৪৪১ মিনিট আগের আপডেট; দিন ৮:৪০; রবিবার ; ২৬ সেপ্টেম্বর ২০২১

রোহিঙ্গা শিবিরে পাহাড়ধসে ৬জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার ও উখিয়া ২৭ জুলাই ২০২১, ১৬:৫০

উখিয়া রোহিঙ্গা শিবিরে পৃথক পাহাড় ধসে ছয়জন মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২৭ জুলাই) দুপুরে উখিয়ার বালুখালী শিবির-১০-এ পাহাড় ধসের ঘটনা ঘটে। আর পালংখালী ক্যাম্প-১৮-তে পানিতে ভেসে গেছে এক রোহিঙ্গা শিশু। 

নিহতরা হলেন, রোহিঙ্গা ক্যাম্প ১০ জি/ ৩৭ ব্লকের বাসিন্দা শাহ আলমের স্ত্রী নুর বাহার (৩০) এবং তাঁর ছেলে শফিউল আলম (১২), একই ক্যাম্পের জি/ ৩৮ ব্লকের মোহাম্মদ ইউসুফের স্ত্রী দিল বাহার (২৪) ; তাঁর পুত্র আব্দুর রহমান (০৩) এবং কন্যা আয়েশা সিদ্দিক (০২)। এ ছাড়া বালুখালী ক্যাম্প-৮ ওয়েস্টে এক শিশুর মৃত্যু হয়েছে। অন্য শিশুটির পরিচয় পাওয়া যায়নি।

আহত দুজন হলেন নুর ফাতেমা (১৪) ও জানে আলম(৮)। আহতদের দুজনের পিতা শাহ আলম ১০নং ক্যাম্পের জি-৩৮ ব্লকের শরণার্থী। 

অতিরিক্ত ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মো. শামসৌদ্দজা এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, আমরা পাহাড় ধসের পাঁচজন নিহতের খবর পেয়েছি। পাহাড়ধসের ঘটনা ঘটেছে ১০ নম্বর ক্যাম্পে। এছাড়া ৮ নম্বর ক্যাম্পে একজন শিশু পানিতে ডুবে মারা গেছেন। তবে সকালে কোন সময়ে এই ঘটনা ঘটেছে সেটি এখনও আমরা জানতে পারিনি। রিপোর্ট পেলে বিস্তারিত জানতে পারব।

এই ব্যাপারে জানতে কক্সবাজার ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক এসপি তারিকুল ইসলাম জানান, ১০ ক্যাম্পের সিআইসি মহোদয় কে অবগত করা হয়েছে এবং পানবাজার পুলিশ ক্যাম্পের সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত রয়েছে। এব্যাপারে পানবাজার পুলিশ ক্যাম্প জিডি হয়েছে যার নং-৭৯৯ তাং-২৭/০৯/২০২১। 


সর্বমোট পাঠক সংখ্যা : ৮৬