২৫৪ মিনিট আগের আপডেট; দিন ৪:২০; বুধবার ; ১৫ জুলাই ২০২০

অসহায় পরিবারে মাঝে খাদ্য তরুণ আওয়ামীলীগ নেতা সোহেল সামগ্রী বিতরণ

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ০৫ এপ্রিল ২০২০, ২২:৫৮

করোনা ভাইরাস সংক্রমণের কারণে সারা দেশের ন্যায় চকরিয়া উপজেলা ও একটি পৌরসভা এলাকায় অঘোষিত ভাবে চলছে  লকডাউন। এ দুর্যোগ সময়ে খেটে খাওয়া ও নিম্ন আয়ের মানুষের কাজকর্ম সম্পূর্ণ ভাবে বন্ধ রয়েছে। সরকারের ঘোষিত আদেশ মেনে ঘরে বসে গৃহবন্দী হয়ে সময় কাটাচ্ছেন তারা। যার কারণে অসহায়, নিম্নমধ্যবিত্ত ও দরিদ্র মানুষগুলো পড়েছে চরম আর্থিক সংকটে।

এ দুর্যোগের মুহুর্তে  মানবিক সহায়তা হিসেবে ব্যক্তিগত তহবিল থেকে  টানা পাঁচদিন ধরে হোম কোয়ারেন্টাইনে থাকা প্রায় সহস্রাধিক অসহায়, হতদরিদ্র ও কর্মহীন মানুষের ঘরে ঘরে গিয়ে খাদ্য সামগ্রী বিতরণ করেন পূর্ব বড় ভেওলা ইউনিয়নের আনিচ পরিবারের সন্তান বিশিষ্ট শিক্ষানুরাগী, মানবাধিকার ও সমাজকর্মী তরুণ আওয়ামীলীগ নেতা কামরুজ্জামান সোহেল। তিনি শনি ও রবিবার উপজেলার পূর্ব বড় ভেওলা ইউনিয়নে পঞ্চম দিনের মতো বিভিন্ন পাড়া-মহল্লায়  গিয়ে খাদ্য সামগ্রী বিতরণ করেন। 

বিশিষ্ট শিক্ষানুরাগী, মানবাধিকার ও সমাজকর্মী তরুণ আওয়ামীলীগ নেতা কামরুজ্জামান সোহেল বলেন , করোনা ভাইরাসের সংক্রমণের প্রভাবে সাধারণ মানুষ বিশেষ করে শ্রমজীবি পরিবার গুলো বেশি দুর্ভোগে আছে। দুর্যোগের এই মুর্হুতে শ্রমজীবি এসব মানুষের পাশে দাঁড়াতে পেরে নিজেকে ধন্য মনে করছি। নিজের সামাজিক দায়বদ্ধতা থেকে  জাতীয় এ দুর্যোগ মুহুর্তে মানবিক সহায়তা হিসেবে এলাকার কর্মহীন ও সুবিধা বঞ্চিত মানুষের পাশে এসে আমার দাঁড়ানো।

তিনি আরও বলেন, আমার ব্যক্তিগত উদ্যোগে পূর্ব বড় ভেওলা ইউনিয়নের নয়টি ওয়ার্ডের প্রতিটি পাড়া-মহল্লায় হোম কোয়ারেন্টাইনে থাকা কর্মহীন, দরিদ্র, নিম্ন মধ্যবিত্ত ও শ্রমজীবি ইতিমধ্যে সহস্রাধিক  পরিবারের ঘরে ঘরে গিয়ে সামাজিক দুরত্ব বজায় রেখে চাল, ডাল, আলু, তেলসহ খাদ্য সামগ্রীর প্যাকেট সবার হাতে তুলে দিয়েছি।

আমি অতীতেও এলাকার বিভিন্ন দুর্যোগ ও বিপদে আপদের সময় জনগণের মানবতার সেবায় সর্বদা পাশে নিয়োজিত ছিলাম, আছি এবং আগামীতেও তাদের পাশে থাকার চেষ্ঠা অব্যাহত থাকবে। তবে এ দুর্যোগ মুহুর্তে যার যার অবস্থান থেকে জাতীয় এ মহামারীর প্রাদুর্ভাবে তাদের পাশে দাঁড়ানোটা এখন বিত্তবানসহ সকলের নৈতিক দায়িত্ব বলে তিনি জানান। 


সর্বমোট পাঠক সংখ্যা : ৬৯