৫১১ মিনিট আগের আপডেট; রাত ৯:৪৯; বৃহস্পতিবার ; ০১ অক্টোবর ২০২০

খেলা

Noimage

০১ অক্টোবর ২০২০, ১৩:১৭

ফের যুক্তরাষ্ট্র যাচ্ছেন সাকিব

Abu Sumain

ফের যুক্তরাষ্ট্রের পথে পাড়ি জমাচ্ছেন বাংলাদেশ দলের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। আজ বৃহস্পতিবার দিবাগত রাত ৩টা ৪৫ মিনিটে কাতার এয়ারওয়েজের ফ্লাইটে বাংলাদেশ ছাড়ছেন তিনি।

জাতীয় দলের ক্রিকেটারদের বিমানবন্দরের আনুষ্ঠানিকতা সম্পন্ন করার দায়িত্বে থাকা ওয়াসিম খান গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, আগামী ২৯ অক্টোবর সাকিব আল হাসানের সাজ

Abu Sumain

আইপিএলের ১৩তম আসরের দশম ম্যাচে সোমবার মুম্বাই ইন্ডিয়ানসের মুখোমুখি হচ্ছে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। কোন দল জিতবে সেই বিশ্লেষণের মধ্যে আলোচনায় দুই দলের অধিনায়কের একটি বিষয়। তাহলো - আজ কে কাকে ছাপিয়ে মাইলফলক স্পর্শ করবেন?

অবশ্য সেই দৌড়ে মুম্বাই ইন্ডিয়ানস অধিনায়ক রোহিত শর্মার জন্য বিষয়টি অনেক সহজই। তবে অনিশ্চয়তার এই খেলায় ব্যক্তিগত দ্বৈরথও কে

Abu Sumain

মাশরাফি বিন মুর্তজা ঘটনাটা মনে করতে পারেন কিনা, কে জানে! মনে করতে না পারলেও সমস্যা নেই। অসাধারণ এক ঘটনার সঙ্গে তাঁর নাম জড়িয়ে গেছে আজ থেকে ১৪ বছর আগে। সেটি এমন একটা ঘটনা, ক্রিকেট ইতিহাসে যার নজির আর নেই।

 ক্রিকেটে বাবা-ছেলের গল্প কম নেই। বিখ্যাত বাবার পথ অনুসরণ করে অনেকেই ক্রিকেটে এসেছেন। কেউ কেউ বাবার নাম রাখতে পেরেছেন, কিংবা নিজের যোগ্যতা দিয়ে

Abu Sumain

দায়িত্ব নেয়ার আগেই আকস্মিকভাবে বাংলাদেশ ক্রিকেট দলের চাকরি ছাড়লেন নিউজিল্যান্ডের সাবেক ব্যাটসম্যান ক্রেইগ ম্যাকমিলান।

শনিবার এক প্রেস রিলিজের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করে বিসিবি থেকে জানানো হয়েছে, বাংলাদেশ ক্রিকেট দলের ব্যাটিং পরামর্শকের দায়িত্ব নিতে অপারগতার কথা জানিয়েছেন ম্যাকমিলান। তার বাবার মৃত্যুর কারণে এখন কোনো দায়িত্ব নিতে পারবেন না তিনি।

Abu Sumain

টি-টোয়েন্টি ক্রিকেটের আবির্ভাব পাল্টে দিয়েছে ক্রিকেট দুনিয়ার হিসাব-নিকাশ। তারই এক বাজির সংস্করণ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। ক্রিকেটের এই সংক্ষিপ্ত ফরম্যাটের জনপ্রিয়তা এখন আকাশচুম্বি।

শনিবার থেকেই সংযুক্ত আরব আমিরাতে শুরু হচ্ছে ফ্রাঞ্চাইজি টুর্নামেন্ট আইপিএল। ভারতের এই জনপ্রিয় আসরে সানরাইজার্স হায়দরাবাদের বোলিং কোচের দায়িত্বে রয়েছেন শ্রীলংকা

Noimage

১৪ সেপ্টেম্বর ২০২০, ১৬:১৪

শ্রীলঙ্কার শর্ত মানা সম্ভব না: পাপন

Abu Sumain

শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ডের দেয়া শর্ত মেনে তাদের ওখানে টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলা সম্ভব নয়। জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

সোমবার (১৪ সেপ্টেম্বর) মিরপুরে শ্রীলঙ্কা সফরের সার্বিক বিষয় নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। এ সময় শ্রীলঙ্কা বোর্ডের ওপর বিরক্তিও প্রকাশ করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। 

