৬৮৯ মিনিট আগের আপডেট; দিন ১০:২৭; সোমবার ; ০৫ এপ্রিল ২০২০

দেশ

Abu Sumain

রাজধানী ঢাকার পর চট্টগ্রামের বিশেষায়িত হাসপাতাল বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসের (বিআইটিআইডি) নিজস্ব ল্যাবরেটরিতে করোনাভাইরাস পরীক্ষা শুরু হয়েছে। বৃহস্পতিবার (২৬ মার্চ) থেকে এ পরীক্ষা শুরু হয়।
 
স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা জানিয়েছে, করোনা পরীক্ষার এ ফলাফল চট্টগ্রামে নয়, বরং সমন্বিতভাবে স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত

Abu Sumain

চট্টগ্রামের পটিয়ায় ইয়াবাসহ গ্রেফতারের পর মোছাম্মদ লাইজু (২৯) নামে এক নারী থানার মহিলা টয়লেটের ভেনটিলেটর দিয়ে পালিয়ে গেছে। শনিবার ভোরে পটিয়া থানার মুন্সির রুম থেকে পালিয়ে যায় লাইজু। এ ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগে তিন পুলিশ সদস্যকে ক্লোজড করা হয়েছে।

পুলিশ জানায়, ইয়াবার একটি চালান চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক হয়ে চট্টগ্রাম শহরের দিকে যাচ্ছে এমন খবর

Noimage

১৩ জানুয়ারী ২০২০, ২২:৫২

চট্টগ্রাম-৮ এ নৌকার মোছলেম জয়ী

Abu Sumain

চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী মোছলেম উদ্দিন আহমদ জিতেছেন। সোমবার রাতে নগরীর জিমনেসিয়ামের নিয়ন্ত্রণ কক্ষ থেকে রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান ফল ঘোষণা করেন।

এদিন সকাল ৯টায় ভোট গ্রহণ শুরু হয়ে চলে বিকেল ৫টা পর্যন্ত। উপনির্বাচনটি সম্পূর্ণ ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) অনুষ্ঠিত হয়।

নির্বাচনে ১৭০ কেন্দ্রে নৌকা প্রতী

Abu Sumain

আওয়ামী লীগের নব নির্বাচিত দফতর সম্পাদক ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী বীরচট্টলার অহংকার ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া গতকাল চট্টগ্রামে হাজারো দলীয় নেতাকর্মী, সমর্থক ও শুভানুধ্যায়ীদের ভালোবাসায় সিক্ত হয়েছে। 

বুধবার (৮ জানুয়ারি) দুপুর ১টা থেকে চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিন জেলা ছাড়াও কক্সবাজার জেলার বিভিন্ন উপজেলা থেকে ব্যারিষ্টার বিপ্লব ব

Abu Sumain

হেফাজত ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় আমীর ও আল-জামিআতুল দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার মহাপরিচালক আল্লামা শাহ্ আহমদ শফী গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন।

বুধবার সকাল ১০টায় চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালে তাকে ভর্তি করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন তার বড় ছেলে হাটহাজারী মাদ্রাসার সহকারি শিক্ষা পরিচালক ও হেফাজত ইসলাম বাংলাদেশের ক

Abu Sumain

চট্টগ্রামে এক ভিন্নধর্মী গায়েহলুদ অনুষ্ঠান নজর কেড়েছে সবার। সাধারণত গায়েহলুদ অনুষ্ঠানে পাত্র-পাত্রীর আত্মীয়-স্বজনরাই আমন্ত্রিত হয়ে থাকেন। কিন্তু বৃহস্পতিবার রাতে অনুষ্ঠিত এ গায়েহলুদ অনুষ্ঠানে আত্মীয়-স্বজনের পাশাপাশি আমন্ত্রিত হয়েছেন কনের বাবার পোশাক কারখানার শ্রমিকরাও।

