৪৯ মিনিট আগের আপডেট; রাত ৯:০৬; মঙ্গলবার ; ১৬ এপ্রিল ২০২৪

খেলা

নিজস্ব প্রতিবেদক

মার্টিনেজকে দলে ভেড়াতে তার ক্লাব অ্যাস্টন ভিলার কাছে ১৫ মিলিয়ন ইউরোর প্রস্তাব পাঠিয়েছে ইতালিয়ান জায়ান্ট ক্লাব ইন্টার মিলান।

এমনটাই দাবি করেছে ফুটবল বিষয়ক ওয়েবসাইট গোল ডটকম। তবে সে প্রস্তাব ফিরিয়ে দিয়েছে ভিলা। ক্লাবটি নিজেদের প্রধান গোলরক্ষককে এখনই ছাড়তে চায়না বলে জানিয়েছে ওয়েবসাইটটি।

এদিকে আর্জেন্টাইন সাংবাদিক গ্যাস্টন এদুল জানিয়েছেন, এমিলিয়া

নিজস্ব প্রতিবেদক

লামা উপজেলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট (বালক অনুর্ধ্ব-১৭)২০২৩ এর শুভ উদ্বোধন করা করেন উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল।

বৃহস্পতিবার (২৩ জুন) সকাল সাড়ে ১০ টায় লামা চম্পাতলীস্থ ৩২ আনসার ব্যাটালিয়ন মাঠে উদ্বোধনী খেলায় দু, প্রান্ত থেকে অংশ গ্রহন করেন লামা রুপসিপাড়া একাদশ বনাম ফাঁসিয়াখালী একদশ। 

উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক

ইতি টানলো বঙ্গবন্ধু জেলা ফুটবল লীগ। গতকাল সোমবার বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে কাঙ্খিত ফাইনালে মুখোমুখি হয় অলস্টার বনাম শেখ জামাল ক্লাব চকরিয়া। এতে ১-১ গোলে ড্র করেও কপাল পুড়লো অল স্টারের। আর সমতা করে লীগের চ্যাম্পিয়নের মুকুট লুফে নেয় শেখ জামাল ক্লাব চকরিয়া।

দুপুর থেকে ফাইনাল খেলা দেখতে ছুটে আসে ফুটবল প্রেমীরা। খেলা শুরু হওয়ার আগে দর্শকদের স

নিজস্ব প্রতিবেদক

মরুর বুকে মেসি-রোনালদোর জমজমাট লড়াই দেখল ফুটবল বিশ্ব। বৃহস্পতিবার রাতে সৌদি আরবের রাজধানী রিয়াদের কিং ফাহাদ আন্তর্জাতিক স্টেডিয়ামে শেষ হাসি হেসেছে মেসিরা। আল হিলাল ও আল নাসর সম্মিলিত একাদশ রিয়াদ অল স্টারের নেতৃত্বে ছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। রিয়াদ অল স্টারকে ৫-৪ গোলে হারিয়েছে মেসির পিএসজি।

ম্যাচের তৃতীয় মিনিটেই গোল করে দলকে এগিয়ে দেন মেসি। ৩৪তম

নিজস্ব প্রতিবেদক

কোটি ভক্তের স্বপ্ন অবশেষে সত্যি হতে যাচ্ছে। বাংলাদেশে আসতে যাচ্ছে বিশ্বকাপজয়ী লিওনেল মেসির আর্জেন্টিনা দল। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিন গণমাধ্যমকে বলেছেন, চলতি বছরের জুন মাসেই মেসি বাহিনী ঢাকায় আসবে। মেসিদের ঢাকায় আনতে দুই ফেডারেশনের আলোচনা এখন পর্যন্ত সফল।

কাজী সালাউদ্দিন জানিয়েছেন, আর্জেন্টিনা দল ঢাকায় আসতে রাজি হয়

নিজস্ব প্রতিবেদক

আর্জেন্টাইন ফুটবল মহাতারকা লিওনেল মেসির কোটি কোটি ভক্ত আছে বিশ্বজুড়ে। নিজ দেশ আর্জেন্টিনাতেও তিনি তুমুল জনপ্রিয়। বিশ্বকাপ জয়ের পর সেই জনপ্রিয়তা আরো বেড়ে এমন পর্যায়ে গেছে যে তাকে আর্জেন্টিনার প্রেসিডেন্ট হিসেবে দেখতে চায় দেশটির জনগণের একটি বড় অংশ। এমন তথ্য জানিয়েছে ফুটবল বিষয়ক বিখ্যাত সংবাদমাধ্যম ‘মার্কা’।

