৭ মিনিট আগের আপডেট; রাত ৯:৫৯; বৃহস্পতিবার ; ২১ অক্টোবর ২০২১

খেলা

Abu Sumain

সাম্প্রতিক পরিসংখ্যান ও র‌্যাংকিংয়ে এগিয়ে মালদ্বীপ। মাঠটাও তাদের। এদিকে লালকার্ড দেখে বাংলাদেশ দলের একাদশে নেই গুরুত্বপূর্ণ দুই খেলোয়াড় রাকিব হোসেন ও বিশ্বনাথ ঘোষ।

মালদ্বীপ ফুটবল দল র‌্যাংকিংয়ে এখন বাংলাদেশ থেকে ৩১ ধাপ এগিয়ে। সব মিলিয়ে অনেকটা পিছিয়ে থেকেই আজ সাফ চ্যাম্পিয়নশিপে মালদ্বীপের মুখোমুখি বাংলাদেশ।

অবশ্য দুদলের মুখোমুখি দেখায় এগিয়ে বা

Abu Sumain

সাফ চ্যাম্পিয়নশিপে রেকর্ড সাতবারের চ্যাম্পিয়ন শক্তিশালী ভারতের বিপক্ষে দুর্দান্ত লড়াই করেছে বাংলাদেশ ফুটবল দল। সোমবার মালদ্বীপের রাজধানী মালের জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকাল ৫টায় খেলাটি শুরু হয়।

ম্যাচে শুরু থেকেই আধিপত্য বিস্তার করে ভারত। খেলার ২৬ মিনিটে গোল করে দলকে এগিয়ে নেন ভারতীয় অধিনায়ক ও দলটির ইতিহাস সেরা তারকা সুনীল ছেত্রী। 

পিছিয়

Abu Sumain

ইয়াসিন আরাফাতের গোলে সমতায় ফিরল বাংলাদেশ। খেলার ৭৪ মিনিটে গোল করে দলকে সমতায় ফেরান ইয়াসিন আরাফাত। খেলার ৫৪ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন বিশ্বনাথ ঘোষ। এরপর থেকে ১০ জনের বাংলাদেশ লড়াই চালিয়ে যায়। 

এর আগে সুনীল ছেত্রীর গোলে পিছিয়ে ছিল বাংলাদেশ। ভারতীয় অধিনায়ক খেলার ২৬ মিনিটে গোল করে দলকে এগিয়ে নেন। সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপের ম্যাচে শক্তিশালী

Noimage

০১ অক্টোবর ২০২১, ১৯:১৮

জয়ে সাফ শুরু বাংলাদেশের

Abu Sumain

ম্যাচের শুরু থেকে বাংলাদেশ বাংলাদেশ প্রতিধ্বনি আর ভুভুজেলায় মুখরিত মালে জাতীয় স্টেডিয়ামের গ্যালারি। গ্যালারিতে থাকা বাংলাদেশ সমর্থকদের হতাশ করেনি বাংলাদেশ দল। শ্রীলঙ্কাকে ১-০ গোলে হারিয়ে সাফের শুভসূচনা করেছে জামাল ভূঁইয়ার দল। 

দেশে থাকতেই সাফে বাংলাদেশকে ৪-৩-৩ ফরমেশনে খেলানোর কথা বলে গিয়েছিলেন কোচ অস্কার ব্রুজোন। শ্রীলঙ্কার বিপক্ষে ফর্মেশনটা ঠিক

Noimage

০৯ সেপ্টেম্বর ২০২১, ১২:৪৬

যোগ করা সময়ে হতাশায় পুড়ল ইংল্যান্ড

Abu Sumain

বিশ্বকাপ বাছাইপর্বে ইউরো জয়ী ইতালি যখন ড্র নিয়ে হতাশ হচ্ছিল তখন রানার্সআপ ইংল্যান্ড জয়ের রথেই ছিল। বুধবারের ম্যাচে আশা জেগেছিল ছয়ের ছক্কার মারবে ইংলিশরা। সেজন্য বিশ্রামে থাকা তারকা গ্যারেথ সাউথগেটকে একাদশে ফেরানো হলো। দুর্দান্ত এক গোলে দলকে জয়ের পথেই রেখেছিলেন হ্যারি কেইন।

কিন্তু দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে পোল্যান্ডের সমতাসূচক গোলে সব আশাই মাটি

Noimage

০১ সেপ্টেম্বর ২০২১, ২২:৩১

মেসির সাপ্তাহিক আয় রোনালদোর আড়াই গুণ

Abu Sumain

ইংল্যান্ডের সাপ্তাহিক রেডিও টাইমস এ বছর সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত শীর্ষ ১০ খেলোয়াড়ের একটি তালিকা প্রকাশ করেছে। সেই তালিকায় সবার ওপরে আছেন লিওনেল মেসি।

