১৭৪ মিনিট আগের আপডেট; দিন ৩:৩৮; সোমবার ; ১৭ ফেব্রুয়ারি ২০২০

মহেশখালীতে সন্ত্রাসী সোলাইমান বাহিনীর গুলিতে স্কুল ছাত্রসহ আহত ৬

মহেশখালী প্রতিনিধি ১৩ জানুয়ারী ২০২০, ১৩:২৮

কক্সবাজারের মহেশখালী উপজেলার কুতুবজোম ইউনিয়নে সন্ত্রাসীদের গুলিতে স্কুল ছাত্রসহ ৬জন গুলিবিদ্ধ হয়েছে। গুলিবিদ্ধ ১জন আশঙ্কাজনক অবস্থায় কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। ১৩জানুয়ারী সকাল সাড়ে ১১টায় কুতুবজোম ইউনিয়নের নয়া পাড়া গ্রামে ঘটনাটি ঘটেছে,।

সুত্র মতে, নয়াপাড়া গ্রামের খুইল্যা মিয়ার পুত্র আলী হোসেন এর সাথে একই গ্রামের অাব্দু ছবুর মাঝির মধ্যে জমি সংক্রান্ত বিরোধ ছিল দীর্ঘদিন ধরে। এই বিরোধিদের জের ধরে  সোমবার সাড়ে ১১টায় ২পক্ষের সংঘর্ষ সৃষ্টি হলে আব্দু সবুর মাঝির পক্ষের সোলাইমান,লেদু মিয়া,সাহাব উদ্দিন  ও সেলিমের নেতৃত্বে গুলিছুড়ে।

এতে নয়াপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ২শিশু শিক্ষার্থীসহ ৬জন আহত হয়। আহতরা হলেন আলী হোসেনের পুত্র সাদ্দাম হোসেন (২৩), নুরুল আবচার, আয়েশা বেগম, আলী হোসন, স্কু্ল শিক্ষার্থীদের নাম এখনো জানায়নি। গুলাগুলির সংবাদ পেয়ে মহেশখালী থানার এক দল পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

স্থানীয়রা আরো জানায় কয়েক দিন পূর্বে একটি ফুটবল খেলাকে কেন্দ্র করে ঘটনাটির সুত্রপাত হয়।পরে এটি জমির বিরোধে রুপ নেয়। এ ব্যাপারে মহেশখালী থানার ওসি প্রভাষ চন্দ্র ধর বলেন, কুতুবজোমে দুই পক্ষের বন্দুক যুদ্ধের সংবাদ পেয়ে দ্রুত পুলিশ ঘটনাস্থলে পাঠানো হয়েছে। অস্ত্রধারীদের ধৃত করতে পুলিশের অভিযান অব্যহত রয়েছে। 

এদিকে সন্ত্রাসী সোলাইমানকে ধরতে বার বার ব্যর্থ হচ্ছে পুলিশ, গত বছরের জুলাই মাসে একটি চিংড়িঘের দখল করতে এসে  প্রকাশে অস্ত্র নিয়ে এলাকায় মহড়া দিয়ে আতংক সৃষ্টি করেছে। পরে  পুলিশ অভিযান চালিয়ে তাকে আটক করার পরও কৌশলে সেই পালিয়ে যায়।

এলাকাবাসীর অভিযোগ দ্রুত সময়ে সোলাইমান সহ তার সহযোগিদের গ্রেফতার করা না হলে এলাকায় আরো বড় ধরনের সংঘাত সৃষ্টি হবে। বিষয়টি নিয়ে স্থানীয় চেয়ারম্যান মোশাররফ হোসেন খোকন বলেন, সন্ত্রাসী সোলাইমানের বিরুদ্ধে বহু অভিযোগ ও মামলা রয়েছে, তাকে দ্রুত আটক করার আহবান জানাচ্ছি।


সর্বমোট পাঠক সংখ্যা : ১১৭