৯৮ মিনিট আগের আপডেট; দিন ২:১৯; সোমবার ; ০৬ ডিসেম্বর ২০২১

সহিংসতায় জড়িতদের ধরতে প্রধানমন্ত্রীর কড়া নির্দেশ

আজকের পত্রিকা ১৯ অক্টোবর ২০২১, ১৫:৫১

সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে সহিংসতায় জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে স্বরাষ্ট্রমন্ত্রীকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

সচিবালয়ে মঙ্গলবার মন্ত্রিসভার বৈঠকে সাম্প্রতিক সহিংসতার ঘটনা নিয়ে অনির্ধারিত আলোচনায় সরকারপ্রধান এই নির্দেশনা দিয়েছেন বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। 

বৈঠক শেষে এক ব্রিফিংয়ে মন্ত্রীপরিষদ সচিব বলেন, ‘আজকের কেবিনেট মিটিংয়ে পরিষ্কার বলে দেওয়া হয়েছে, এটা খুব স্ট্রান অ্যাকশনে যেতে হবে। যারা যারা জড়িত তাদের অবশ্যই ধরতে হবে। পাশাপাশি জনগণকে বলতে হবে যে রিঅ্যাকশন করা যাবে না। কেউ যদি কোরআনের অবমাননা করে, কোরআন আমাকে কোনো অথোরিটি দেয়নি যে আমি গিয়ে তার ধর্মের কোনো কিছু ভাঙব। সেটা ঠিক না হোক, আরো বড় অপরাধ হলেও এটা সবাইকে খেয়াল রাখতে হবে। ইসলাম ডাজ নট গিভ এনি অথরিটি টু এনি মুসলিম।’ 

মন্ত্রিপরিষদ সচিব বলেন, ‘আমি প্রতিবাদ করতে পারি, সরকারের কাছে দাবি করতে পারি যে এটা ধরে বিচার করে তাকে শাস্তি দিতে হবে। কিন্তু আমি গিয়ে কোনো ধ্বংসাত্মক কাজ করব, এটা পুরোপুরি আনএক্সপেকটেড ইসলামে। এটা হলো ফিতনা। ফিতনা হলো সবচেয়ে বড় অপরাধ।’ 

আনোয়ারুল ইসলাম জানান, সাম্প্রতিক সহিংসতার ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রীকে কড়া পদক্ষেপ নিতে বলা হয়েছে। যত তাড়াতাড়ি সম্ভব অপরাধীদের গ্রেপ্তার করতে বলা হয়েছে। এ ছাড়া ধর্মীয় ও রাজনৈতিক ব্যক্তিত্বদের বলা হয়েছে, কেউ ছোটখাটো কোনো টুইস্টিং করলে রিঅ্যাকশন করা ইসলাম ধর্ম যে অনুমোদন করে না, এই বিষয়টি সবার সঙ্গে শেয়ার করতে।


সর্বমোট পাঠক সংখ্যা : ৭৮