৩৫ মিনিট আগের আপডেট; রাত ৩:২২; শনিবার ; ৩০ মে ২০২০

চকরিয়ায় গরু চুরির প্রতিবাদ করায় চোরের হামলায় আহত ৩, এলাকাবাসির ক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ২২ মে ২০২০, ১৭:২৭

চকরিয়ায় উপজেলার হারবাং ৬নং ওয়ার্ড়ের বাইন্যাভিটা পাড়ায় গরু চুরির প্রতিবাদ করায় গরু চোরেরা হামলা চালিয়েছে এক কৃষক পরিবারের উপর। এতে ওই কৃষক পরিবারের ৩ সদস্য গুরুতর আহত হয়েছে। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গত ১৮ মে ঘটেছে এ ঘটনা। এখনও গরু চোরেরা ওই কৃষকের গরু ফেরত দেয়নি। এতে এলাকাবাসি মধ্যে চরম ক্ষোভের সঞ্চার হয়েছে। 

এলাকাবাসি জানায়; চকরিয়া উপজেলার হারবাং ৬নং ওয়ার্ড়ের বাইন্যাভিটা নামক এলাকার মৃত মোহাম্মদ আলীর পুত্র আবুল কালাম ওই এলাকায় এক খন্ড জমিতে ঘাঁসের চাষ করেন। বিলের মধ্যে এলাকার কৃষকেদের গরু চরতে যায়। বিলের পাশে ওই ঘাঁস দেখে বিলের গরু ঘাঁষ খেতের ঘাঁস খাওয়ার চেষ্টা করলে আবুল কালাম তার সিন্ডিকেটের মাধ্যমে এলাকার কৃষকের গরু চুরি করে নিয়ে যায়।

গত ১৮ মে বিকাল ৪টার দিকে একই ইউনিয়নের মছনসিকদার পাড়ার এলাকার মোঃ ইছাহাকের পুত্র কৃষক আব্দু ছালামের প্রায় ৩লাখ টাকা মূল্যের ৩টি বড় গরু চুরি করে নিয়ে যায়।

এলাকার লোকজন গরু চুরির ঘটনা জানতে পেরে কৃষক আব্দু ছালামকে খবর দেয়। খবর পেয়ে কৃষক আব্দু ছালাম এ ঘটনার প্রতিবাদ করলে গরু চোরেরা উল্টো কৃষক আব্দু ছালামের পরিবারের উপর হামলা চালায়।

এতে আব্দু ছালাম(৫৫), পারভেজ(১৮) ও মোঃ রনি(১৫) গুরুতর আহত হয়। তাদেরকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। এলাকাবাসি জানায় আবুল কালামকে আসকরা দিচ্ছেন তার মামা প্রভাবশালী ব্যক্তি নুরুল হক। গত এক মাস আগে ওই নুরুল হক প্রভাবখটিয়ে মহছেন সিকদার পাড়ায় জনগনের চলাচলের রাস্তা জবরদখল করে দোকান ঘর নির্মাণ করে নিয়েছেন।

কৃষক আবদু ছালাম জানান; আবুল কালাম তাদের গরু চুরি করার পর ঘটনা ভিন্নখাতে প্রবাহিত করার জন্য ওই রাতে অপর একটি মিথ্যা কল্প কাহিনী সাজিয়ে অপপ্রচার করে উল্টো তাদেরকে হয়রানি করার অপচেষ্টা চালাচ্ছেন। আব্দু ছালাম জানান; গরু চোরেররা উল্টো তার বিরুদ্ধে একটি অখ্যাত পত্রিকায় মিথ্যা নিউজ দিয়েছেন।

এ ব্যাপারে অভিযুক্ত আবুল কালামের কাছ থেকে জানতে চাওয়া হলে তিনি বলেন, আমার ঘাঁসের চাষে গিয়ে তাদের গরু ঘাঁস খেয়ে ফেলে। এতে আমি গরু গুলো পাহাড়ের জঙ্গলের দিকে তাঁড়িয়ে দিয়েছি। তবে তিনি আরও বলেন গরু গুলো পাশের জঙ্গলে গিয়ে খুঁজে দেখলে পাওয়া যেতে পারে।


সর্বমোট পাঠক সংখ্যা : ১৮৪