১৬ মিনিট আগের আপডেট; রাত ১১:৩৭; বৃহস্পতিবার ; ২২ অক্টোবর ২০২০

শুভ প্রবারণা পূর্ণিমা উপলক্ষে এমপি জাফর আলমের শুভেচ্ছা

নিজস্ব প্রতিবেদক ০১ অক্টোবর ২০২০, ১২:৩২

বৌদ্ধ ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব শুভ প্রবারণা পূর্ণিমা উপলক্ষে চকরিয়া-পেকুয়া, কক্সবাজার জেলার সকল বৌদ্ধ সম্প্রদায়কে মৈত্রীময় শুভেচ্ছা জানিয়েছে, কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জাফর আলম বিএ (অনার্স) এমএ।
 
বর্তমান সময়ে সারাবিশ্বে করোনা ভাইরাসের এই মহামারিতে পরিবার-পরিজন নিয়ে শুভ প্রবারণা পূর্ণিমা আনন্দ উপভোগ করার আহ্বান জানান তিনি। প্রবারণা পূর্ণিমা উপলক্ষে শুক্রবার (৩০ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো শুভেচ্ছা বার্তা এই আহ্বান জানান সাংসদ।
 
এমপি জাফর আলম বলেন, বৌদ্ধ সম্প্রদায়ের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব ‘শুভ প্রবারণা পূর্ণিমা ও কঠিন চীবর দান’ উপলক্ষ্যে  বৌদ্ধ ধর্মাবলম্বীদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছি। শুভ প্রবারণা পূর্ণিমা উপলক্ষ্যে বৌদ্ধ ধর্মাবলম্বীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে কঠিন চীবর দানোৎসব সকলের মধ্যে গড়ে তুলে ঐক্য, সংহতি ও সম্প্রীতি। ত্যাগ, সংযম, কঠোর ধ্যান সাধনার মাধ্যমে উদযাপিত ‘শুভ প্রবারণা পূর্ণিমা ও কঠিন চীবর দান’ ভক্তদের বুদ্ধের প্রকৃত অনুসারি হিসেবে গড়ে তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।
 
তিনি আরও বলেন, মহামতি গৌতম বুদ্ধ শান্তিপূর্ণ ও সৌহার্দ্যময় বিশ্ব গঠনে আ-জীবন সাম্য, মৈত্রী, মানবতা ও শান্তির বাণী প্রচার করে গেছেন। তাঁর আদর্শ ত্যাগের মহিমায় সমুজ্জ্বল ও মানবিকতায় পরিপূর্ণ। বুদ্ধের অহিংস বাণী ও জীবপ্রেম আজও বিশ্বব্যাপী  সমাদৃত। বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় বুদ্ধের শিক্ষা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে বলে আমি মনে করি।

জাফর আলম বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। আবহমানকাল ধরে বয়ে চলা সম্প্রীতি আমাদের ঐতিহ্য। গৌতম বুদ্ধের শিক্ষা সবার জীবনে প্রতিফলিত হোক, সাম্য ও সৌহার্দময় পৃথিবী গড়ে উঠুক-এ প্রত্যাশা করি ও শুভ প্রবারণা পূর্ণিমা এবং কঠিন চীবর দান’ উৎসবের সার্বিক সাফল্য কামনা করছি।

 


সর্বমোট পাঠক সংখ্যা : ১৩৩