৮৬৪ মিনিট আগের আপডেট; রাত ২:০৩; শনিবার ; ২৯ মে ২০২০

করোনা

Abu Sumain

কোভিড-১৯ মহামারীতে বিশ্বে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলেছে দিন দিন।মৃত্যু এরইমধ্যে ৩ লাখ ৩৫ হাজার ছাড়িয়ে গেছে। করোনাভাইরাসে মৃত্যু ও আক্রান্তের পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়াল্ডওমিটার বলছে, শুক্রবার বিকাল সোয়া ৪ টায় করোনায় সারা বিশ্বে মারা গেছে ৩ লাখ ৩৫ হাজার ৫৩ জন।আর আক্রান্ত হয়েছেন ৫২ লাখ ১৭ হাজার ২৫৩ জন।

তাদের মধ্যে বর্তমানে ২৭

Abu Sumain

কোভিড-১৯ মহামারী পিছু ছুটছে না বিশ্ববাসীর। আক্রান্ত ও মৃত্যুর মিছিলে রোজ হাজার হাজার মানুষ যোগ দিচ্ছেন। করোনায় আক্রান্তের সংখ্যা ইতিমধ্যে ৪৭ লাখ ছাড়িয়ে গেছে। আর মারা গেছেন অন্তত ৩ লাখ ১৩ হাজার মানুষ।

মহামারী করোনাভাইরাসে প্রাণহানি ও আক্রান্তের হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারসের সবশেষ জরিপে বলা হয়েছে, রোববার দুপুর ১ টা পর্যন্ত করোন

Abu Sumain

করোনা মহামারীতে আক্রান্ত হয়ে বিশ্বে এ পর্যন্ত প্রাণ হারিয়েছেন আড়াই লাখের বেশি মানুষ। আর এতে সংক্রমিত হয়েছেন এ পর্যন্ত ৩৬ লাখ ৩ হাজার ৫২১ জন।সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১১ লাখ ৬৯ হাজার ৩৩৩ জন। সোমবার রাতে আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটারসের ওয়েবসাইট থেকে এ তথ্য জানা গেছে।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। দেশটিতে ১১ লাখ ৯৪ হাজার ৪৩৪ জন

Abu Sumain

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দিন দিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে। আক্রান্তের দিক দিয়ে প্রতিদিন একেকটি দেশ নতুন নতুন রেকর্ড গড়ছে। সারা বিশ্বে ভাইরাসটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩৫ লাখের বেশি মানুষ। আর এতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে প্রায় আড়াই লাখ মানুষের। পাশাপাশি সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১১ লাখ ৩৩ হাজার ৩৮২ জন। রোববার রাতে আন্তর্জাতিক জরিপ সংস

Abu Sumain


মহামারী কোভিড-১৯ এ মৃত্যুর মিছিল থামছে না।লাশের সারি দীর্ঘ হতে হতে পৃথিবীটাই যেন মৃত্যুপুরীতে পরিণত হয়েছে।করোনায় প্রাণহানি ২ লাখ ৪৪ হাজার ছাড়িয়ে গেছে।কোভিড-১৯ এ প্রাণহানি ও অসুস্থদের পরিসংখ্যান রাখার আন্তর্জাতিক সংস্থা ওয়াল্ডওমিটারের তথ্যানুযায়ী, রোববার সকাল ১০ টা ৫০ মিনিটে করোনায় মৃত্যুর মিছিলে যোগ দিয়েছেন ২ লাখ ৪৪ হাজার ৭৮০জন।

প্রাণঘাতী এই ভ

Abu Sumain

কোভিড-১৯ মহামারীতে গোটা বিশ্বটাই যেন মৃত্যুপুরীতে পরিণত হয়েছে। প্রাণঘাতি এই সংক্রমণে মৃত্যুর সংখ্যা ভিয়েতনাম যুদ্ধকেও ছাড়িয়ে গেছে। যেভাবে মৃত্যুর মিছিল দীর্ঘ হচ্ছে তাতে সবার মনে একটাই প্রশ্ন, এত লাশ রাখব কোথায়? 

