৯০০ মিনিট আগের আপডেট; দিন ৪:২৩; সোমবার ; ১৬ জানুয়ারী ২০২২

টেকনাফে ছেলে ও দুই মেয়েকে নিয়ে বাবার বিষপান, মৃত্যু ২

প্রথম আলো ১২ ডিসেম্বর ২০২১, ১৪:২৫

টেকনাফ উপজেলায় ছেলে ও দুই মেয়েকে নিয়ে বাবার বিষপানের ঘটনা ঘটেছে। এ ঘটনায় বাবা ও এক মেয়ের মৃত্যু হয়েছে। আজ রোববার সকালে উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ জালিয়াপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। স্ত্রীর সঙ্গে বাগ্‌বিতণ্ডার জেরে তাঁর স্বামী এক ছেলে ও দুই মেয়েকে নিয়ে বিষপান করেন বলে স্থানীয় বাসিন্দারা জানান।

মারা যাওয়া দুজন হলেন মোহাম্মদ আনোয়ার (৪০) ও তাঁর বড় মেয়ে সুমাইয়া আক্তার (৯)। সে জালিয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্রী ছিল। মুমূর্ষু অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন ছোট মেয়ে মাহিনি আক্তার (৬) ও ছোট ছেলে মোহাম্মদ জাকির হোসেন (৪)। মোহাম্মদ আনোয়ার দিনমজুর ও মাছ ধরার কাজ করতেন। 

বিষপানে বাবা ও মেয়ের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন সাবরাং ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ডের সদস্য আবদুস সালাম।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, গতকাল শনিবার বিকেলে আনোয়ার হোসেন ও তাঁর স্ত্রী রেহানা আক্তারের মধ্যে বাগ্‌বিতণ্ডা হয়। এর জেরে রেহানা কোলের শিশুকে নিয়ে বাবার বাড়িতে চলে যান। পরে আনোয়ার হোসেন এক ছেলে ও দুই মেয়েকে নিয়ে বিষপান করেন। ধারণা করা হচ্ছে, গতকাল রাতে কিংবা আজ ভোরে তাঁরা বিষপান করেন। আজ সকাল সাড়ে আটটার দিকে ঘটনাস্থল থেকে বাবা-মেয়ের লাশ উদ্ধার করে পুলিশ। এ সময় মুমূর্ষু অবস্থায় মাহিনি ও জাকির হোসেনকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক মোহাম্মদ আইয়ুব হোসেন জানান, দুই শিশুকে হাসপাতালে আনা হয়েছিল। তাদের প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে, দুজনের অবস্থা আশঙ্কাজনক।

টেকনাফ মডেল থানার পুলিশের পরিদর্শক (তদন্ত) আবদুল আলিম প্রথম আলোকে জানান, খবর পেয়ে থানা-পুলিশের একটি দল ঘটনাস্থলে গেছে। লাশ দুটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানোর প্রক্রিয়া চলছে।


সর্বমোট পাঠক সংখ্যা : ৭১