১০১৮ মিনিট আগের আপডেট; দিন ১১:৪২; শুক্রবার ; ২৮ মার্চ ২০২৪

সোনাদিয়ায় বোট ডুবির ঘটনায় চকরিয়ার নিখোঁজ সাকিবের লাশ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক ০৬ অক্টোবর ২০২১, ২২:৩১

মহেশখালী সোনাদিয়ায় ভ্রমনে গিয়ে বোট ডুবে নিখোঁজ চকরিয়া খুটাখালীর সাকিব হাসান (১৭) নামের কিশোরের লাশ উদ্ধার করা হয়েছে। বুধবার (৬ অক্টোবর) সকাল ৭ টার দিকে সোনাদিয়াদ্বীপের পশ্চিমে গভীর সমুদ্র এলাকা থেকে ভাসমান অবস্থায় তার লাশ উদ্ধার করা হয়।

খুটাখালী ইউপি চেয়ারম্যান মৌলানা আবদুর রহমান নিখোঁজ সাকিবের লাশ উদ্ধারের সত্যতা নিশ্চিত করেন। সাকিব চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের ৪নম্বর ওয়ার্ডের বাককুমপাড়া এলাকার মো.জাফর আলমের ছেলে।

জানা গেছে, সোমবার সকালে খুটাখালী ইউনিয়নের বাককুম পাড়া এলাকার ১৫ কিশোর-যুবক ভ্রমনের উদ্দশ্যে খুটাখালী লালগোলা থেকে ছোট কাঠের বোট নিয়ে সোনাদিয়ায় যায়। সারাদিন আনন্দ উল্লাস করে বিকেলে ফুটবল খেলে ঘড়িভাঙ্গা হয়ে সোনাদিয়ার পশ্চিম পাশ দিয়ে বাড়ি ফেরার পথে রাত সাড়ে আটটার সময় বোটটি প্রবল ঢেউয়ের তোড়ে বালির চরে আটকা পড়ে।

একপর্যায়ে বোট থেকে ছিটকে পড়ে সবাই সাগরের পানিতে হাবুডুবু খায়। তাদের মধ্যে একজন দ্রুত ৯৯৯ ফোন দিয়ে বিষয়টি পুলিশকে অবহিত করে। খবর পেয়ে মহেশখালী থানা পুলিশের একটি টিম তাৎক্ষনিক নৌবাহিনীর সহায়তা চেয়ে ঘটনাস্থলে ফোর্স পাঠায়। পরে রাত সাড়ে ১১ টার দিকে স্থানীয় জেলেদের সহায়তায় ১৫ জনের মধ্যে ১৪ জনকে জীবিত উদ্ধার করা গেলেও সাকিব হাসান (১৭) পানিতে তলিয়ে নিখোঁজ হয়ে যায়। বুধবার সকাল ৭ টার দিকে সোনাদিয়াদ্বীপের পশ্চিমে গভীর সমুদ্র এলাকা থেকে ভাসমান অবস্থায় তার লাশ উদ্ধার করা হয়। তার অকাল মৃত্যুতে পুরো এলাকায় শোকের ছায়া নেমে আসে।

খুটাখালী ইউপি চেয়ারম্যান মৌলানা আবদুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পরিবারের লোকজন গিয়ে তার লাশ উদ্ধার করেছে। বিষয়টি মহেশখালী-চকরিয়া থানা পুলিশকে জানিয়ে দাফনকার্য সম্পন্ন করা হয় বলে তিনি জানান।##