২৬ মিনিট আগের আপডেট; রাত ৩:৩৬; রবিবার ; ০৪ ডিসেম্বর ২০২২

খেলা

নিজস্ব প্রতিবেদক

লিওনেল মেসির মাইলফলকের ম্যাচ জিতে কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে উঠলো দু’বারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। নিজের হাজার ম্যাচের মাইলফলকে এক গোল করেছেন মেসি।

আজ বিশ্বকাপের শেষ ষোলোর ম্যাচে আর্জেন্টিনা ২—১ গোলে হারিয়েছে অস্ট্রেলিয়াকে। বিশ্বকাপের এক আসর পর আবারও কোয়ার্টার ফাইনালে উঠলো মেসির আর্জেন্টিনা।

২০১৪ সালের ফাইনালে উঠলেও, ২০১৮ সালে শে

নিজস্ব প্রতিবেদক

টানা ৩৬ ম্যাচ অপরাজিত থেকে বিশ্বকাপে পা রেখেছিল আর্জেন্টিনা। কিন্তু দুর্ভাগ্য, প্রথম ম্যাচে সৌদি আরবের কাছে - গোলে হেরে থামে তাদের সেই কীর্তিময় পথচলা। 

লিওনেল মেসির আর্জেন্টিনার বিপক্ষে নকআউট পর্বের ম্যাচের প্রতিপক্ষ অস্ট্রেলিয়ার অনুপ্রেরণা এখন চমকজাগানিয়া পারফরম্যান্স দেখানো সেই সৌদি। মধ্যপ্রাচ্যের দেশটির মতো সকারুরা আজ আপসেট ঘটাতে চায়।

নিজস্ব প্রতিবেদক

মেসির জন্য আজ (শনিবার) হতে পারে তার বর্ণাঢ্য ক্যারিয়ারের এক স্মরণীয় দিন। আজ মাঠে নামলেই তার জন্য রেকর্ড অপেক্ষা করছে। মাঠে নামা মানেই রেকর্ড। পেশাদার ক্যারিয়ারে আজ ১০০০তম ম্যাচ তার।

আজ শেষ ষোলোর লড়াইয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নামলেই হাজারি ক্লাবে ঢুকে পড়বেন মেসি।

রেকর্ড আর লিওনেল মেসি যেন সমার্থক শব্দ। আর্জেন্টাইন খুদেরাজ মাঠে নামা মানেই যে

নিজস্ব প্রতিবেদক

কাতার বিশ্বকাপে দক্ষিণ এশিয়ার পাঁচ দেশের ৫০০ শ্রমিকের ঘামঝরা রক্ত রয়েছে। কাতার বিশ্বকাপের ইনচার্জ হাসসান আল-থাওয়াদি অবশেষে স্বীকার করেছেন গত ১০ বছরে বাংলাদেশ, ভারত, পাকিস্তান ও শ্রীলংকাসহ দক্ষিণ  এশিয়ার পাঁচ দেশের এসব নাগরিক বিশ্বকাপের স্টেডিয়াম তৈরীতে মারা গেছেন। তিনি পশ্চিমাদের সাড়ে ৬হাজার শ্রমিকের মৃত্যুর প্রচারণা প্রত্যাখান করে এ তথ্য প্র

নিজস্ব প্রতিবেদক

আজ আর্জেন্টিনার বাঁচা মরার ম্যাচ! পোল্যান্ডকে আজ হারাতেই হবে, ড্র করলেও কঠিন সমীকরণের সম্মুখীন হতে হবে।

আর্জেন্টিনা বিশ্বকাপের এখন এমন এক পর্যায়ে চলে এসেছে যেখানে প্রত্যেকটি ম্যাচই ফাইনাল হয়ে দাঁড়িয়েছে। সৌদির বিপক্ষে হারটাই যেন তাদের সব হিসাব নিকাশ ওলটপালট করে দিয়েছে।

তাই গ্রুপ পর্বের শেষ ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে জয় ভিন্ন অন্য কিছু ভাবছে না

নিজস্ব প্রতিবেদক

তিনি নাকি ভবিষ্যৎদ্রষ্টা! তাঁর নাকি টাইম ট্র্যাভেলেরও ক্ষমতা রয়েছে। আর সেই ক্ষমতার জোরেই এবার কাতার বিশ্বকাপের চূড়ান্ত ফলাফল ঘোষণা করে দিলেন এই ব্যক্তি। কী বলছে তাঁর ভবিষ্যদ্বাণী? আসুন, শুনে নেওয়া যাক।

এর আগেও বিশ্বকাপের ম্যাচ নিয়ে সঠিক ভবিষ্যদ্বাণী করেছিলেন তিনি। আগেভাগেই বলে দিয়েছিলেন ইউরো কাপের একটি ম্যাচের ফলাফলও। এবার সেই ব্যক্তিই জানালেন ব

নিজস্ব প্রতিবেদক

বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক ফিফা আবারো বাংলাদেশী ফুটবল প্রেমিকদের উচ্ছ্বাস বিশ্বব্যাপি ছড়িয়ে দিয়েছে।

