১৬২ মিনিট আগের আপডেট; রাত ৯:৫৭; বৃহস্পতিবার ; ২০ জুন ২০২৪

লামায় প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেল আরো ৪০ পরিবার

মোঃ নাজমুল হুদা, লামাঃ ২২ মার্চ ২০২৩, ২৩:৩৫

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কর্তৃক ভূমিহীন পরিবারকে ৪র্থ পর্যায়ে জমি ও গৃহ হস্তান্তর  কার্যক্রমে লামায়ও শুভ উদ্বোধন হয়েছে।

বুধবার (২২ মার্চ) সকাল সাড়ে ১০ টায় লামা উপজেলা প্রশাসনের আয়োজনে পরিষদ হলরুমে অনুষ্ঠিত সভায়।

এসময় উপস্থিত ছিলেন লামা উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোস্তফা কায়সার,সহকারী কমিশনার (ভূমি) এস.এম.রাহাদুল ইসলাম, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য ও বীর মুক্তিযোদ্ধা শেখ মাহবুবুর রহমান,দুই ভাইস চেয়ারম্যান মিল্কী রাণী দাশ, মোঃ জাহেদ উদ্দীন, ইউপি চেয়ারম্যান ছাচিং প্রু মার্মা, মিন্টু কুমার সেন,লামা উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক প্রদীপ কান্তি দাশসহ সংশ্লিষ্টরা।

লামা উপজেলায় এবারে ৪০ টি জমি ও গৃহহীন পরিবার মাননীয় প্রধানমন্ত্রীর আশ্রয় প্রকল্প-২ এর ৪র্থ পর্যায়ে  এ সুবিধার পাচ্ছেন। এর আগে ১ম,২য় ও ৩য় পর্যায়ের ঘর ও জমি হস্তান্তর করা হয়েছিল। সুবিধাভোগীরা এ রকম বাড়ি পেয়ে উচ্ছ্বাসিত ও মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানায়, লামা উপজেলার ৭টি ইউনিয়ন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশ্রয় প্রকল্প এর ৪র্থ পর্যায়ে ৪০ পরিবারের মাঝে জমি ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর করা হয়।

এর মধ্যে ক্ষুদ্র নৃগোষ্ঠীর ১৫ টি মাচানঘর রয়েছে। সাধারণ ঘরগুলো প্রতিটি ঘরের ব্যয় ২লক্ষ ৯১ হাজার ৫০০ টাকা। আরও পাহাড়ি মচানঘর গুলোর প্রতিটি গৃহের ব্যয় ২ লক্ষ ৬২ হাজার ৬৭০ টাকা।

এ বিষয়ে  উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মোঃ মনিরুল ইসলাম জানান, মাননীয় প্রধানমন্ত্রীর মানবিক উদ্যোগ আশ্রয়ণ প্রকল্প এ অধীনে লামায় দুস্থ ও অসহায় মানুষের মাঝে জমি ও গৃহ প্রদান কার্যক্রম বাস্তবায়নে আমরা কাজ করে যাচ্ছি।