৩৭৪৪ মিনিট আগের আপডেট; দিন ৮:০০; রবিবার ; ১৩ মে ২০২১

চকরিয়ায় পানি উন্নয়ন বোর্ডের ক্ষতিগ্রস্থ ও ঝুঁকিপূর্ণ বেডিবাঁধ সংস্কারে জরিপ সম্পন্ন

এম.মনছুর আলম,চকরিয়া ১১ এপ্রিল ২০২১, ২২:৫২

বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের অধীনস্থ কক্সবাজারের চকরিয়া উপজেলার উপকূলীয় ক্ষতিগ্রস্ত পোল্ডার সমূহের বেডিবাঁধ জরুরী ভিত্তিতে সংস্কার ও পূনর্বাসন করার লক্ষে সার্ভের মাধ্যমে জরিপ কাজ পরিদর্শন করেছেন পানি উন্নয়ন বোর্ড কক্সবাজার নির্বাহী প্রকৌশলী প্রবীর কুমার গোস্বামী।

রবিবার (১১এপ্রিল) দুপুরে নির্বাহী প্রকৌশলী উপজেলার উপকূলীয় মাতামুহুরী নদীর তীরবর্তী বদরখালী ইউনিয়নের সাতডালিয়া ও কোনাখালী ইউনিয়নস্থ কাইজ্জারডিয়া এলাকায় বন্যায় কবলিত পাউবো’র ক্ষতিগ্রস্ত বেডিবাঁধ ও পোল্ডার সমূহের সার্ভে কাজ পরিদর্শন করেন।

এসময় উপস্থিত ছিলেন পানি উন্নয়ন বোর্ড কক্সবাজার বদরখালী পওর বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী  ইসতিয়াক নয়ন, বদরখালী পওর শাখার উপ-সহকারী প্রকৌশলী মো. জামাল মোরশেদ, বদরখালী পওর শাখার  সার্ভেয়ার মো. মাসুদ রানা, রাবার ড্যামের কেয়ারটেকার রহিম সিকদারসহ পানি উন্নয়ন বোর্ডের বিভিন্ন কর্মচারী।

পাউবো'র ক্ষতিগ্রস্থ বেডিবাঁধ ও পোল্ডার পরিদর্শনকালে পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী প্রবীর কুমার গোস্বামী বলেন, বিভিন্ন পয়েন্টে পানি উন্নয়ন বোর্ড প্রকল্প বাস্তবায়ন করলেও পর্যাপ্ত অর্থ বরাদ্দ সংকটের কারণে ঝুঁকিপূর্ণ এলাকায় কাজ করা সম্ভব হচ্ছেনা। তবে মাতামুহুরী নদীর তীরবর্তী পানি উন্নয়ন বোর্ডের অধীনস্থ চকরিয়া উপজেলার ক্ষতিগ্রস্ত বেডিবাঁধ ও পোল্ডার সমূহের পূনর্বাসন জন্য ইতিমধ্যে নতুন করে ডিজাইন ডাটা তৈরির করার লক্ষে সার্ভে করা হয়েছে।

তিনি আরও বলেন, জনগনের দুর্ভোগ লাগবের স্বার্থে তিনি দ্রুতসময়ে ক্ষতিগ্রস্ত বেডিবাঁধ ও পোল্ডারের মেরামতের জন্য প্রয়োজনীয় অর্থবরাদ্দ নিশ্চিত করতে মন্ত্রণালয়ে চাহিদাপত্র প্রেরণ করা হয়েছে। অর্থবরাদ্দ পেলে যত দ্রুত সম্ভব আগামী বর্ষা মৌসুমের পূর্বেই ক্ষতিগ্রস্থ ভাঙ্গন সমূহ সংস্কার করা হবে বলে তিনি জানান।


সর্বমোট পাঠক সংখ্যা : ৬৫