করোনাভাইরাস এরইমধ্যে বিশ্বের ২১০ টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে।প্রাণহানি ২ লাখ ৩৪ হাজার অতিক্রম করেছে। আর আক্রান্তের সংখ্যা ৩৩ লাখ ৮ হাজা

Abu Sumain

বৈশ্বিক মহামারী করোনায় ৩০ লাখের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। আর এ ভাইরাসটিতে প্রাণ হারিয়েছেন বিশ্বের ২ লাখের বেশি মানুষ। রোববার রাতে আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটারসের পরিসংখ্যানে এ তথ্য জানা যায়।

ওয়েবাসাইটির দেয়া তথ্যানুযায়ী, এ পর্যন্ত বিশ্বে মোট আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ২৫ হাজার ৫০৮ জন। আর এ ভাইরাসটিতে এ পর্যন্ত ২ লাখ ৮৯৯৩ জনের মৃত্যু হয়

Abu Sumain

যুক্তরাজ্যে করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা ২০ হাজার ছাড়িয়ে গেছে। শনিবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে। মন্ত্রণালয় জানায়, ইতিমধ্যে ইংল্যান্ডেই মারা গেছে ৭১১ জন। এছাড়া স্কটল্যান্ডে ৪৭ জন ও ওয়ালসে ২৩ জনের মৃত্যু হয়েছে। সব মিলিয়ে যুক্তরাজ্যে এখন করোনায় মৃতের সংখ্যা ২০ হাজার ২৮৭।

শনিবার বাংলাদেশ সময় রাত সাড়ে ৯টায় পরিসংখ্যান বিষয়ক আন্তর্জাত

Noimage

২৩ এপ্রিল ২০২০, ১৮:২৬

চীনে ৮ দিনে নতুন মৃত্যু নেই

Abu Sumain

চীনে টানা অষ্টম দিনের মতো করোনাভাইরাসে সংক্রমিত হয়ে কারও মৃত্যুর খবর পাওয়া যায়নি। নতুন করে আক্রান্ত হওয়ার সংখ্যাও কমেছে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির ওয়েবসাইটে প্রকাশিত লাইভ কাভারেজ থেকে এ তথ্য জানা গেছে।
প্রতীকী ছবি

 বিবিসি জানিয়েছে, সে দেশে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ১০ জন। আগের দিন এ সংখ্যা ছিল ৩০। ২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্

Abu Sumain

গোটা বিশ্বে মহামারী আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা নিয়ে পিলে চমকানো তথ্য দিয়েছে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার স্টানফোর্ড ইউনিভার্সিটির এক দল গবেষক। তাদের দাবি, বিশ্বে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২৩ লাখ বলা হলেও এ সংখ্যাটি কম করে হলেও ১১ কোটি ৫০ লাখ। খবর দ্যা গার্ডিয়ানের।

আসলে বিভিন্ন দেশ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে

Abu Sumain

সমুদ্রে টহলরত অবস্থায় চার্লস ডি গলে নামে ফ্রান্স সামরিক বাহিনীর একটি বিমানবাহী রণতরীর ছয় শতাধিক নাবিক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বিবৃতি দিয়ে এই তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা।

সংবাদমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়েছে, চার্লস ডি গলের এই রণতরীটি ইরাক ও সিরিয়ায় আইএসআইএস দমনে ন্যাটোর অনুশীলনের অংশ হিসে

Abu Sumain

করোনাভাইরাসের তাণ্ডব ঠেকাতে বিশ্বজুড়ে চলমান লকডাউনের ফলে ভয়াবহ খাদ্য সংকট সৃষ্টি হতে পারে। পরিণামে দেখা দিতে পারে দুর্ভিক্ষ। এমনটাই হুশিয়ারি দিয়েছে জাতিসংঘ।

সংস্থাটির কর্মকর্তারা বলছেন, খাবারের অভাব এখনই তৈরি হয়নি। কিন্তু লকডাউনের জেরে যেভাবে ব্যবসা-বাণিজ্য, উৎপাদন এবং পরিবহন বন্ধ হয়ে পড়েছে, তাতেই সংকট সৃষ্টির সমূহ সম্ভাবনা। বিশ্বের বহু দেশ