২১৮ মিনিট আগের আপডেট; রাত ১০:৫৩; বৃহস্পতিবার ; ২০ জুন ২০২৪

বাসের ধাক্কায় কলেজ শিক্ষার্থী রাকিবের মৃত্যুর খবরে মহাসড়ক অবরোধ, বিক্ষোভ

জিয়াউল হক জিয়া ২৯ মে ২০২৩, ১৭:৩৯

চকরিয়ায় ডুলাহাজারা কলেজের সামনে যাত্রীবাহী মারছা বাসের ধাক্কায় গুরুতর আহত কলেজ ছাত্র রাকিবুল ইসলাম (২১) চিকিৎসাধীন অবস্থায় মারা যান গতকাল রবিবার দিবাগত রাত একটার দিকে। এই খবর ছড়িয়ে পড়ার পর আজ সোমবার সকাল দশটা থেকে বিভিন্ন দাবিতে কলেজের সামনে মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীরা। পরে উপজেলা প্রশাসন ও পুলিশের পক্ষ থেকে হস্তক্ষেপ এবং দাবিগুলো পূরণের আশ্বাস প্রদান করা হলে দুইঘন্টা পর অবরোধ তুলে নেয় শিক্ষার্থীরা। 

অবরোধের খবর পেয়ে ছুটে যান চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা জেপি দেওয়ান, এসি ল্যান্ড রাহাত উজ-জামান, থানার ওসি চন্দন কুমার চক্রবর্তীসহ প্রশাসনের কর্মকর্তারা। 

এর আগে গতকাল রবিবার দুপুর দেড়টার দিকে চট্রগ্রাম-কক্সবাজার মহাসড়কের ডুলাহাজারা ডিগ্রী কলেজ গেটের সামনে যাত্রীবাহী মারছা বাস শিক্ষার্থী রাকিবকে ধাক্কা দেয়। এ সময় তাকে উদ্ধার করে প্রথমে মালুমঘাট মেমোরিয়াল খ্রিষ্টান হাসপাতাল ও পরে চট্টগ্রামের একটি প্রাইভেট হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রবিবার রাত একটার দিকে মারা যান রাকিব। 

নিহত রাকিবুল ইসলাম চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের পাঁচ নম্বর ওয়ার্ডের বালুরচরের ষোলহিচ্ছা গ্রামের মনছুর আলমের পুত্র। সে কলেজটির মানবিক শাখার ডিগ্রী প্রথমবর্ষের শিক্ষার্থী। 

এদিকে কলেজ ছাত্র রাকিবের মৃত্যেতে অধ্য ফরিদ উদ্দিন চৌধুরী গভীর শোক প্রকাশ ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

মালুমঘাট হাইওয়ে থানার ইনর্চাজ (ওসি) মাকসুদ আহাম্মদ বলেন, মারছার ধাক্কায় আহত ছাত্র রাকিব ঘটনার দিন রাতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। রাকিবের মৃত্যুর খবরে ডুলাহাজারা কলেজের শিক্ষার্থীরা আজ সোমবার সকালে কলেজের সামনে মহাসড়কে গতিরোধক স্থাপন, শিক্ষার্থীদের যাতায়াতে অর্ধেক ভাড়া নেওয়াসহ বিভিন্ন দাবি তোলা হয়। সেই দাবি পূরণের আশ্বাসে মহাসড়ক থেকে অবরোধ তুলে নেয় শিক্ষার্থীরা।