৮৫৮ মিনিট আগের আপডেট; দিন ৩:৪২; সোমবার ; ১৬ জানুয়ারী ২০২২

কক্সবাজার বিমানবন্দর কাঁটাতারে ঘেরার সুপারিশ

অনলাইন ডেস্ক ০২ ডিসেম্বর ২০২১, ২২:০৪

কক্সবাজার বিমানবন্দরের রানওয়েতে উড্ডয়নের সময় বিমানের সঙ্গে গরুর ধাক্কা লাগার ঘটনার পরিপ্রেক্ষিতে বিমানবন্দরের চারদিকে কাঁটাতারের বেড়া দিয়ে নিরাপত্তা বেষ্টনি তৈরি করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

বুধবার সংসদ ভবনে অনুষ্ঠিত বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয় বলে সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান হয়েছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের (ফ্লাইট নং বিজি ৪৩৪) বোয়িং ৭৩৭ উড়োজাহাজটি মঙ্গলবার সন্ধ্যায় কক্সবাজার রানওয়ে থেকে উড্ডয়নের সময় বিমানটির ডানপাশের পাখার সঙ্গে দুটি গরুর ধাক্কা লাগে। গরু দুটি মারা গেলেও বিমানটি নিরাপদেই যাত্রীদের নিয়ে ঢাকায় আসে।

ওই ঘটনা তদন্তে কমিটি গঠন হচ্ছে। তার আগে দায়িত্বে অবহেলার কারণে চার আনসার সদস্যকে প্রত্যাহার করা হয়েছে।

এদিকে মিশরীয় বিমান ভাড়া নেওয়ার ঘটনায় কানাডা প্রবাসী বিমানের ক্যাপ্টেন ইশারাত আহমেদকে খুঁজে পাচ্ছে না বিমান কর্তৃপক্ষ।

সংসদীয় কমিটির বৈঠকের কার্যপত্রে দেখা যায়, বিমানের এই সাবেক কর্মকর্তার ঠিকানা জোগাড় করতে বলা হলেও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় তার হদিস দিতে পারেনি।

মিশরীয় বিমান ভাড়া করার বিষয়ে অনিয়ম গঠিত সংসদীয় উপ-কমিটির প্রতিবেদনের প্রেক্ষাপটে সংশ্লিষ্ট বিমানের বেশ কয়েকজন কর্মকর্তাকে ডেকে সাক্ষ্য নেয় সংসদীয় কমিটি।

এর এক পর্যায়ে বাংলাদেশ বিমানের কর্মকর্তা তানজীবুল আলম ও বিমানের সাবেক কর্মকর্তা ইশরাত আহমেদের নামও উঠে আসে। যার কারণে সংসদীয় কমিটির আগের বৈঠকে তানজীবুল আলমকে আমন্ত্রণ জানানোর পাশাপাশি কানাডায় বসবাসরত ক্যাপ্টেন ইশরাতের ঠিকানা কমিটিকে সরবরাহ করার ‍পরামর্শ দেন।

বুধবারের বৈঠকে মন্ত্রণালয়ের পক্ষ থেকে বিমান কর্তৃপক্ষের উদ্ধৃতি দিয়ে কমিটিতে বলা হয়েছে, অনেক চেষ্টা করেও কানাডায় বসবাসরত ক্যাপ্টেন ইশরাত আহমেদের কানাডায় অবস্থানের ঠিকানা পাওয়া যায়নি।

এছাড়া বৈঠকে পর্যটনখাতে বিকশিত করার লক্ষ্যে বাংলাদেশের গুরুত্বপূর্ণ ও সম্ভাবনাময় দর্শনীয় স্থানগুলো নিয়ে একটি পূর্ণাঙ্গ কর্মপরিকল্পনা (প্রস্তাবনা) প্রণয়নের জন্য চার সদস্যের একটি সাব-কমিটি গঠন করা হয়।

কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য বিমান প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এবং আশেক উল্লাহ রফিক আহমদ অংশ নেন।

 


সর্বমোট পাঠক সংখ্যা : ১৪৮