১৪০ মিনিট আগের আপডেট; রাত ২:৫৩; বৃহস্পতিবার ; ১৩ অগাস্ট ২০২০

কুতুবদিয়ায় প্রজেক্ট মুখের হাসির অনন্য উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক ১৪ জুলাই ২০২০, ২৩:৫৭

বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসে আক্রান্ত সারাদেশ। এই করোনায় অসহায় মানুষের পাশে দাঁড়ানোর পাশাপাশি সচেতনতায় কঠোর অবস্থানে সরকার। সরকারের সর্বোচ্চ সহযোগিতার সাথে মাঠে ময়দানে কাজ করে যাচ্ছেন স্বেচ্ছাসেবী ও মানবিক বিভিন্ন সংগঠন। এমন একটি উদ্যোগ গ্রহণ করেছে কলেজ ও ভার্সিটি পড়ুয়া এক ঝাঁক উদ্যোমী তারুণ্যের সংগঠন ‘প্রজেক্ট মুখের হাসি।’

ইতোমধ্যে এই সংগঠনের উদ্যোগে কুতুবদিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সিলিন্ডার ও মাস্ক প্রদান, বিভিন্ন দপ্তর ও জনসাধারণের মাঝে কেএন-৯৫ মাস্ক বিতরণ করা হয়েছে।

তন্মধ্যে উপজেলার বিভিন্ন দপ্তরের পাশাপাশি ফ্রন্টলাইন ফাইটার পুলিশ, সাংবাদিক, বিভিন্ন ঘাটের স্টাফ এবং সাধারণ মানুষের মাঝে এসব মাস্ক বিতরণ করা হয়। দ্বীপের সচেতন মহল তাঁদের এই মহতী উদ্যোগের ভূয়সী প্রশংসা করেছেন।

সংগঠনের নেতৃবৃন্দ দ্বীপে যেকোনো সংকট মূহুর্তে এভাবেই তাদের মানবিক কর্মকান্ড ও করোনায় সচেতনতা অব্যাহত রাখার ঘোষণা দিয়েছেন।

স্বেচ্ছাসেবী এই সংগঠনের নেতৃত্বে রয়েছেন দ্বীপের তিন স্বপ্নবাজ তরুণ। তারা হলেন, চট্টগ্রাম মেডিকেল কলেজের চতুর্থ বর্ষের কাইয়ুমুল হক, সিলেট মেডিকেলের চতুর্থ বর্ষের সাইফুর রহমান রাহিদ ও চট্টগ্রাম কলেজের অর্থনীতি বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র শহিদুল ইসলাম।


সর্বমোট পাঠক সংখ্যা : ১২২