৯৫ মিনিট আগের আপডেট; দিন ২:৩২; বৃহস্পতিবার ; ২১ জানুয়ারী ২০২১

চকরিয়ায় ছাত্রলীগ নেতা সোহেল হত্যার প্রতিবাদে বিক্ষোভ, মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক ৩০ নভেম্বর ২০২০, ২২:০৬

চকরিয়া পৌরসভা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক সোহেল রানা হত্যার প্রতিবাদ ও খুনীদের দ্রুত গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমুলক বিচার দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। 

আজ রোববার বিকেল ৪টার দিকে চকরিয়া পৌরশহরে চট্টগ্রাম-কক্সবাজার  মহাসড়কে এ বিক্ষোভ মিছিল করে উপজেলা ও পৌরসভা ছাত্রলীগ। বিক্ষোভ মিছিলটি সড়ক বিভাগের ডাকবাংলো থেকে শুরু হয়ে পৌরশহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। উপজেলা ছাত্রলীগ ও পৌর ছাত্রলীগ যৌথভাবে এসব কর্মসূচি পালন করে।

গত রোববার সন্ধ্যায় পৌরসভার ভরামুহুরী এলাকায় সোহেল রানাকে পিটিয়ে হত্যা করা হয়। এছাড়াও বিকেলে মাতামুহুরী থানা ছাত্রলীগ বদরখালী-মহেশখালী সড়কের একই দাবিতে বদরখালী বাজারে মানববন্ধন করে।

মানববন্ধনে বক্তব্য দেন, চকরিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ মারুফ, জেলা ছাত্রলীগের সাবেক সদস্য তারেকুল ইসলাম রাহিত, পৌরসভা ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান, সাধারণ সম্পাদক সোহেল রানা পারভেজ, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আরহান মাহমুদ রুবেল, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আকিত হোসেন সজিব, উপজেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক বুলেট ফারুক প্রমুখ। 

এসময় উপস্থিত ছিলেন চকরিয়া বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগসহ উপজেলা ছাত্রলীগ ও পৌরসভা ছাত্রলীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীবৃন্দ।
এসময় ছাত্রলীগের নেতাকর্মীরা সাবেক ছাত্রলীগ নেতা সোহেল হত্যার দ্রুত বিচার দাবি করেন এবং হত্যাকারীর সর্বোচ্চ শাস্তি দাবি করেন।

চকরিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ মারুফ বলেন, ‘অতি দ্রুত সোহেল হত্যাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা হোক। অন্যথায় ছাত্রলীগের নেতাকর্মীরা এই হত্যার প্রতিশোধ হিসেবে কঠিনভাবে জবাব দিতে বাধ্য হবে।’

চকরিয়া পৌরসভা ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান ও সাধারণ সম্পাদক সোহেল রানা পারভেজ বলেন, ‘ সন্ত্রাসীরা রাতের আধাঁরে পিটিয়ে ছাত্রলীগের সাবেক নেতা সোহেল রানাকে হত্যা করেছে। আমরা এ হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। সোহেল রানা হত্যার সাথে যারা জড়িত রয়েছে তাদের দ্রুত আইনের আওতায় এনে বিচার করতে হবে। বিচার না হওয়া পর্যন্ত ছাত্রলীগ রাজপথে থাকবে।’

এসময় বক্তারা অবিলম্বে ছাত্রলীগ নেতার হত্যার সাথে জড়িতদের সকলকে গ্রেপ্তার করে আইনের আওতায় আনার সর্বোচ্চ শাস্তি ফাঁসির দাবি জানান।


সর্বমোট পাঠক সংখ্যা : ২১৯