চট্টগ্রামের নাসিরাবাদ শিল্প এলাকার ইন্ডিপেন্ডেন্ট গার্মেন্টসের মালিক এসএম আবু

Abu Sumain

চট্টগ্রামে বিয়ের অনুষ্ঠানের চারদিন পূর্বে পালিয়ে গেলেন কনে। নগরীর ডবলমুরিং বেপারি পাড়া ভাড়া বাসা থেকে পালিয়ে যান ওই কনে। এ ঘটনায় কনের স্বামী কামরুল ইসলাম আজ ১ জানুয়ারী বুধবার বিকেলে কোতোয়ালী থানায় একটি লিখিত অভিযোগ দাখিল করেছেন। 

বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালী থানার ওসি মো. কামরুজ্জামান।

স্বামী কামরুল ইসলামের পারিবারিক সূত্রে জানা যায়, বিগত ব

Abu Sumain

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদীন মারা গেছেন (ইন্নালিল্লাহি...রাজিউন)।সিঙ্গাপুরে দীর্ঘদিন চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার মৃত্যুবরণ করেন তিনি। তার ভাগনে চট্টগ্রাম-১৫ আসনের সংসদ সদস্য আবু রেজা নদভী গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন।                   

তিনি জানান, বাংলাদেশ সময় মঙ্গলবার বিকাল পাঁচটায় মিয়া মোহাম

Abu Sumain

ভাসানচরে রোহিঙ্গা স্থানান্তর নিয়ে জাতিসংঘও বাংলাদেশ সরকারের সঙ্গে কাজ করছে বলে জানিয়েছেন পররাষ্ট্র সচিব এম শহীদুল হক। তিনি বলেন, এ জন্য জাতিসংঘের একটি টেকনিক্যাল টিমও কাজ করছে। তারা খুব শিগগিরই সেখানে যাবেন। ভাসানচর নিয়ে জাতিসংঘ বিরোধিতা করছে, এটা ঠিক নয়।

সোমবার রাজধানীর ফরেন সার্ভিস একাডেমিতে পররাষ্ট্র সচিব এম শহীদুল হক সাংবাদিকদের সঙ্গে মতবিনি

Abu Sumain

চট্টগ্রাম নগরীর হালিশহরের বড়পুল নামক এলাকায় অভিযান চালিয়ে এক কেজি কোকেনসহ মো. আনোয়ার হোসেন (৩৫) নামের এক মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব। সোমবার বিকেলে  দিকে তাকে আটক করা হয়।

আটক আনোয়ার হোসেন ফেনীর ছাগলনাইয়ার মো. কামাল হোসেনের ছেলে।  তিনি নগরীর আকবরশাহ থানার বিশ্বকলোনী বসবাস করেন বলে জানা গেছে।

র‌্যাব-৭ এর সহকারী পুলিশ সুপার মো. মাহমুদুল হাস

Abu Sumain

রোহিঙ্গা প্রত্যাবাসন নিয়ে মিয়ানমারের সরকারের ’অব্যাহত মিথ্যাচারের’ প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ সরকার। রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, নিজেদের দায়িত্ব এড়াতে এবং আন্তর্জাতিক সম্প্রদায়কে বিভ্রান্ত করতে এ ধরনের অপপ্রচার চালাচ্ছে মিয়ানমার সরকার।

ভিত্তিহীন অভিযোগ, তথ্যবিকৃতি এবং ঘটনাকে ভুলভাবে উপস্থান করার এসব চেষ্টাকে প্রত্যাখ

Abu Sumain

বাংলাদেশের-মিয়ানমার দুই দেশেরই বন্ধু চীন। ফলে দেশটি চায় রোহিঙ্গাদের মতো একটি স্পর্শকাতর ইস্যুর সমাধান করে দুই দেশই লাভবান হোক। এক্ষেত্রে কোনো দেশের সঙ্গে একপেশে আচরণ করবে না চীন। রোববার জাতীয় প্রেসক্লাবে রোহিঙ্গা বিষয়ক এক সেমিনারে বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত লি জিমিং একথা বলেন। তবে এই সমস্যার টেকসই সমাধানে চীন তার নিজস্ব রোড ম্যাপ অনুসা