০ মিনিট আগের আপডেট; রাত ১০:৪৭; বৃহস্পতিবার ; ০১ অক্টোবর ২০২০

ঝিলংজায় ডিবি পরিচয়ে মোবাইল ও গরু ছিনতাই!

শাহীন মাহমুদ রাসেল: ১৬ ফেব্রুয়ারি ২০২০, ২১:৩২

ঝিলংজায় ডিবি পুলিশের পরিচয় দিয়ে গরু ও মোবাইল ছিনতাই করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। শনিবার (১৫ ফেব্রুয়ারি) রাত আড়াইটার দিকে কক্সবাজার সদর উপজেলার ঝিলংজা ইউনিয়নের চান্দের পাড়া এলাকার দুর্ধর্ষ এই ছিনতাইয়ের ঘটনা ঘটে।

এ ঘটনায় মোবাইলের মালিক রাশেদুল হক বাদী হয়ে সদর থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। তিনি ওই এলাকার মৃত মৌলভী আব্দুস সালামের ছেলে।

ভুক্তভোগী ও অভিযোগ সুত্রে জানা যায়, শনিবার দিবাগত রাত আড়াইটার দিকে রাশের বাড়ীর আশেপাশে কিছু লোকজন হাটাহাটি করার শব্দ শুনতে পেয়ে রাশেদ ও তার ভাই টর্চ লাইট নিয়ে বের হয়। উঠানে কাউকে দেখতে না পেয়ে একটু সামনের দিকে গেলে টর্চ লাইটের আলোতে ডিবি পুলিশের জ্যাকেট পরা দুজন বন্দুকধারী লোক ও তাদের পাশে দাড়ানো একটি সুপার জেল (হায়েচ মাইক্রো) দেখতে পান। 

এসময় ডিবি পুলিশের জ্যাকেট পরা আরও চার জন রাশেদের নিকট এগিয়ে এসে তাদেরকে ডিবি পুলিশের লোক বলে পরিচয় দেয় এবং জিজ্ঞেস করে তারা এত রাতে বাইরে কি করে। এমতাবস্থায় তারা জানায় ইয়ার চালানের স্পেশাল ইনফরমেশ পেয়ে তারা আসেছে। কথাবার্তার এক পর্যায়ে তারা রাশেদ ও তার ভাইকে ভয়ভীতি দেখিয়ে থানায় জমা রাখার কথা বলে মোবাইল ও টর্চ লাইট নিয়ে নেয়। সকালে থানা থেকে এইসব জিনিসপত্র নিয়ে আসার কথা বলে তারা চলে যায়। 

ভোরে রাশেদ নামাজ পড়তে গেলে জানতে পারে একই এলাকার ইইসুফ আলীর বাড়ী থেকে ডিবি পুলিশের পরিচয় দিয়ে দুটি গরু নিয়ে যায়। 

এ বিষয়ে সদর থানার এস আই মাসুম বলেন, এ বিষয়ে আমরা অভিযোগ পেয়েছি। ওসি স্যার আমাকে দায়িত্ব দিয়েছে। তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।


সর্বমোট পাঠক সংখ্যা : ১১১