১৯ মিনিট আগের আপডেট; রাত ১২:২৯; শুক্রবার ; ২৯ মার্চ ২০২৪

কক্সবাজার মৎস্য অবতরণ কেন্দ্রে ব্যবসায়ীর দোকান দখল ও লুটপাটের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার ১৫ নভেম্বর ২০২১, ০০:৪৪

কক্সবাজার মৎস্য অবতরণ কেন্দ্রে এক ব্যবসায়ী দোকান জোরপূর্বক দখল ও লুটপাটের অভিযোগ উঠেছে। গত ১১ নভেম্বর সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে। বিষয়টি ওই ব্যবসায়ী মৎস্য উন্নয়ন করপোরেশনকে অবহিত করলেও কোন সুরাহা পায়নি। উল্টো তাঁকে নানা হুমকী ধমকী দিয়ে আসছে দখলবাজ চক্র।

অভিযোগ সুত্রে জানা গেছে, ২০০১ সাল থেকে কক্সবাজার মৎস্য অবতরণ কেন্দ্রের সাথে চুক্তিমূলে ব্যবসায়ী মোঃ আবদুল আজিজ ‘পটিয়া ট্রেডার্স’ নামে সুনামের ব্যবসা প্রতিষ্ঠান চালিয়ে আসছে। কিন্তু তাঁর দোকানের প্রতি লুলোপ দৃষ্টি পড়ে স্থানীয় দখলবাজ চক্রের। চক্রটি ব্যবসায়ী মোঃ আবদুল আজিজ থেকে নিয়মিত চাঁদা আদায় করতো।

সর্বশেষ তাঁর দোকানটি গিলে খেতে গত ১১ নভেম্বর সকাল ১০টার দিকে স্থানীয় আবদুল্লাহ আল মাসুদ আজাদের নেতৃত্বে প্রায় ১৫ জন দখলবাজ জোরপূর্বক দখল করে নেয়। এসময় প্রায় ৪ লক্ষ টাকার মালামাল লুট করা হয়। এছাড়া ক্যাশে সংরক্ষিত থাকা ২ লক্ষ টাকা ছিনিয়ে নেয় তারা। পরে কর্মচারিদের মারধর করে দোকান থেকে বের করে দিয়ে তালা ঝুলিয়ে দেওয়া হয়।

এদিকে বিষয়টি জানতে পেরে ব্যবসায়ী আজিজ মৎস্য উন্নয়ন করপোরেশনকে অবহিত করেও কোন সুষ্ঠু সমাধান হয়নি। এ ঘটনায় আবদুল্লাহ আল মাসুদ আজাদকে অভিযুক্ত করে কক্সবাজার সদর মডেল থানায় একটি অভিযোগ দায়ের করা হয়। ঘটনার সুষ্ঠু তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন কক্সবাজার সদর মডেল থানার এসআই আকরামুল।

এ বিষয়ে ব্যবসায়ী মোঃ আবদুল আজিজ বলেন, মৎস্য উন্নয়ন করপোরেশনের সাথে চুক্তিমূলে ১১নং দোকানটি করে আসছি ২০০১ সাল থেকে। কিন্তু আমার দোকানটি আবদুল্লাহ আল মাসুদ আজাদ জোরপূর্বক দখল করে নিয়ে উল্টো আমাকে হুমকী ধমকী দিয়ে আসছে। এতে আমি চরম নিরাপত্তাহীনতায় রয়েছি।

কক্সবাজার মৎস্য উন্নয়ন করপোরেশনের ব্যবস্থাপক এহসানুল হক ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, দোকান দখলের বিষয়টি তিনি অবগত হয়েছে। এটি সমাধানের চেষ্টা চলছে। অভিযোগে বিষয়ে আবদুল্লাহ আল মাসুদ আজাদের মুঠোফোনে কল দিলে সংযোগ পাওয়া যায়নি।