আর্জেন্টিনার তথ্য-বিশ্লেষণী ও জনমত জরিপ

Noimage

১৯ ডিসেম্বর ২০২২, ১৫:৫৩

সেরার মুকুটে সোনালি পালক

নিজস্ব প্রতিবেদক

ইতিহাস দরজা খুলেই দাঁড়িয়ে ছিল। তাঁকে বরণ করে নেওয়ার অপেক্ষায়। একটু একটু করে সে অপেক্ষা ফুরাচ্ছিলও। ৬৭ মিনিট পর্যন্ত যখন গোলে কোনো শটই নিতে পারেনি ফ্রান্স, আর আর্জেন্টিনাও এগিয়ে ২-০ গোলে, তখন সর্বকালের সেরা হিসেবে লিওনেল মেসির মুকুটে শেষ পালক যুক্ত হওয়াকে ভবিতব্য বলে ধরে নেওয়াই ছিল স্বাভাবিক। কত কিছুই তো জিতেছেন, ছুঁয়ে দেখা বাকি ছিল কেবল বিশ্বকাপের

Noimage

১৯ ডিসেম্বর ২০২২, ১২:২৭

গোল্ডেন বুট ‘অতিমানব’ এমবাপ্পের

নিজস্ব প্রতিবেদক

শুরুটা করেছিলেন এনের ভ্যালেন্সিয়া। বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচেই জোড়া গোল। ইকুয়েডরের এই তারকা স্ট্রাইকার জালের দেখা পান নেদারল্যান্ডসের বিপক্ষে পরের ম্যাচেও। ইকুয়েডর গ্রুপ পর্ব থেকে ছিটকে পড়ায় থামতে হয় ভ্যালেন্সিয়াকে। তবে ছুটে চলেছিলেন লিওনেল মেসি, কিলিয়ান এমবাপ্পে, হুলিয়ান আলভারেস, অলিভিয়ের জিরুরা।

সবচেয়ে বেশি গোল করে তাঁরা গোল্ডেন বুটের লড়াইটা ট

Noimage

১৮ ডিসেম্বর ২০২২, ১৯:১৮

আর্জেন্টিনা ভক্ত হিরো আলমের ঘোষণা

নিজস্ব প্রতিবেদক

আর্জেন্টিনা ভক্ত হিরো আলম ঘোষণা দিয়ে বলেছেন, আজ রাতের বিশ্বকাপ ফাইনালে তার দল আর্জেন্টিনা জিতলে আগামীকাল সোমবার দিনভর মিষ্টি খাওয়াবেন।

তিনি বলেন, ‘আমার দল যদি আজ রাতে বিশ্বকাপ জিতে তাহলে আমার অফিসে কাল সকাল থেকে সারাদিন মিষ্টি খাওয়াব। যে কেউ আসলে তাকে আমি মিষ্টি মুখ করাব।’ আর্জেন্টিনার একনিষ্ঠ ভক্ত হিরো আলম এভাবেই বলছিলেন তার প্রিয় দল নিয়ে।

নিজস্ব প্রতিবেদক

নস্ট্রাদামুস ছিলেন ফরাসি ভবিষ্যদ্বক্তা। তার বেশ কয়েকটি নিখুঁত ভবিষ্যদ্বাণী নিয়ে এখনও আলোচনা হয় বিশ্বে। আর ৩৬ বছর বয়সী অ্যাথুস সালোমেকে বলা হয় ‘আধুনিক নস্ট্রাদামুস’।

ব্রাজিলের এই ভবিষ্যদ্বক্তা কোভিড-১৯, রাশিয়া-ইউক্রেন যুদ্ধ, ব্রিটেনের রাণী দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুসহ বেশ কয়েকটি ভবিষ্যদ্বাণী নির্ভুলভাবে করে আলোচনায় এসেছেন। এই সালোম ভবিষ্যদ্বাণী দি

Noimage

১৪ ডিসেম্বর ২০২২, ২২:৪৪

'গোল্ডেন বুট’ জয়ের লড়াইয়ে আলভারেজ

নিজস্ব প্রতিবেদক

জোড়া গোলে বিশ্বকাপের ‘গোল্ডেন বুট’ জয়ের লড়াইয়ে যোগ দিয়েছেন আলভারেজ।

এবারের আসরের সর্বোচ্চ গোলদাতা হওয়ার লড়াইয়ে এগিয়ে আছেন ফ্রান্সের কিলিয়ান এমবাপ্পে ও আর্জেন্টাইন তারকা মেসি। দুজনেরই গোলসংখ্যা ৫টি। চারটি করে গোল নিয়ে মেসি-এমবাপ্পের পরই আছেন আরেক ফরাসি স্ট্রাইকার অলিভিয়ের জিরু ও আর্জেন্টিনার তারকা আলভারেজ।

তিন গোল করে এই লড়াইয়ে ছিলেন ব্রাজিলের

নিজস্ব প্রতিবেদক

এখন পর্যন্ত কোনো সন্দেহ নেই যে এটাই আর্জেন্টিনা মহাতারকা লিওনেল মেসির শেষ বিশ্বকাপ। তার বয়স সেটাই বলছে। বিশ্বকাপ শুরুর আগে মেসি নিজেও এমনটাই ইঙ্গিত দিয়েছেন।  আর্জেন্টিনা সেমিফাইনালে উঠেছে বলেই বিষয়টা আরও বেশি করে সামনে আসছে।

আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনির সংবাদ সম্মেলনে উঠে এলো এই প্রশ্ন। জবাবে স্কালোনি বলেন, 'দেখা যাক সে (দেশের হয়ে) খেলা