৩০৩ মিনিট আগের আপডেট; দিন ৫:০৯; বুধবার ; ১৫ জুলাই ২০২০

অসহায় ও হতদরিদ্র ৩৫০পরিবারের ঘরে ঘরে গিয়ে খাদ্যসামগ্রী দিলেন ফোরকান

এম.মনছুর আলম,চকরিয়া ০৫ এপ্রিল ২০২০, ২২:৫২

করোনা ভাইরাস সংক্রমণের প্রভাবে চকরিয়া উপজেলায় চলছে অঘোষিত ভাবে লকডাউন। এ দুর্যোগ সময়ে খেটে খাওয়া মানুষের কাজকর্ম বন্ধ রয়েছে। সরকারের আদেশ মেনে ঘরে বসে সময় কাটাচ্ছেন তারা। যার কারণে অসহায় মানুষগুলো পড়েছে চরম আর্থিক সংকটে। এ দুর্যোগে মানবিক সহায়তা হিসেবে ব্যক্তিগত তহবিল থেকে  অসহায়, হতদরিদ্র ও কর্মহীন মানুষের পাশে ত্রাণ সামগ্রী নিয়ে দাঁড়িয়েছেন চকরিয়া পৌরসভার সাবেক প্যানেল মেয়র ও তরুণ জননেতা শহিদুল ইসলাম ফোরকান।

রোববার (৫এপ্রিল) বিকালে চকরিয়া পৌরসভার ৮নম্বর ওয়ার্ডের বিভিন্ন পাড়া-মহল্লায় ঘরে ঘরে গিয়ে হোম কোয়ারেন্টাইনে থাকা দ্বিতীয় বারের মতো হতদরিদ্র ৩৫০ পরিবারের মাঝে সাবেক প্যানেল মেয়র ফোরকান নিজেই খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছেন।  

ত্রাণ সামগ্রী বিতরণকালে পৌরসভার সাবেক প্যানেল মেয়র ও তরুণ জননেতা শহিদুল ইসলাম ফোরকান বলেন, গ্রাম পর্যায়ে হোম কোয়ারেন্টাইন এ থাকা অসহায় পরিবারের অবস্থা দেখে দ্বিতীয় পর্যায়ে আমার এ উদ্যোগ। নিজের বিবেকের তাড়নায় ও এলাকার সামাজিক দায়বদ্ধতা থেকে জাতীয় এ মহামারীতে এলাকার কর্মহীন ও নিম্ন মধ্যবিত্ত, অসহায় এবং সুবিধা বঞ্চিত মানুষের পাশে এসে দাঁড়ানো।

তিনি আরও বলেন, ইতিমধ্যে ৭শত পরিবারের মাঝে ত্রাণ বিতরণ শেষ করেছি যা ধারাবাহিকভাবে চলমান থাকবে। এলাকার যে কোন বিপদ আপদে অতীতেও জনগণের পাশে থেকেছি এবং ভবিষ্যতেও থাকবো। এই দুর্যোগ মোকাবেলায় এলাকার বৃত্তবানদেরও দরিদ্রদের পাশে থাকার আহবান জানিয়ে সকল সহযোগিতাও কামনা করেন সাবেক প্যানেল মেয়র ফোরকান।


সর্বমোট পাঠক সংখ্যা : ৬৫