১১২ মিনিট আগের আপডেট; দিন ২:৩৩; সোমবার ; ০৬ ডিসেম্বর ২০২১

কেরালায় ভারী বৃষ্টির প্রভাবে নিহত ২৬

অনলাইন ডেস্ক ১৮ অক্টোবর ২০২১, ১৩:৩৯

ভারতের কেরালা রাজ্যে ভারী বৃষ্টির প্রভাবে ২৬ জনের মৃত্যু হয়েছে। মৃতদের মধ্যে পাঁচ শিশুও রয়েছে। এখনো অনেক মানুষ নিখোঁজ থাকায় মৃত্যুর সংখ্যা বাড়ার আশঙ্কা রয়েছে। আজ সোমবার ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। 

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, কেরালা রাজ্যের কোট্টায়াম জেলায় বেশ কয়েকটি বাড়ি বন্যায় ভেসে গেছে। বহু মানুষ সেখানে আটকা আছে। এক ভিডিওতে দেখা গেছে, বন্যার পানিতে আটকে আছে বাস। সেখান থেকে যাত্রীদের উদ্ধার করা হচ্ছে। কয়েক দিনের টানা বৃষ্টিতে ভূমিধসের ঘটনাও ঘটেছে। উদ্ধারকাজে যোগ দিয়েছে ভারতের সেনাবাহিনী। কর্মকর্তারা জানিয়েছেন, যেসব এলাকায় ভূমিধসের কারণে মানুষ ধ্বংসস্তূপের নিচে আটকা পড়েছে সেসব এলাকায় হেলিকপ্টার ব্যবহার করে উদ্ধারকাজ পরিচালনা করা হচ্ছে।

এক টুইট বার্তায় ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী বলেছেন, 'ভারী বৃষ্টিপাত এবং বন্যা পরিস্থিতি আমরা পর্যবেক্ষণ করছি। কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে সকল সহযোগিতা করা হবে। উদ্ধারকাজে সহায়তার জন্য এরই মধ্যে টিম পাঠানো হয়েছে। সবার জন্য প্রার্থনা করছি।' 

মুখ্যমন্ত্রীর কার্যালয় থেকে পাঠানো এক সতর্কবার্তায় জনগণকে সতর্কতা অবলম্বন করার জন্য বলা হয়েছে। এছাড়া পাহাড়ে বা নদীর কাছাকাছি ভ্রমণ থেকে বিরত থাকার আহ্বান জানানো হয়েছে। 


সর্বমোট পাঠক সংখ্যা : ৬২