিবার রাতে যুগান্তরকে বিষয়টি নিশ্চিত করেছেন বান্দরবানের সিভিল সার্জন ডা. অংসুই প্রু মারমা।

তিনি জানান, কক্সবাজার পিসিআর ল্যাবের পরীক্ষায় বৃহস্পতিবার দুজন করোনায় আক্রান্ত হয়েছেন। তারা হল

Abu Sumain

বান্দরবানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিংসহ নয়জনের করোনাভাইরাসজনিত কোভিড-১৯ রোগ শনাক্ত হয়েছে। শনিবার কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবের পরীক্ষায় তাঁরা শনাক্ত হন। জেলা সিভিল সার্জন ডা. অংসুই প্রু মারমা এই তথ্য নিশ্চিত করেছেন।

স্বাস্থ্য বিভাগ জানায়, বান্দরবান জেলায় নতুন করে আরো নয়জন করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। এঁরা হ

Abu Sumain

প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতির মধ্যেই আগামী ১০ মে থেকে সারাদেশে মার্কেট খোলার কথা থাকলেও বান্দরবানের লামা উপজেলার সবকটি মার্কেট ও দোকানপাট অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে। উপজেলা শহরের ব্যবসায়ী, দোকান ও মার্কেট মালিক সমিতির নেতারা একথা জানিয়েছেন। শনিবার (৯ মে) বিকালে করোনা সংক্রমণ ঠেকাতে উপজেলা পরিষদ সভা কক্ষে ব্যবসায়ীদের এক জরুরি ব

Abu Sumain

বান্দরবানের জামছড়িতে অস্ত্রধারী সন্ত্রাসীদের এলোপাথাড়ি গুলিতে ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি বাচুনো মারমা (৫৪) নিহত হয়েছেন। ঘটনার সময় আতঙ্কে আরও একজন বৃদ্ধের মৃত্যু হয়েছে। এ সময় আরও ৫ জন গুলিবিদ্ধ হয়েছেন। শনিবার সন্ধ্যায় সাড়ে ৭টার দিকে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন- ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি বাচুনো মারমা এবং আতঙ্কে স্ট্রোক করে মারা গেছেন বাখোয়াই মারমা (৬

Abu Sumain

নাইক্ষ্যংছড়ি উপজেলার ছালেহ আহাম্মদ সরকারি  উচ্চ বিদ্যালয়ের সূবর্ণ জয়ন্তী ৫০ বছর পূর্তি  অনুষ্ঠানের র‍্যালী ও নিবন্ধ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। ১৭ জানুয়ারি (শুক্রবার) দুপুর ২টায় নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাব ভবনের সামনে র‍্যালীটি প্রধান সড়ক  প্রদক্ষিন করে ছালেহ আহাম্মদ সরকারি উচ্চ বিদ্যালয় সড়ক হয়ে র‍্যালীটি শেষ হয়  কবির টাওয়ার ভবন