৭৬৫ মিনিট আগের আপডেট; দিন ১১:৪৩; সোমবার ; ০৫ এপ্রিল ২০২০

দেশ

Abu Sumain

রোববার পর্যন্ত সারা দেশে ৮৮ জন ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ঢাকার ২৯ টি স্থানেই আক্রান্ত হয়েছেন ৫২ জন । এছাড়া বাকি লোকজন দেশের ১১ জেলার বলে তথ্য প্রকাশ করেছে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)।

রাজধানীর ৫২ জনসহ ঢাকা জেলায় ৫৪ জন আক্রান্তের তথ্য দিয়েছে আইইডিসিআর। তবে সুনির্দিষ্টভাবে আক্রান্ত ৫২ জন

Abu Sumain

সরকার ঘোষিত সাধারণ ছুটি ১৩ এপ্রিল পর্যন্ত বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। পরের দিন ১৪ তারিখ বাংলা নববর্ষের সরকারি ছুটি। সব মিলিয়ে সরকারি ছুটি থাকছে আগামী ১৪ এপ্রিল পর্যন্ত।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, গত ১ এপ্রিলের প্রজ্ঞাপনে ঘোষিত সাধারণ ছুটি ও সাপ্তাহিক ছুটির ধারাবাহিকতায় আগামী ১২ ও ১৩ এপ্রিল সাপ্তাহিক ছুটি ঘোষণা করা হলো। ১৪ এপ্রি

Abu Sumain

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। সময়মতো যথাযথ ব্যবস্থা গ্রহণ করায় করোনাভাইরাস এখনও ব্যাপকভাবে সংক্রমণ ঘটেনি। রবিবার (৫ এপ্রিল) সকালে গণভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এই কথা বলেন।

করোনার বিশ্ব পরিস্থিতি তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘বাংলাদেশ সময়মতো যথাযথ ব্যবস্থা গ্রহণ করেছে। এর ফলে আল্লাহ

Noimage

০৫ এপ্রিল ২০২০, ১৩:০৭

শবে বরাত ও নববর্ষে ঘরে থাকুন

Abu Sumain

প্রধানমন্ত্রী শেখ হাসিনাপবিত্র শবে বরাত ও বাংলা নববর্ষ ঘরে বসে নিজের মতো করে পালনের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। করোনাভাইরাস মহামারির সার্বিক পরিস্থিতি এবং তা মোকাবিলায় সরকারের গৃহীত পদক্ষেপ তুলে ধরতে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী একথা বলেন।

তিনি বলেন,  ‘সামনে আমাদের বাংলা নতুন বছর। এদিন আপনারা ঘরে বসে উদযাপন করুন। সবকিছু মিড

Abu Sumain

মহামারী করোনাভাইরাসে ক্ষয়ক্ষতি মোকাবিলায় ও দেশে অর্থনৈতিক প্রভাব উত্তরণে ৭২ হাজার ৭৫০ কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার সকাল ১০টায় গণভবনে এক জরুরি সংবাদ সম্মেলনে তিনি এ ঘোষণা দেন। তিনি এই প্রণোদনা প্যাকেজ যেন অপব্যবহার না হয় সেদিকেও সতর্ক করেন।

করোনাভাইরাস (কোভিড-১৯) প্রাদুর্ভাবের কারণে দেশে সম্ভাব্য অর্থন

Abu Sumain

করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে দেশে সম্ভাব্য অর্থনৈতিক প্রভাব ও উত্তরণের কর্মপরিকল্পনা ঘোষণা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোববার সকাল ১০টায় গণভবন থেকে প্রেস কনফারেন্সের মাধ্যমে তিনি এই ঘোষণা দেবেন।- খবর বাসস

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, বাংলাদেশ টেলিভিশন, বাংলাদেশ বেতারের পাশাপাশি বেসরকারি টিভি চ্যানেল ও রেডিও কেন্দ্রগুলো প্র

Abu Sumain

প্রাণঘাতী করোনাভাইরাসের বিস্তাররোধে দেশজুড়ে চলমান গণপরিবহন বন্ধের সিদ্ধান্ত আগামী ১১ এপ্রিল পর্যন্ত বাড়িয়েছে সরকার। তবে পণ্য পরিবহন, জরুরি সেবা, জ্বালানি, ঔষধ, পচনশীল ও ত্রাণবাহী পরিবহন এ নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে।

শনিবার দুপুরে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, পরিবর্তিত পরিস্থিতিতে জনস্বার্থের কথা বিবেচনা করে আগামী ১১ এপ্রিল পর্যন

Abu Sumain

৯ এপ্রিল বৃহস্পতিবার দিবাগত রাতে নিজ নিজ বাসস্থানে বসে পবিত্র শবে বরাতের ইবাদত যথাযথ মর্যাদায় আদায় করার জন্য সবাইকে বিশেষভাবে অনুরোধ জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন। সংস্থাটির মহাপরিচালক  আনিস মাহমুদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ আহবান জানানো হয়।

বিজ্ঞপ্তিতে  বলা হয়, দেশে করোনাভাইরাসের বিস্তৃতি প্রতিরোধে সরকার সব সরকারি-বেসরকারি অফিস ও শিক্ষা প্রতিষ্ঠান

Abu Sumain

দেশে গত ২৪ ঘণ্টায় আরও পাঁচজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৬১ জন। শুক্রবার দুপুরে করোনাভাইরাসের সর্বশেষ পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদফরের সরাসরি অনলাইন ব্রিফিং অংশ নিয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এমন খবর দিয়েছেন।

২৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন জানিয়ে তিনি বলেন, সবার করোনাভাইরাস পরীক্ষা করা খুবই জরুরি। সবাই পরী

Noimage

০২ এপ্রিল ২০২০, ২০:১০

দেশে করোনায় আক্রান্ত বেড়ে ৫৬

Abu Sumain

প্রাণঘাতী করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরও দুজন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫৬ জন। বৈশ্বিক মহামারী নিয়ে সর্বশেষ পরিস্থিতি জানাতে বৃহস্পতিবার দুপুরে অনলাইন লাইভ ব্রিফিংয়ে এসে স্বাস্থ্য অধিদফতরের এমআইএস শাখার পরিচালক ডা. হাবিবুর রহমান এমন তথ্য দিয়েছেন।

আক্রান্ত দুজনের বিবরণ দিতে গিয়ে তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় ১৪১ জনের নমুনা পরী

Abu Sumain

করোনাভাইরাসে উদ্ভূত পরিস্থিতিতে অসহায় শ্রমজীবী মানুষদের পাশে দাঁড়াতে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে দুদিনের বেতন দেয়ার ঘোষণা দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। এজন্য বুধবার বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের মতামতের জন্য শিক্ষক সমিতির পক্ষ থেকে চিঠি প্রেরণ করা হয়েছে।

শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো.

Noimage

০১ এপ্রিল ২০২০, ২৩:৫২

আজ থেকে কঠোর হচ্ছে সেনাবাহিনী

Abu Sumain

হোম কোয়ারেন্টিন এবং সামাজিক দূরত্ব নিশ্চিত করার জন্য আজ থেকে কঠোর অবস্থানে যাচ্ছে সেনাবাহিনী। বুধবার আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সেনাবাহিনী আজ থেকে স্থানীয় প্রশাসনকে সহায়তার অংশ হিসেবে দেশের সব স্থানে সামাজিক দূরত্ব বজায় রাখা এবং হোম কোয়ারেন্টিনের বিষয়টি কঠোরভাবে নিশ্চিত করবে।