৫০ মিনিট আগের আপডেট; রাত ৬:৩২; শনিবার ; ১৮ মে ২০২৪

চট্টগ্রাম নগরে প্রথম ঈদের জামাত জমিয়াতুল ফালাহ মসজিদে

মাসুদ পারভেজ, চট্টগ্রাম ১১ এপ্রিল ২০২৪, ০১:৫৯

নগরে ঈদের প্রথম ও প্রধান জামাত অনুষ্ঠিত হবে জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদে। ঈদের দিন প্রথম জামাত সকাল ৮টা এবং দ্বিতীয় জামাত সকাল পৌনে ন’টায় এ জাতীয় মসজিদে অনুষ্ঠিত হবে।

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) তত্ত্বাবধানে প্রথম ও প্রধান জামাতে ইমামতি করবেন জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদের খতিব আল্লামা সৈয়দ আবু তালেব মোহাম্মদ আলাউদ্দীন আল কাদেরী এবং দ্বিতীয় জামাতে ইমামতি করবেন জাতীয় মসজিদ জমিয়াতুল ফালাহ্'র পেশ ইমাম।

চসিকের জনসংযোগ কর্মকর্তা আজিজ আহমদ বলেন, ঈদের কেন্দ্রীয় জামাতের জন্য নগরের জমিয়তুল ফালাহ মসজিদের ময়দান সম্পূর্ণ প্রস্তুত করা হয়েছে। মেয়র মহোদয় ইতোমধ্যে এ ঈদগাহ ময়দান পরিদর্শন করে সবকিছু তদারকি করেছেন।  

তিনি আরও বলেন, ঈদ জামাতে মুসল্লিদের সুবিধার্থে রয়েছে পর্যাপ্ত ফ্যান, আর সামিয়ানা। অজু করার জন্য মসজিদের অজুখানার পাশাপাশি অতিরিক্ত গাড়িতে পানিরও ব্যবস্থা থাকছে। নিরাপত্তার জন্য থাকছে সিসিটিভি মনিটরিংসহ পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনীর প্রশিক্ষিত সদস্যরা। প্রায় ৪ হাজার মুসল্লি নামাজ পড়তে পারবে এমন একটি নতুন ঈদগাহ মুরাদপুরে নির্মাণ করেছে চসিক। এবার সেখানেও ঈদ জামাত অনুষ্ঠিত হবে।

এবার লালদীঘি চট্টগ্রাম সিটি করপোরেশন শাহী জামে মসজিদে ঈদ জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮ টায়। নগরে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) তত্ত্বাবধানে সকাল ৮টায় ঈদ জামাতের জন্য প্রস্তুত করা হয়েছে যথাক্রমে হযরত শেখ ফরিদ (র.) চশমা ঈদগাহ মসজিদ, সুগন্ধা আবাসিক এলাকা জামে মসজিদ, চকবাজার সিটি কর্পোরেশন জামে মসজিদ, জহুর হকার্স মার্কেট জামে মসজিদ, দক্ষিণ খুলশী (ভিআইপি) আবাসিক এলাকা জামে মসজিদ, আরেফীন নগর কেন্দ্রীয় কবরস্থান জামে মসজিদ, সাগরিকা গরুবাজার জামে মসজিদ এবং মা আয়েশা সিদ্দিকী চসিক জামে মসজিদ।

এছাড়াও নগরের ৪১টি ওয়ার্ডে সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলরদের তত্ত্বাবধানে একটি করে প্রধান ঈদ জামাত মসজিদ/ঈদগাহে অনুষ্ঠিত হবে।