কোয়ারেন্টিনে থাকা অব

Abu Sumain

শ্রীলংকায় সফরে বাংলাদেশ ক্রিকেট দলকে বাধ্যতামূলক ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকতে হবে। শুধু তাই নয়, ৩০ জনের বেশি ক্রিকেটার সফরে নিতে পারবে না। এমন নির্দেশনাই দিয়েছে লংকান ক্রিকেট বোর্ড।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) চেয়েছিল সফরে গিয়ে সাত দিন কোয়ারেন্টিনে থাকতে। কিন্তু লংকান ক্রিকেট বোর্ড তাতে রাজি নয়। তারা করোনার এই কঠিন সময়ে স্বাস্থ্য সুরক্ষায় ক

Abu Sumain

এ সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান হলেন বিরাট কোহলি, স্টিভ স্মিথ, কেন উইলিয়াসমন ও বাবর আজম। তবে অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক ও দলটির বর্তমান তারকা ক্রিকেটার স্টিভ স্মিথ মনে করেন, ওয়ানডে ক্রিকেটে বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান হলেন কোহলি।

ওয়ানডে ক্রিকেটে ২৩৯ ম্যাচে ৫৯.৩৩ গড়ে ১১ হাজার ৮৬৭ রান করেছেন কোহলি। স্মিথ ১২৫ ম্যাচে ৪২.৪৬ গড়ে করেছেন ৪ হাজার ১৬২

Abu Sumain

শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন সিরিজের জন্য ২৭ সদস্যের প্রাথমিক টেস্ট দলের একটা রূপরেখা তৈরি করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচকরা। টেস্ট দল থেকে বাদ পড়ার গুঞ্জন থাকলেও প্রাথমিক দলে আছেন অভিজ্ঞ অলরাউন্ডার মাহমুদুল্লাহ রিয়াদ। 

এর আগে কেবল সাদা বলের ক্রিকেটের জন্য প্রস্তুতি নিতে বলা হয় অভিজ্ঞ এই ক্রিকেটারকে। চলতি বছরের কেন্দ্রীয় চুক্তিতেও রিয়াদকে রা

Noimage

০৪ সেপ্টেম্বর ২০২০, ২০:০৪

সাকিব করোনা নেগেটিভ

Abu Sumain

বৃহস্পতিবার করোনা টেস্টের জন্য নমুনা দিয়েছেন সাকিব আল হাসান। শুক্রবার রিপোর্ট হাতে পেয়েছেন এই অলরাউন্ডার। তার করোনা টেস্টের রিপোর্ট নেগেটিভ এসেছে।

মঙ্গলবার রাতে যুক্তরাষ্ট্র থেকে ঢাকায় ফেরার আগেই করোনা টেস্ট করান তিনি। তার সেই রিপোর্টও নেগেটিভ এসেছিল। দেশে ফিরে আরেকবার করোনা পরীক্ষা করান তিনি।

জুয়াড়িদের কাছ থেকে ফিক্সিংয়ের প্রস্তাব পেয়ে নীরব

Noimage

০২ সেপ্টেম্বর ২০২০, ১২:২১

৫ মাস পর দেশে ফিরলেন সাকিব

Abu Sumain

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেছেন। মঙ্গলবার দিবাগত রাত ২টা ৫০ মিনিটে কাতার এয়ারলাইন্সের একটি ফ্লাইটে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি।

এবার পাঁচ মাস পর দেশে ফিরলেন টেস্ট ও টি-টোয়েন্টি দলের সাবেক এই অধিনায়ক। গত মার্চে যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন তিনি। সেখানে তার স্ত্রী ও সন্তান রয়েছেন। এপ্রিল

Noimage

৩১ অগাস্ট ২০২০, ১৩:২৭

সন্ধ্যায় দেশে ফিরছেন সাকিব

Abu Sumain

আজ দেশে ফিরছেন বাংলাদেশের ক্রিকেটের সবচেয়ে বড় বিজ্ঞাপন সাকিব আল হাসান। জানা গেছে, সন্ধ্যা নাগাদ বিমানবন্দরে পৌঁছুতে পারেন তিনি।

দীর্ঘদিন ধরেই যুক্তরাষ্ট্রে অবস্থান করছিলেন সাবেক বিশ্বসেরা অলরাউন্ডার। সেখানে ২য় কন্যা সন্তানের মুখ দেখেন তিনি। প্রায় ৬ মাস পর এবার দেশে ফিরছেন সাকিব।

জুয়াড়ির প্রস্তাব গোপন করায় গেল বছরের ২৯ অক্টোবর সবধরনের ক্রিকেট