১৫৪ মিনিট আগের আপডেট; রাত ৯:৪৯; বৃহস্পতিবার ; ২০ জুন ২০২৪

লামায় মসজিদের জমি বিরোধের জেরে হামলায় আহত ৪

মোঃ নাজমুল হুদা, লামা (বান্দরবান) ২২ মার্চ ২০২৩, ১৭:০৮

লামা উপজেলার গজালিয়া ইউনিয়ন এর আট মাইল নামক (৬নং ওয়ার্ড)  স্থানে সকাল সাড়ে ১০ টায় এ ঘটনা ঘটে। 

মুসলিম পাড়া জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি ও সেক্রেটারিসহ আহত হয়েছেন ৪ জন। এর মধ্যে  মসজিদ কমিটির সেক্রেটারি আশরাফুল ইসলামের মাথায় গুরতর জখম হয়।

অন্যান্য আহতরা হলেন আট মাইল মুসলিম পাড়ার মোঃ আলী (৪০) পিতা শামসুল গাজী, আনুয়ারা বেগম(৩৫) স্বামী আশরাফুল ইসলাম, আনোয়ারা বেগম (৩০) স্বামী মোঃ হানিফ।

এ বিষয়ে ভূক্তভোগী আশরাফুল ইসলাম ও মোঃ আলী জানান, লামা উপজেলার ৮মাইল মুসলিম পাড়া জামে মসজিদ এর নামীয় ও ভোগদখলীয় ৩০৫ নং গজালিয়া মৌজার আর/৯৭০ নং হোল্ডিং এর ৫ একর তৃতীয় শ্রেণির জায়গার উপর ১৪৪/১৪৫ ধারার নিষেধাজ্ঞা পাওয়ার আবেদন ছিল।

কিন্তু মঙ্গলবার (২১ মার্চ) সকাল সাড়ে ১০ টায় কতিপয় সশস্ত্র লোক  মুসলিম পাড়া জামে মসজিদ জায়গা জবর দখলে নিতে গেলে মসজিদ কমিটির লোকজন বাঁধা দেয়। এতে প্রতিপক্ষের সংঘবদ্ধ ৬/৭ ব্যক্তি ধারালো দা,লোহার রড, লাটি-সোটা নিয়ে সন্ত্রাসী কায়দায় হামলা করলে আমরা আহত হই।

বর্তমানে লামা হাসপাতালে আহত  মসজিদ কমিটির সেক্রেটারী আশরাফুল ইসলাম চিকিৎসাধীন আছেন। অন্যরা প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়িতে ফিরে যান।

স্থানীয় ইউপি মেম্বার সিথুই মার্মা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন আমি এ বিষয়ে শুনেছি, উক্ত জায়গা নিয়ে উভয় পক্ষের মধ্যে বিরোধ ছিল।