১৯৫ মিনিট আগের আপডেট; দিন ৩:৫৬; সোমবার ; ০৬ ডিসেম্বর ২০২১

মেধাবী ছাত্রী অপি'র হত্যাকারীদের ফাঁসির দাবীতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার ১৯ অক্টোবর ২০২১, ১৩:৪০

কক্সবাজার খুটাখালী কিশলয় আদর্শ নিকেতন এর মেধাবী ছাত্রী নুরেন রিয়ান তাসপিয়া অপি হত্যা মামলার আসামী মিরাজ, রহিম মেম্বার ও তার পরিবারের অন্যান্য সদস্যদের ফাঁসির দাবিতে মানববন্ধন করেছে কিশলয় ছাত্র সংসদ। 

মঙ্গলবার ১৯ অক্টোবর সকাল ১১ টার দিকে খুটখালী কিশলয় ছাত্র সংসদের আয়োজনে কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের সামনে উক্ত মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, গত ১১ অক্টোবর যৌতুকের লোভে অপির স্বামী, তার পিতা ও পরিবারের অন্যান্য সদস্যরা মিলে পরিকল্পিতভাবে নির্যাতন করে ফাসিতে ঝুলিয়ে হত্যা করেছে। এই হত্যাকারীদের দ্রুত আইনে বিচারের মাধ্যমে ফাঁসি নিশ্চিত করতে হবে। মানববন্ধনে অপির বাবা বলেন, আমার মত আর যেন কোন বাবা’র বুক খালি না হয়। যৌতুকের জন্য আমার মেয়ে অপিকা এই খুনিরা নির্মমভাবে হত্যা করেছে। আমি আমার মেয়ে হত্যার বিচার চাই। তাদের ফাঁসি চাই।

এ সময় কিশলয় আদর্শ নিকেতন ২০২০ ব্যাচ এর ছাত্রছাত্রীরা ' অপি হত্যার বিচার চাই খুনী মিরাজের ফাঁসি চাই,  'যৌতুকের লোভী থাবায় আমার বোনের লাশ কেন.? বিচার চাই বিচার চাই, এদেশের মাটিতে খুনি পরিবারের ঠাই নাই' লিখিত বিভিন্ন ফেস্টুন হাতে নিয়ে খুনীদের ফাসির দাবীতে ফুসে উঠেন।

কিশলয় ছাত্র সংসদের সভাপতি কাজী সাইফুর রহমানের সভাপত্বিত্বে ও শাহরিয়ার খানের সঞ্চালনায় মানবনবন্ধনে বক্তব্য রাখেন, খুটাখালী ইউনিয়নের ২ নং ওয়ার্ডের সদস্য মোঃ তারেক, সাবেক মহিলা মেম্বার রাজিয়া, ২ নং ওয়ার্ডের মেম্বার পদপ্রার্থী ছৈয়দ আলম, বর্তমান সংরক্ষিত ১,২,৩ ওয়ার্ডের মহিলা মেম্বার রাজিয়া, ৭ নং ওয়ার্ডের মেম্বার ওয়াসিম আকরাম, খুটাখালী ইউনিয়ন যুবলীগের যুগ্ন আহবায়ক ইমরান, সাবেক ছাত্রনেতা রমজান আলী মোরশেদ রায়হান, মামুন, জিয়া হায়দার, জনি চৌধুরী ও খুটাখালী কিশলয় আদর্শ নিকেতন ২০২০ ব্যাচের ছাত্র ছাত্রীরা।

উল্লেখ্য যে, গত ২০২০ সালের জানুয়ারিতে রিয়ান তাজ পিয়া অপি'র সাথে প্রেমের সম্পর্ক হয়ে লামা ফাসিয়াখালী ইউনিয়নের কুমারী আড়াই মাইল ৫ নং ওয়ার্ড মেম্বারের ছেলে মিরাজের সাথে বিয়ে হয়। বিয়ের কিছুদির পার হতে না হতে ৫ লক্ষ টাকা যৌতুকের দাবীতে বিভিন্ন সময় অপিকে মানসিক ও শারীরিক নির্যাতন শুরু করে মিরাজ ও তার পরিবার। এ ব্যাপারে বিভিন্ন সময় শালিসি বৈঠক হলেও কোন সমাধান হয়নি। 

ঘটনার এক পর্যায়ে যৌতুকের জন্য মিরাজ ও তার পরিবারের সদস্যরা মিলে নির্যাতন চালিয়ে গত ১১ অক্টোবর নৃশংসভাবে ফাঁসিতে ঝুলিয়ে হত্যা করেন অপিকে। এ বিষয়ে অপির ভাই শাহরিয়ার বাদী হয়ে  
বান্দরবান লামা থানায় মামলা দায়ের করেন। যার মামলা নং ০২।


সর্বমোট পাঠক সংখ্যা : ৯৬