১১ মিনিট আগের আপডেট; রাত ৪:০৯; বৃহস্পতিবার ; ২৯ জুলাই ২০২১

চকরিয়ায় করোনায় পল্লী চিকিৎসকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, চকরিয়া ২০ জুলাই ২০২১, ২১:০৭

চকরিয়ায় ডাক্তার আবুল কালাম (৬০) করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। মঙ্গলবার (২০ জুলাই) বেলা ৩ টার দিকে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। 

ডাক্তার আবুল কালাম চকরিয়া উপজেলার সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের দক্ষিণ সুরাজপুর এলাকার মৃত হাজী সৈয়দ করিমের ছেলে। তিনি প্রথম সুরাজপুর-মানিকপুর ইউনিয়নে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।  

সুরাজপুর-মানিকপুর ইউনিয়নের চেয়ারম্যান আজিমুল হক আজিম বলেন, গত এক সপ্তাহে আগে আবুল কালাম করোনা ভাইরাসে আক্রান্ত হন। পরে তাকে পরিবারের সদস্যরা কক্সবাজার সদর হাসপাতালে করোনা ইউনিটে ভর্তি করেন। মঙ্গলবার সকালের দিকে তার অবস্থা অবনতি হলে তাকে আইসিইউতে নেয়া হয়।এদিন বেলা ৩টার দিকে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ শামসুল তাবরীজ বলেন, স্থানীয় জনপ্রতিনিধি এবং পুলিশকে প্রশাসনকে বলা হয়েছে, যাতে মৃত ব্যক্তি দাফন যতযত স্বাস্থ্যবিধি মেনে করা হয়। এসময় তিনি চকরিয়াবাসীকে স্বাস্থ্যবিধি মেনে ঈদ উদযাপনেরও অনুরোধ জানান। ঈদের আনন্দ যাতে কান্নায় রুপ না নেয় সেদিকে সুনজর দেয়ার জন্য তিনি বলেন।

চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভারপ্রাপ্ত পরিসংখ্যানবিধ ও তথ্য কর্মকর্তা পলাশ সুশীল বলেন, উপজেলায় ১৯ জুলাই পর্যন্ত ৯’শ ৯৫জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। সুস্থ হয়েছেন ৮’শ ২১জন। মারা গেছে ১৬জন। বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৫জন।এছাড়া করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন রয়েছেন ৪জন। অন্যান্য আক্রান্তরা বাড়িতে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন বলেও জানান তিনি।  


সর্বমোট পাঠক সংখ্যা : ২৫০