১০২০ মিনিট আগের আপডেট; রাত ২:৪৪; বৃহস্পতিবার ; ২৮ জুলাই ২০২১

চকরিয়া-পেকুয়ায় কোরবানীর পশুর বর্জ্য ব্যবস্থাপনায় স্বাধীন মঞ্চের সচেতনতামূলক কর্মসূচী

নিজস্ব প্রতিবেদক ১৮ জুলাই ২০২১, ১৮:৩১

কক্সবাজারের চকরিয়া ও পেকুয়ায় পবিত্র ঈদ-উল আযহায় কোরবানীকৃত পশুর বর্জ্যরে সঠিক ব্যবস্থাপনায় জনগণের মাঝে সচেতনতা তৈরিতে কর্মসূচী হাতে নিয়েছে স্বেচ্ছাসেবী ও সামাজিক সংগঠন স্বাধীন মঞ্চ। প্রতিবছরের মতো সংগঠনের কর্মীরা এবারের কোরবানীতে পশুর বর্জ্যরে যথাযথ ব্যবস্থাপনায় গ্রামে গ্রামে সচেতনতামূলক পোষ্টারিং করার কাজ শুরু করে দিয়েছে রবিবার বিকেল থেকে।

স্বাধীন মঞ্চ এর এই কর্মসূচীর আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয় চকরিয়া পৌরশহরের থানা রাস্তার মাথার বঙ্গবন্ধু ও বাংলাদেশ কর্নারে চত্বরে।

এ সময় উপস্থিত ছিলেন স্বাধীন মঞ্চ স্থায়ী পরিষদ সদস্য তানভীর আহমদ সিদ্দিকী তুহিন, ছোটন কান্তি নাথ, আদনান রামীম, আবুল মাসরুর, ভারপ্রাপ্ত সমন্বয়ক সৌরভ মাহাবী, উপ-সমন্বয়ক যথাক্রমে আবদুল আজিজ আজাদ, তানভীর হাসান রিফাত, সরওয়ার ইমরান নিল, জায়েদ হোসেন নয়ন, সদস্য আমিরুল ফয়েজ, সাদ উদ্দিন আল জাবিদসহ স্বাধীন মঞ্চের অসংখ্য সদস্য।

স্বাধীন মঞ্চের ভারপ্রাপ্ত সমন্বয়ক সৌরভ মাহাবী বলেন, ‘স্বাধীন মঞ্চ প্রতিষ্ঠার পর থেকে সামাজিক দায়বদ্ধতায় সামাজিক ও মানবিক কর্মকাণ্ড পরিচালনা করে আসছে। এরই ধারাবাহিকতায় প্রতিবছরের মতো কোরবানীর ঈদে পশুর বর্জ্য সঠিকভাবে ব্যবস্থাপনায় কর্মসূচী হাতে নেওয়া হয়েছে।’


সর্বমোট পাঠক সংখ্যা : ১৯৯