১৯১ মিনিট আগের আপডেট; রাত ৭:৫৭; বৃহস্পতিবার ; ২১ অক্টোবর ২০২১

৪৮ কোটি টাকার অর্থ পুরস্কার থাকছে টি-টোয়েন্টি বিশ্বকাপে

অনলাইন ডেস্ক: ১০ অক্টোবর ২০২১, ১৮:৩৫

টি-টোয়েন্টি বিশ্বকাপের দিনগণনা শুরু হয়েছে এরই মধ্যে। বিশ্বকাপ শুরুর ৭ দিন আগে আজ আইসিসি এক বিবৃতিতে অর্থ পুরস্কার ঘোষণা করেছে। শুধু শিরোপাজয়ী দলই নয় অর্থ পুরস্কার পাবে বিশ্বকাপে অংশ নেওয়া প্রতিটি দলই। রানার্স আপ, সেমিফাইনাল থেকে বাদ পড়া, সুপার টুয়েলভে সরাসরি কোয়ালিফাই কিংবা প্রতিটি ম্যাচ জয়, সবমিলিয়ে অর্থ পুরস্কারের পরিমাণ প্রায় ৪৮ কোটি টাকা। 

বিশ্বকাপে চ্যাম্পিয়ন দল পাবে ১.৬ মিলিয়ন ডলার (প্রায় সাড়ে ১৩ কোটি টাকা)। আর রানার্স আপ দল পাবে এর অর্ধেক (প্রায় পৌনে ৭ কোটি টাকা)। সেমিফাইনালে হেরে যাওয়া দুটি দল পাবে ৪ লাখ ডলার (সাড়ে ৩ কোটি টাকা)। তাছাড়া সুপার টুয়েলভ পর্বে প্রতিটি ম্যাচ জয়ের জন্য থাকবে বোনাস। প্রতিটি জয়ের জন্য দলগুলো পাবে প্রায় ৩৪ লাখ টাকা।

এই পর্বে ৩০ ম্যাচের জন্য সবমিলিয়ে বরাদ্দ প্রায় ১০ কোটি টাকা। সুপার টুয়েলভ পর্বেও তাই প্রতিটি ম্যাচ জয়ের জন্য দলগুলো ৩৪ লাখ টাকা। এই পর্বে ১২টি ম্যাচের জন্য সবমিলিয়ে বরাদ্দ প্রায় ৪ কোটি ১০ লাখ। আর সুপার টুয়েলভ পর্বে সরাসরি খেলা ৮ দলের প্রত্যেকে পাবে ৬০ লাখ টাকা। 

১৭ অক্টোবর থেকে শুরু হওয়া প্রথম পর্বে খেলবে ৮ দল যেখান থেকে চার দল যাবে সুপার টুয়েলভে। যে ৪ দল প্রথম পর্ব থেকেই বিদায় নেবে তারাও পাবে অর্থ পুরস্কার। প্রতিটি দল পাবে প্রায় ৩৪ লাখ টাকা। অর্থাৎ অংশ নেওয়া প্রতিটি দলই পাবে অর্থ পুরস্কার। 


সর্বমোট পাঠক সংখ্যা : ৭৪