১ মিনিট আগের আপডেট; দিন ১০:৩০; রবিবার ; ২৬ সেপ্টেম্বর ২০২১

মহেশখালী ও টেকনাফে পাহাড় ধসে দুজনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার ২৭ জুলাই ২০২১, ১৯:২১

মহেশখালীতে পাহাড়ধসে এক যুবতীর মৃত্যু হয়েছে। ছোট মহেশখালী ইউনিয়নের উত্তর সিপাহিপাড়ায় মঙ্গলবার সকাল ৭টার দিকে এই ঘটনা ঘটে।

নিহত যুবতীর নাম মোরশেদা বেগম। তিনি উত্তর সিপাহি পাড়ার আনছারুল করিমের মেয়ে। স্থানীয়রা জানান, রাতে ভারী বর্ষণে পাহাড়ধসে ঘরের সীমানা দেয়াল ভেঙে যায়। এ সময় ঘুমন্ত অবস্থায় মোরশেদা চাপা পড়েন।

বিষয়টি নিশ্চিত করেছেন মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল হাই। তিনি বলেন, টানা বৃষ্টির কারণে রাতে পাহাড়ধসে ওই ঘরের সীমানা দেয়াল ভেঙে মেয়েটি চাপা পড়ে। এতে তার মৃত্যু হয়। মরদেহ উদ্ধার করে দাফন করা হয়েছে।

এর কিছু সময় পর পাহাড়ধসে টেকনাফে আরও এক ব্যক্তি নিহত হয়েছেন। হোয়াইক্যংয়ে এক নম্বর ওয়ার্ডে মঙ্গলবার দুপুরে পৌনে ১টার দিকে এই ঘটনা ঘটে। নিহত ব্যক্তির নাম রকিম আলী। ৬৫ বছরের রকিম আলীর বাড়ি মনিরঘোনা গ্রামে।

স্থানীয়রা জানান, টানা বৃষ্টিতে পাহাড়ধসে বাড়ির একটি অংশে ভেঙে পড়লে রকিম আলী গুরুতর আহত হন। পরে স্থানীয়দের সহযোগিতায় তাকে উদ্ধার করে বালুখালি তুর্কি হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করে।

বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. পারভেজ চৌধুরী। তিনি জানান, অতিবৃষ্টির ফলে পাহাড়ধসে রকিম আলী নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নিহত ব্যক্তির পরিবারকে সহায়তা দেয়া হবে।


সর্বমোট পাঠক সংখ্যা : ১০৪