কয়েকদিন আগে আর্জেন্টিনা গোল করার পর ঢাকায় টিভি পর্দার সামনে বসা দর্শকদের বাঁধভাঙা উচ্ছ্বাসের ভিডিও নিজস্ব ভেরিফাইড পেজে শেয়ার করে লিখেছিল 'এটাই ফুটবলের শক্তি'।

কারন বাংলাদেশ থেকে আর্জেন্টিনার দূরত্ব হাজার হাজার কিলোমিটার। আবার বিশ্বকাপ ফুটবল অনুষ

নিজস্ব প্রতিবেদক

লিয়োনেল মেসি কোটি ভক্তের ভালোবাসায় সিক্ত আর্জেন্টাইন ফুটবল তারকা। সম্ভবতঃ কাতার বিশ্বকাপ তার উত্থানের জন্যই অপেক্ষা করছে। বিশ্বকাপের ইতিহাসে সর্বাধিক গোলদাতার বিশ্ব রেকর্ড যেন তাকে হাতছানি দিয়ে ডাকছে।

কারন মেক্সিকোর বিরুদ্ধে ৬৪ মিনিটে মাটি ঘেঁষা শটে গোল করলেন লিয়োনেল মেসি। এই গোলের সঙ্গে সঙ্গে এ বারের বিশ্বকাপে নতুন জীবন পেলেন আর্জেন্টিনার সমর্থ

নিজস্ব প্রতিবেদক

কাতার বিশ্বকাপের অন্যতম ফেবারিট আর্জেন্টিনা মেসি যাদুতে খাদের কিনারা থেকে ফিরতে পারায় কোটি কোটি সমর্থক যেন আপাততঃ স্বস্তি ফিরে পেয়েছেন।

কাতার বিশ্বকাপে নিজেদের বাচা-মরার লড়াইয়ে মেক্সিকোকে ২-০ গোলে হারিয়ে শেষ ষোলোর দৌড়ে টিকে থাকলো টুর্নামেন্টের হট ফেভারিট আর্জেন্টিনা।

আজ বাংলাদেশ সময় আজ রাত ১টায় লুসাইল আইকনিক স্টেডিয়ামে মেক্সিকোর বিপক্ষে আর্জ

Noimage

২৬ নভেম্বর ২০২২, ১৫:৪১

আর্জেন্টিনাকে জেগে ওঠতে হবে আজ

নিজস্ব প্রতিবেদক

আর্জেন্টিনার সমর্থকদের হাহাকার যেন পৃথিবী জুড়ে ছড়িয়ে পড়েছে। আর্জেন্টাইন ফুটবল প্রেমিকদের মিলনমেলা এখন কাতারের রাজধানী দোহা।

কিন্তু সৌদিদের হাতে অপ্রত্যাশিত হারের পর যেন শোকের মাতম চলছে। এখন আলোচনার অন্যতম বিষয় হচ্ছে কিভাবে জেগে উঠা যায়।

সৌদি আরবের কাছে হারের পর কান পাতলেই যেন শোনা যায় ম্যারাডোনা সমর্থকদের আহাজারি । সৌদি আরবের ধাক্কায় নেতিয়ে প

Noimage

২৬ নভেম্বর ২০২২, ১২:৪৪

নেইমারের হতাশা ও প্রত্যাশা

নিজস্ব প্রতিবেদক

ফাউলকান্ডে বিপর্যস্ত জনপ্রিয় খেলোয়াড় নেইমার আবেগঘন বার্তা দিয়ে নিজের অনেক ক্ষোভ, হতাশা ও আশারবাণী শুনিয়েছেন।

কাতার বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে সার্বিয়ার বিপক্ষে মাঠে নামে ব্রাজিল। এই ম্যাচে নেইমারকে ঠেকানোর সব পরিকল্পনা নিয়েই নামে সার্বিয়ানরা। গুনে গুনে ৯ বার ফাউল করা হয় নেইমারকে।

৬৭ মিনিটে মিলেনকোভিচের কড়া ট্যাকলে নেইমারের ডান পায়ের অ্যাঙ

নিজস্ব প্রতিবেদক

বিশ্বকাপ ফুটবলে নাটকীয়ভাবে মুখোমুখি হতে যাচ্ছে কয়েক দশক ধরে সাপে-নেউলে সম্পর্কে থাকা ইরান ও যুক্তরাষ্ট্র।

যদিও এ প্রতিদ্বন্দ্বিতা সামরিক বা রাজনৈতিক নয়। তবুও রাজনীতি ও বিশ্ব পরিস্থিতির ওপর চোখ রাখা মানুষের মাঝে ফুটবলের এ ম্যাচ কৌতুহলের। তাছাড়া উভয় পক্ষের জয়ই নিশ্চিত করবে গ্রুপে কোন দল জায়গা করে নেবে।এজন্য এ ম্যাচ উভয় দলের জন্য বাঁচা - মরার খ