বার্সেলোনায় দীর্ঘ ২১ বছরের ক্যারিয়ার শেষে গত মাসে পিএসজিতে যোগ দেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। পিএসজিতে এক সপ্তাহে লিওনেল মেসির আয় ১৩ লাখ ২৫ হাজার ডলার। বাংলাদেশি মুদ্রায় ১১ কোটি ৩২ লাখ ১

Abu Sumain

অবশেষে অপেক্ষার অবসান ঘটল। পিএসজির জার্সিতে মাঠে দেখা গেল লিওনেল মেসিকে। পিএসজিতে মেসির অভিষেক ম্যাচে রাঁসের বিপক্ষে লিগ ওয়ানের ম্যাচটি ২-০ গোলে জয় এসেছে। তবে এই জয়ে মেসির তেমন কোনো অবদান নেই। মেসির অভিষেকে আলো ছড়িয়েছেন ফরাসি ফরোয়ার্ড এমবাপ্পে। দুটো গোলই এসেছে তা পা থেকে।

রোববার রাতের ম্যাচে দুই-তৃতীয়াংশের বেশি সময় বল দখলে রেখেছিল পিএসজি। কিন্তু

Abu Sumain

জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে গত বছরের সেপ্টেম্বরে ঢাকায় বসার কথা ছিল সাফ চ্যাম্পিয়নশিপের ১৩ তম আসর। কিন্তু করোনা মহামারিতে ভেস্তে যায় সব পরিকল্পনা। ‘দক্ষিণ এশিয়ার ফুটবল বিশ্বকাপ’ খ্যাত আসরটি পেছানো হয় এক বছর।

শেষমেশ সাফের সেই আসর বসতে চলেছে মালদ্বীপে। আগামী ১ অক্টোবর শুরু হয়ে ১৩ অক্টোবর শীর্ষ দুই দলের লড়াই দিয়ে শেষ হবে এই ফুটবল ট

Abu Sumain

নেইমার তো তাঁর পুরোনো বন্ধু। পিএসজিতে এসে ব্রাজিলিয়ান তারকার সঙ্গে পুরোনো সম্পর্কটা ঝালাই করে নিতে পারবেন লিওনেল মেসি। গড়ে তুলতে পারবেন কিলিয়ান এমবাপ্পের সঙ্গে নতুন বন্ধুত্বও। 

বার্সেলোনায় থাকতে যার সঙ্গে ছিল দা-কুমড়া সম্পর্ক সেই সার্জিও রামোসকেও সতীর্থ হিসেবে পাচ্ছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। পুরোনো অতীত ভুলে প্যারিসে নেইমার-রামোস-এমবাপ্পেদের সঙ্গে

Abu Sumain

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে ফ্রান্সের প্যারিস সেইন্ট জার্মেইতেই যোগ দিচ্ছেন লিওনেল মেসি। বিষয়টি নিশ্চিত করেছেন ক্রীড়া সাংবাদিক ও ট্রান্সফার বিশেষজ্ঞ ফ্যাব্রিসিও রোমানো। 

মঙ্গলবার তিনি জানিয়েছেন, বছরে ৩৫ মিলিয়ন ইউরো বা প্রায় সাড়ে তিনশ কোটি টাকা বেতনে পিএসজিতে যোগ দিচ্ছেন মেসি।নেইমারকেও বছরে ৩৫ মিলিয়ন পারিশ্রমিক দেয় পিএসজি। 

২ বছরের চুক্তিতে

Noimage

০৮ অগাস্ট ২০২১, ১৭:০২

মেসি কাঁদলেন, কাঁদালেন

Abu Sumain

ন্যু ক্যাম্পের বাইরে হাজারো মানুষের ভিড়। একজন একজন করে খেলোয়াড় ঢুকছেন স্টেডিয়ামে। তাঁদের দিকে কোনো নজরই নেই উৎসুক জনতার। তাঁদের দৃষ্টি খুঁজে ফিরেছে একজনকে। তিনি লিওনেল মেসি।

বার্সেলোনা তো বটেই, ফুটবল ইতিহাসেরই অন্যতম সেরা খেলোয়াড়টি অবশেষে ন্যু ক্যাম্পে এলেন। চোখের জলে বিদায় বললেন প্রিয় বার্সেলোনাকে। 

গত পরশু রাতে আনুষ্ঠানিকভাবে মেসির সঙ্গে সম

Abu Sumain

টানা দ্বিতীয়বার স্বর্ণপদক জয়ের লক্ষ্যে অলিম্পিক ফুটবলের ফাইনালে শক্তিশালী স্পেনের মুখোমুখি হয়েছে ব্রাজিল। ইয়োকোহামার নিশান স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টায় শুরু হয় ম্যাচটি। কোপা আমেরিকা হারিয়ে অলিম্পিকের সোনার মেডেল নিয়ে দুঃখ লাঘব করতে চেয়েছিল ব্রাজিল।

অন্যদিকে ২৯ বছরের খরা কাটাতে ডিফেন্ডিং চ্যাম্পিয়নের কাছ থেকে সোনা ছিনিয়ে নিতে মরিয়া ছিল