২২৩ মিনিট আগের আপডেট; রাত ৮:২৯; বৃহস্পতিবার ; ২১ অক্টোবর ২০২১

মেজর সিনহা মামলা: পঞ্চম দফায় ৩২ নম্বর সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শুরু

আজকের পত্রিকা ১২ অক্টোবর ২০২১, ১২:৫০

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলায় পঞ্চম দফায় শেষ দিনের সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে। আজ মঙ্গলবার সকাল সোয়া ১০টায় কক্সবাজার জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলের আদালতে এ মামলার কার্যক্রম শুরু করা হয়। এ মামলায় ৩২ নম্বর সাক্ষী সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট কর্নেল ইমরান হাসানের জবানবন্দি দিয়ে সাক্ষ্য শুরু হয়েছে। 

রাষ্ট্রপক্ষের আইনজীবী ও কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ফরিদুল আলম বলেন, এ মামলায় মোট সাক্ষী ৮৩ জন। এর আগে মামলার বাদী সিনহার বড় বোন শারমিন শাহরিয়ার ফেরদৌসসহ ৩১ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে। পিপি আরও জানান, আদালত এ মামলায় ৫৯ জন সাক্ষীকে সাক্ষ্যগ্রহণের জন্য সমন জারি করেছেন। 

আজ সাক্ষী হিসেবে ৯ জনকে আদালতে হাজির রাখা হয়েছে। তাঁদের মধ্যে সেনা, র‍্যাব, পুলিশ ও স্থানীয় ব্যক্তি রয়েছেন। এর আগে কড়া পুলিশ পাহারায় ওসি প্রদীপসহ ১৫ আসামিকে জেলা কারাগার থেকে আদালতে আনা হয়।

উল্লেখ্য, গত বছরের ৩১ জুলাই কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের বাহারছড়া শামলাপুর পুলিশের তল্লাশিচৌকিতে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান।

এ ঘটনায় নিহত সিনহার বোন শারমিন শাহরিয়ার ফেরদৌস বাদী হয়ে বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের তৎকালীন ইনচার্জ পরিদর্শক লিয়াকত আলী ও টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশসহ নয় পুলিশ সদস্যের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেন।

মামলাটি তদন্তের পর র‍্যাব-১৫ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মোহাম্মদ খায়রুল ইসলাম গত বছরের ১৩ ডিসেম্বর ১৫ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেন। অভিযোগপত্রে সিনহা হত্যাকাণ্ডকে একটি ‘পরিকল্পিত ঘটনা’ হিসেবে উল্লেখ করা হয়। বর্তমানে মামলার ১৫ আসামি কারাগারে রয়েছে।

 


সর্বমোট পাঠক সংখ্যা : ৫২