৭৪৬ মিনিট আগের আপডেট; দিন ১০:৫০; মঙ্গলবার ; ৩০ নভেম্বর ২০২০

পাকিস্তানি পেসারের বদলে উইকেটরক্ষক ব্যাটসম্যান নিল কলকাতা

খেলা ডেস্ক ১৮ অক্টোবর ২০২০, ১৫:৪৮

আইপিএলের মাঝপথে শাহরুখ খানের দল কলকাতা নাইট রাইডার্সে যুক্ত হতে যাচ্ছেন নিউজিল্যান্ডের উইকেটরক্ষক ব্যাটসম্যান টিম শেইফার্ট।

ইএসপিএন ক্রিকইনফোর প্রতিবেদন, নিউজিল্যান্ডের উইকেটরক্ষক ব্যাটসম্যান টিম শেইফার্টকে আলি খানের স্থলাভিষিক্ত করছে ফ্র্যাঞ্চাইজিটি।

চলতি বছরে ক্যারিবীয় লিগে ত্রিনবাগো নাইট রাইডার্সে চমৎকার বোলিং করেছিলেন পাকিস্তানে জন্ম নেয়া পেসার আলি খান। হ্যারি গার্নের চোটের পর আলি খানকে দলে ভেড়ায় কেকেআর কর্তৃপক্ষ।

কিন্তু হ্যারি গার্নের মতোই দুর্ভাগ্য আলি খানের। তিনিও চোটের কারণে ছিটকে পড়েন। গত ৭ অক্টোবর আইপিএল কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানায়, যুক্তরাষ্ট্রের এই পেসার চোটে পড়ায় তার আর এ মৌসুমে খেলা হচ্ছে না। যদিও আলি খান খুব দ্রুত সেরে উঠছেন ও অচিরেই দলে যোগ দেবেন বলে জানিয়েছিলেন কেকেআরের প্রধান নির্বাহী ভেঙ্কি মাইসোরে। 

কিন্তু শেষ পর্যন্ত আর ইতিহাস গড়া হলো না আলি খানের। যুক্তরাষ্ট্রের প্রথম ক্রিকেটার হিসেবে খেলা হলো না আইপিএল। তার বদলে অন্য কোনো পেসারকে নিচ্ছে না কলকাতা। কেকেআর শিবিরে যোগ দিচ্ছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান শেইফার্ট।

শেইফার্টও আলি খানের সঙ্গে ক্যারিবীয় লিগে ত্রিনবাগো নাইট রাইডার্সে খেলেছেন। যদিও সেখানে তার ব্যাটিং পারফরম্যান্স মোটেই বলার মতো ছিল না। ৯ ইনিংসে ১০৯.৯১ স্ট্রাইকরেটে মাত্র ১৩৩ রান করেছেন তিনি।

তবে নিউজিল্যান্ড দলের হয়ে শেইফার্টের পারফরম্যান্স উল্লেখ করার মতো।  দেশের হয়ে তিনটি ওয়ানডে আর ২৪টি টি-টোয়েন্টি খেলেছেন। টি-টোয়েন্টিতে তার গড় ২২.৮৫, স্ট্রাইকরেট ১৩৯.৭৫।  টি-টোয়েন্টিতে এখন পর্যন্ত ৪৪৫ রান করেছেন তিনি।


সর্বমোট পাঠক সংখ্যা : ৬০