২৪৪ মিনিট আগের আপডেট; রাত ৮:৫০; বৃহস্পতিবার ; ২১ অক্টোবর ২০২১

শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন বিশ্বে অসাম্প্রদায়িক রাষ্ট্রের রোল মডেল: এমপি জাফর

নিজস্ব প্রতিবেদক ২৩ সেপ্টেম্বর ২০২১, ২৩:৪৫

কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম এমএ বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সারাবিশ্বের কাছে বাংলাদেশ এখন অসাম্প্রদায়িক রাষ্ট্রের রোল মডেল। এই দেশে সকল ধর্মের ও মতের মানুষের সৌহার্দ্য আদিকাল থেকে চলে আসছে।

তবে স্বাধীনতা বিরোধী বিএনপি-জামায়াতচক্র শান্তির এই দেশে মাঝে মাঝে সাম্প্রদায়িক দাঙ্গা-হাঙ্গামা লাগানোর চেষ্টা করে আসছে। অবশ্য সেই অপচেষ্টা কঠোরভাবে দমনের মাধ্যমে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে উন্নয়নের মহাসড়কে নিয়ে যাওয়ার পাশাপাশি এই দেশে সকল সম্প্রদায়ের-মতের মানুষের বসবাসের যোগ্য করে তুলেছেন।

সংসদ সদস্য জাফর আলম আরো বলেন, অসাম্প্রদায়িকতার সেই মডেল বাংলাদেশে হাজার বছরের ঐতিহ্যের ধারক শারদীয় দুর্গোৎসব প্রতিবারের মতো এবারও মহা সাড়ম্বরে উদযাপিত হবে। এজন্য সরকারের পক্ষ থেকে আর্থিকভাবে সহায়তার পাশাপাশি ব্যক্তিগতভাবে আমার পক্ষ থেকেও চকরিয়া ও পেকুয়া উপজেলার প্রতিটা মণ্ডপের জন্য প্রয়োজনীয় অর্থ বরাদ্দ দেওয়া হবে।

এমপি জাফর আলম বলেন, করোনাকালীন স্বাস্থ্যবিধি মেনে প্রতিটা মণ্ডপে যাতে শারদীয় দুর্গোৎসব উদযাপিত হয় সেজন্য এখন থেকে প্রস্তুতি নিতে হবে। তাই প্রতিটা মণ্ডপ কমিটির সংশ্লিষ্টদের সেই বিষয়টি মাথায় রেখেই প্রয়োজনীয় প্রস্তুতি গ্রহণ করতে হবে।
এমপি জাফর আলম বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) বিকেল চারটার দিকে চকরিয়া উপজেলায় শারদীয় দুর্গোৎসব উদযাপনের প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

প্রস্তুতি সভায় সভাপতিত্ব করেন চকরিয়া উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ও পৌরসভা আওয়ামী লীগের সহ-সভাপতি তপন কান্তি দাশ।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক আবু মুছা, পূজা উদযাপন পরিষদের উপদেষ্টা ব্যাংকার সুদাম কান্তি দাশ, হারাধন দাশ প্রমূখ।

প্রস্তুতি সভায় উপজেলার প্রতিমা মণ্ডপগুলোর সভাপতি ও সাধারণ সম্পাদকসহ উপজেলা ও পৌরসভা পূজা উদযাপন পরিষদের কমিটির সকল নেতৃবৃন্দ ও সদস্যরা উপস্থিত ছিলেন। 

 


সর্বমোট পাঠক সংখ্যা : ১৮০