৭৩১ মিনিট আগের আপডেট; দিন ১১:০৯; সোমবার ; ০৫ এপ্রিল ২০২০

ইপসা ক্লাইম্ব নেটওয়ার্ক এডভোকেসী কমিটি গঠিত

মহেশখালী প্রতিনিধি ১৮ জানুয়ারী ২০২০, ২২:২৩

ক্লাইম্ব প্রকল্পের আয়োজনে শুটকিখাত সহ শ্রমে নিয়োজিত শিশুর অবস্থার উন্নয়নের লক্ষ্যে  কক্সবাজার জেলার  ও মহেশখালী উপজেলার  সুশীল সমাজের প্রতিনিধি, আইনজীবী , সাংবাদিক এবং ইলেক্ট্রনিক মিডিয়ার প্রতিনিধিদের সমন্বয়ে ক্লাইম্ব নেটওয়ার্ক এডভোকেসী বিষয়ক একটি কমিটি গঠন করা হয়। 

শনিবার সকাল সাড়ে ১০ টায় কক্সবাজারের একটি  অভিজাত হোটেলে এই কমিটি গঠন করা হয়।  ইপসার উপপরিচালক খালেদা বেগম কে আহবায়ক ও নোঙ্গরের নির্বাহী পরিচালক দিদারুল আলম রাশেদকে সদস্য সচিব করে ২৫ সদস্য বিশিষ্ট কমিটি করা হয়। এসময় আরো উপস্থিত ছিলেন জেলা  নারী শিশু ট্রাইব্যুনাল এর এপিপি এডভোকেট সাকী এ কাউসার। 

 ইউ এস ডিপার্টমেন্ট অফ লেবার (USDoL) এর আর্থিক সহায়তায়, উইনরক ইন্টারন্যাশনাল এর সার্বিক সহযোগিতায় ইপসা কতৃক বাস্তবায়িত ক্লাইম্ব প্রকল্প এর আওতায় উক্ত কর্মসূচীর আয়োজন করা হয়। এ  কর্মসূচী পরিচালনা করেন ইপসা এর প্রকল্প সমন্বয়কারী বিশ্বজিৎ ভৌমিক।

প্রকল্প কর্মকর্তা  আলোক চক্রবর্ত্তীর সঞ্চালনায় এতে আরো উপস্থিত ছিলেন উইনরক ইন্টারন্যাশনাল হতে, আসমা আক্তার,   মো. জুনাইদ, ধর্মীয় ব্যক্তিত্ব, বিভিন্ন পত্রিকার সাংবাদিকগণ ও সুশীল সমাজের প্রতিনিধিগণ। উপস্থিত সকলে শুঁটকিখাত সহ সকল ক্ষেত্রে শ্রমে নিয়োজিত শিশুর অবস্থার উন্নয়নে তথা শিশুশ্রম  নিরসনে সরকারি বেসরকারী বিভিন্ন সহযোগিতা প্রত্যাশা করেন ।

সভায় গঠিক কমিটির  সকল সদস্যবৃন্দরা কক্সবাজার ও মহেশখালী উপজেলার শুটকি খাতে নিয়োজিত শিশুদের ঝুকির্পূণ কাজে নিরোসাহিত করতে কাজ করার অঙ্গিকার করেন। 


সর্বমোট পাঠক সংখ্যা : ৩৪৮