০ মিনিট আগের আপডেট; রাত ৩:৫১; বৃহস্পতিবার ; ২৯ জুলাই ২০২১

উখিয়ায় বসতবাড়ি ভাংচুর ও মালামাল লুটপাট, মহিলাসহ আহত ৩

নিজস্ব প্রতিবেদক, উখিয়া ১২ জুন ২০২১, ২১:৩৬

উখিয়া উপজেলার জালিয়াপালংয়ে বসতবাড়িতে ভাংচুর ও হামলা চালিয়ে মালামাল লুটপাট করেছে চিহ্নিত ভূমিদস্যুরা। এ সময় বাঁধা দিতে গিয়ে  সন্ত্রাসীদের হামলায় গৃহকর্তা মোকতার মিয়া ও স্ত্রী  রওশন আরা বেগমসহ ৩ জন গুরুতর  আহত  হয়েছে । 

গত (৮জুন)  মঙ্গলবার  বিকেলে  পশ্চিম পাইন্যাশিয়া গ্রামে তাণ্ডবলীলা ঘটনাটি সংঘটিত হয়েছে। এ ঘটনায় দু পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। খবর পেয়ে উখিয়া থানার পুলিশ ঘটনাস্থল  পরিদর্শন  করছেন  বলে জানা গেছে। 

এলাকাবাসীরা সঙ্গে কথা বলেন জানা গেছে, ওই এলাকার হাজী মোহাম্মদ কালুর পুত্র মোকতার মিয়াসহ তাঁর ভাইয়েরা বহু বছর ধরে পৈত্রিক ও পিএফ জায়গায় বসবাস  করে আসছে। মূলত জায়গা জবরদখল করতে সন্ত্রাসীরা তাদের ওপর হামলা চালায়। 

আহত মোকতার মিয়া অভিযোগ  করে বলেন, মফিজ, শামশু, মহিব উল্লাহ, ফরিদ ও জাফরের  নেতৃত্বে একদল ভাড়াটিয়া লাঠিয়াল বাহিনী  দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে আমার বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর চলায়।  এসময় বাঁধা দেয়া চেষ্টা করলে স্ত্রী রওশনকে মারধরসহ শ্লীলতাহানী করে। সন্ত্রাসী কায়দায় বাড়ির মূল্যমান মালামাল লুটপাট করে নিয়ে যায়। আহতদেরকে উখিয়া হাসপাতালে ভর্তি করে। 

ছোট ভাই মফিজ আলম ড্রাইভার বলেন, স্থানীয় মেম্বারের প্রত্যক্ষ ও পরোক্ষ  ইন্দনে চিহ্নিত  দূর্বৃত্তরা  ধারালো কিরিচ ও ভয়ংকর অস্ত্রের ভয় দেখিয়ে আমার বড় ভাইকে অপহরণের  সময় আমরা এগিয়ে আসলে তিনি প্রাণে রক্ষা পায়। 

এ ব্যাপারে মোকতার  বাদী হয়ে উখিয়া থানায় ১৯ জনের বিরুদ্ধে লিখিত এজাহার দায়ের  করেছে। এদিকে অভিযোগের ভিত্তিতে তদন্ত কারী কর্মকর্তা এসআই শাহীন ঘটনাস্থল পরিদর্শন করেছেন বলে জানা গেছে।


সর্বমোট পাঠক সংখ্যা : ১৬৬