২৬২ মিনিট আগের আপডেট; রাত ৯:০৭; বৃহস্পতিবার ; ২১ অক্টোবর ২০২১

চুল স্ট্রেইটে ৫ ভুল নয়

অনলাইন ডেস্ক: ১২ অক্টোবর ২০২১, ১৯:২৫

জটহীন সিল্কি চুল পেতে অনেকেই ঘরে বসে স্ট্রেইটনার ব্যবহার করেন। এতে চুল সোজা হয় ঠিকই, কিন্তু এর ভুল ব্যবহার চুলের ক্ষতি করে। দেখে নিন স্ট্রেইটনার ব্যবহারের ৫ ভুল।

ভেজা চুলে
চুল পড়া ঠেকাতে চাইলে ভেজা চুলে স্ট্রেইটনার চালানো যাবে না। ভেজা অবস্থায় চুল খুব দুর্বল থাকে। এ সময় সরাসরি তাপ দিলে চুলের গ্রন্থি কোষ নরম হয়ে যায়। চুলও খুব সহজেই ভেঙে যায়।

সর্বোচ্চ তাপমাত্রায় নয়
সর্বোচ্চ তাপমাত্রা সেট করে চুলে স্ট্রেইটনার চালানো যাবে না। সর্বোচ্চ তাপমাত্রা সেট করে চুল স্ট্রেইট করলে সময় বাঁচানো যায়। তাৎক্ষণিকভাবে চুল খুব সুন্দরভাবে স্ট্রেইট হয়। তবে সর্বোচ্চ তাপে দীর্ঘ মেয়াদে চুল স্ট্রেইট করলে তা চুলের আগা ফাটার কারণ হয়ে দাঁড়ায়।

সিরাম ব্যবহার না করা
অধিকাংশ মানুষ চুল স্ট্রেইট করার সময় সিরাম ব্যবহার করেন না। তাপ প্রতিরোধী সিরাম বা স্প্রে চুল আর স্ট্রেইটনারের মধ্যে ঢাল হয়ে দাঁড়ায়। সিরাম বা স্প্রে না দিয়ে চুল স্ট্রেইট করলে চুল দুর্বল ও ভঙ্গুর হয়ে যায়।

রং করার পরেই স্ট্রেইট নয়
রং করার পরপরই চুল স্ট্রেইট করবেন না। রঙের মধ্যে থাকা রাসায়নিক তাপের কারণে চুলের ক্ষতি করে।

চুল রুক্ষ রাখা
স্ট্রেইট করার পর চুলের যত্নে অবশ্যই মাস্ক, সিরাম, কন্ডিশনার লাগাতে হবে। ময়েশ্চারাইজিং মাস্ক বা কন্ডিশনারযুক্ত শ্যাম্পু ব্যবহার এবং স্পা ট্রিটমেন্টে ভালো ফল পাওয়া যাবে। এগুলোর ব্যবহারে চুল রুক্ষ হবে না, আগাও ফাটবে না। এ ছাড়া চুলের অনেক ধরনের সমস্যা থেকে পরিত্রাণ পাওয়া যাবে।


সর্বমোট পাঠক সংখ্যা : ৪৪