৩৫০ মিনিট আগের আপডেট; দিন ৫:৫৬; বুধবার ; ১৫ জুলাই ২০২০

খেলা

Abu Sumain

গত মাসে যুক্তরাষ্ট্রে পুলিশি নির্যাতনে কৃষ্ণাঙ্গ যুবক হত্যায় যখন গোটা বিশ্ব বর্ণবাদবিরোধী বিক্ষোভে উত্তাল তখনই বর্ণবাদের শিকার হয়েছেন আইভরি কোস্টের ফুটবলার উইলফ্রেড জাহা।

রোববার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে মাঠে নামার আগেই এই বর্ণবাদের শিকার হন অ্যাস্টন ভিলার ফরোয়ার্ড উইলফ্রেড জাহা।

বিষয়টি জাহা ক্লাব কতৃপক্ষকে জানালে

Noimage

০৩ জুলাই ২০২০, ১৬:৫৮

বার্সা ছাড়ছেন মেসি?

Abu Sumain

বর্তমান চুক্তির মেয়াদ শেষ হতে বেশ সময় বাকি নেই অথচ ক্লাব বার্সেলোনার সঙ্গে নতুন করে চুক্তিতে তেমন আগ্রহ দেখাচ্ছেন না লিওনেল মেসি। তিনি নিজেই চুক্তিবৃদ্ধির কথাবার্তা থামিয়ে দিয়েছেন।

স্প্যানিশ সংবাদমাধ্যম কাদেনা সের ও মিডিয়াসেটের সংবাদকর্মী মানু কারেনিয়া এমন সংবাদই জানালেন ফুটবলবিশ্বকে। আর তার এমন খবরে মেসিভক্তসহ ফুটবলপ্রেমীদের মাথায় একই চিন্

Abu Sumain

মহামারী করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসার সুবিধার্থে নিজের শহরের স্বাস্থ্যকেন্দ্রে একটি অ্যাম্বুলেন্স দান করলেন মিশরের তারকা ফুটবলার মোহামেদ সালাহ।

মিশরের গার্বিয়ার নাগরিকের জন্য এই অ্যাম্বুলেন্সটি ব্যবহার হবে। স্থানীয় মেয়র তারেক রাহমি সালাহর দেয়া অ্যাম্বুলেন্সটি উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মোহামেদ সালাহর বাবা, গার্বিয়ার

Noimage

০২ জুলাই ২০২০, ১২:২৬

বায়ার্নে যাচ্ছেন লেরয় সানে

Abu Sumain

জার্মান উইঙ্গার লেরয় সানেকে বায়ার্ন মিউনিখের কাছে বিক্রি করতে রাজি হয়েছে ম্যানসিটি। দুই পক্ষের এই চুক্তি হতে পারে ৫৪.৮ মিলিয়ন পাউন্ডের।

শুরুতে ৪৪.৭ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে বুন্দেসলিগা চ্যাম্পিয়নদের সঙ্গে চুক্তি করবেন সানে। পরে আরও ১০ মিলিয়ন পাউন্ড যোগ হবে সেই চুক্তিতে।

২৪ বছর বয়সী উইঙ্গার ম্যানসিটি ছাড়তে পারেন, এমন গুঞ্জন উঠেছিল চলতি মৌসুমের

Abu Sumain

লা লিগায় বার্সেলোনার সঙ্গে শিরোপা দৌড়ে ভালোভাবেই টিকে রইল রিয়াল। লা লিগায় বার্সেলোনার সঙ্গে শিরোপা দৌড়ে ভালোভাবেই টিকে রইল রিয়াল। বৃহস্পতিবার রাতে করিম বেনজেমার জোড়া গোলে ৩-০ গোলে বড় জয় পেয়েছেন তারা।

করোনাকালের মধ্যেই শুরু হওয়া লিগে রিয়াল মাদ্রিদের মাঠে ফেরার পর পারফরম্যান্সের দিকে তাকিয়েছিলেন ফুটবলপ্রেমীরা। সমর্থকদের হতাশ করেনি জিনেদিনে জিদানের

Abu Sumain

ইউরোপের শীর্ষ পর্যায়ের ক্লাব ফুটবলের দুয়ার খুলছে। জার্মান ‍বুন্দেসলিগার পরে দুয়ার খুলেছে স্প্যানিশ লা লিগার। ইংলিশ লিগ ও ইতালির সিরি আ’ দ্রুতই শুরু হতে যাচ্ছে। এবার তাই চ্যাম্পিয়নস লিগ শুরুর সূচি পাওয়ার অপেক্ষা।

সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, আগস্টে শুরু হবে চ্যাম্পিয়নস লিগের বাকি আসর। লিগ একবারে শেষ হওয়ার পরেই বসবে আসর এবং টানা ম্যাচ খেলে শেষ হবে।

Abu Sumain

বিশ্বব্যাপী করোনাভাইরাসে সব ধরনের খেলাধুলা বন্ধ। তবে বসে নেই খেলোয়াড়রা। সোশ্যাল মিডিয়ায় নানাভাবে ভক্তদের সঙ্গে আড্ডা দিচ্ছেন তারা। প্রিয় সমর্থকদের সঙ্গে জানা-অজানা নানা বিষয় শেয়ার করছেন তারা।

একই সঙ্গে আয়ও করেছেন ক্রীড়াবিদরা। বিভিন্ন কোম্পানির পণ্যের প্রচারে তা নিয়ে নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে পোস্ট দিয়েছেন তারা। লকডাউনেও এ থেকে ঈর্ষণীয় রোজগার

Abu Sumain

করোনাভাইরাস মোকাবেলায় এক মিলিয়ন ইউরো দান করলেন বিশ্বের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসি। বার্সেলোনার একটি হাসপাতালে এক মিলিয়ন ইউরো দান করেছেন আর্জেন্টাই এ সুপারস্টার।

নিজের দেশ আর্জেন্টিনার একটি মেডিকেল সেন্টারেও মোটা অঙ্কের অনুদান দিয়েছেন বার্সেলোনার এ অধিনায়ক। শুধু মেসিই নন, করোনা সংকটের মুহূর্তে মানবতার সহায়তায় এগিয়ে এসেছেন পর্তুগিজ তারকা

Abu Sumain

করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই করে জয়ী হয়েছেন আর্সেনালের কোচ মিকেল আর্তেতা। করোনার ধকল কাটিয়ে এখন অনেকটাই সুস্থ তিনি। গেল মাসে ইংল্যান্ডে করোনা ছড়িয়ে পড়ে। এর পর দেশটির ফুটবল ব্যক্তিত্ব হিসেবে তিনিই প্রথম সংক্রমিত হন। পরিপ্রেক্ষিতে প্রিমিয়ার লিগ বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।

পরে ইংলিশ ফুটবলে করোনা আতঙ্ক গ্রাস করে। আক্রান্ত হন চেলসির ক্যালাম হাডসন ওডোই। ত

Abu Sumain

করোনাভাইরাস আতঙ্কে বলতে গেলে সব ফুটবলার ও ক্রিকেটার এখন গৃহবন্দী। ব্যতিক্রম নন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়াও। ঘরে থাকলেও সময়টা ভালোই কাটছে তার। লিওনেল মেসির ছুড়ে দেওয়া টয়লেট পেপার জাগলিং চ্যালেঞ্জে অংশ নিয়ে তার প্রমাণও দিলেন।

লাল-সবুজদের দলপতি দেখিয়ে দিলেন পায়ের কারিকুরিতে আর্জেন্টাইন মেগাস্টার মেসির চেয়ে কোনো অংশে কম যান না। জ

Abu Sumain

আর্জেন্টিনার তারকা ডিফেন্ডার এজেকুয়েল গ্যারায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তিনি লা লিগায় ভ্যালেন্সিয়ার হয়ে খেলেন। এই প্রথম স্প্যানিশ সেরা ফুটবল লিগের কোনো খেলোয়াড় কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হলেন।

রোববার ভ্যালেন্সিয়া জানায়, এজেকুয়েলসহ ক্লাবটির মোট পাঁচ ফুটবলার ও স্টাফের শরীরে করোনার উপস্থিতি ধরা পড়েছে। তাদের শরীরে প্রাণঘাতী এ ভাইরাসের সংক্রমণ হয়ে

Abu Sumain

করোনাভাইরাসের প্রকোপে ইউরোপের প্রায় সব ফুটবল লিগ এখন স্থগিত। খেলোয়াড়রা যে যেভাবে পারছেন প্রাণঘাতী এই ভাইরাস থেকে বাঁচতে নিজেকে কোয়ারেন্টিনে রাখছেন। ব্যতিক্রম নন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোও। জুভেন্টাস সতীর্থ দানিয়েল রুগানির করোনায় আক্রান্ত হওয়ার খবর জানতে পেরে জন্মভূমি পর্তুগালের মাদেইরায় গোটা পরিবার নিয়ে স্বেচ্ছা আইসোলেশনে আছেন পর্তুগিজ মহাতারকা।

সেখ