৪৭ মিনিট আগের আপডেট; দিন ১:২৮; সোমবার ; ০৬ ডিসেম্বর ২০২১

দেশ বিক্রি করে তো আমি ক্ষমতায় আসবো না: প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক ১৬ অক্টোবর ২০২১, ১৪:৪৬

২০০১ সালে গ্যাস বিক্রির মুচলেকা না দেওয়ায় আওয়ামী লীগকে ক্ষমতায় আসতে দেওয়া হয়নি দাবি করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশ বিক্রি করে তো আমি ক্ষমতায় আসবো না, এটাই বাস্তব।

আজ শনিবার বিশ্ব খাদ্য দিবস-২০২১ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এ কথা বলেন প্রধানমন্ত্রী। কৃষি মন্ত্রণালয়ের আয়োজনে রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী তাঁর সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চ্যুয়ালি যুক্ত হন।

শেখ হাসিনা বলেন, ২০০১ সালে আমরা ক্ষমতায় আসতে পারলাম না। কারণ গ্যাস বিক্রি করার মুচলেকা দেইনি বলেই আমাকে ক্ষমতায় আসতে দেওয়া হলো না। বৃহৎ দুটি দেশ আর প্রতিবেশী দেশ তাঁদের চাহিদা পূরণ করতে পারিনি। কারণ আমার নিজের দেশের সম্পদ আমি অন্যকে বিক্রি করবার আগে আমার কথা ছিল আগে আমার দেশের মানুষ তাদের চাহিদা পূরণ হবে, পঞ্চাশ বছরের মজুত থাকবে।

তিনি বলেন, তারপর যেটা অতিরিক্ত থাকবে সেটা আমি বেচতে পারি। তা ছাড়া এই দেশের সম্পদ আমি বেচতে পারি না। এই কথা আসলে একটা বিশাল দেশ আমেরিকা আর পার্শ্ববর্তী দেশ ভারতের পছন্দ হয়নি। কাজেই আমি ২০০১ সালে ক্ষমতায় আসতে পারিনি। কিন্তু দেশ বেচে তো আমি ক্ষমতায় আসবো না, এটা হলো বাস্তব।

কৃষি মন্ত্রী আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম প্রমুখ।


সর্বমোট পাঠক সংখ্যা : ৯৬