৮ মিনিট আগের আপডেট; দিন ১০:৩৭; রবিবার ; ২৬ সেপ্টেম্বর ২০২১

অভিনয়ে ফিরছেন পরীমনি

অনলাইন ডেস্ক: ১১ সেপ্টেম্বর ২০২১, ১৮:৪৩

মাদকের মামলায় প্রায় এক মাস কারাগারে ছিলেন ঢাকাই সিনেমার আলোচিত চিত্রনায়িকা পরীমনি। কারাগার থেকে জামিনে মুক্ত হওয়ার পর প্রথমবারের মতো শুটিংয়ে ফিরছেন হালের এ আলোচিত চিত্রনায়িকা। আগামী অক্টোবরের শেষ সপ্তাহে ‘প্রীতিলতা’ চলচ্চিত্রের দৃশ্যধারণে অংশ নেবেন বলে জানিয়েছেন নির্মাতা রাশিদ পলাশ। 

ওই সিনেমায় ব্রিটিশ বিরোধী আন্দোলনের বীরকন্যা প্রীতিলতা ওয়াদ্দেদারের ভূমিকায় অভিনয় করছেন আলোচিত এ চিত্রনায়িকা।  
রাশিদ পলাশ শনিবার বলেন, ২৪ অক্টোবর পরীমনির জন্মদিন। জন্মদিনের পরপরই আমরা শুটিংয়ে যাচ্ছি। ইতোমধ্যে আমরা প্রস্তুতি শুরু করেছি।

রাশিদ পলাশ গত পাঁচ বছর আগেই এ ছবি নির্মাণের ঘোষণা দিয়েছিলেন। কিন্তু নানা প্রতিকূলতায় তা আর হয়ে ওঠেনি। প্রযোজনা প্রতিষ্ঠান ইউফরসির প্রযোজনায় সিনেমাটির চিত্রনাট্য লিখেছেন গোলাম রাব্বানী। 

২০১৬ সালের সেপ্টেম্বরে রাজধানীর সোনারগাঁও হোটেলে এক সংবাদ সম্মেলনের আয়োজনে ছবিটি নির্মাণের ঘোষণা দেয়া হয়। কথাসাহিত্যিক সেলিনা হোসেন, বিবি রাসেল, মাতিয়া বানুর মতো বিশিষ্ট ব্যক্তিরাও ছবিতে যুক্ত থাকবেন বলে জানানো হয়। 

সেদিন প্রীতিলতার স্মরণে ও চলচ্চিত্রের নির্মাণকাজের অংশ হিসেবে বাংলার প্রীতিলতাডটকম নামে একটি ওয়েবসাইটের উদ্বোধন করা হয়।

গত ৪ আগস্ট গ্রেফতার হওয়ার পর তিন দফা রিমান্ডে নিয়ে পরীমনিকে জিজ্ঞাসাবাদ করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। প্রায় এক মাস পর বুধবার সকালে সাড়ে ৯টায় কারাগার থেকে মুক্তি পেয়ে বনানীর বাসায় আসেন পরীমনি। 


সর্বমোট পাঠক সংখ্যা : ৩৮