৯৭ মিনিট আগের আপডেট; রাত ২:০৫; রবিবার ; ০৭ মার্চ ২০২১

আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস ও কাকারা ইউনিয়ন আ.লীগের বর্ধিত সভায় এমপি জাফর আলম

নিজস্ব প্রতিবেদক ২১ ফেব্রুয়ারি ২০২১, ২০:১৪

আগামী ২৮ ফেব্রুয়ারী চকরিয়া কলেজ মাঠে অনুষ্ঠিতব্য আওয়ামী লীগের জনসভা সফল করতে এবার জরুরী বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে কাকারা ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে। একইসময়ে আলোচনা সভাও অনুষ্ঠিত হয় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের।

স্থানীয় বিদ্যালয়ের হলরুমে রবিবার (২১ ফেব্রুয়ারী) আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্য দেন কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওযামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম এমএ।

সভায় সভাপতিত্ব করেন কাকারা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও কাকারা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. শওকত ওসমান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি যথাক্রমে এম আর চৌধুরী, মুজিবুল হক রতন, আবু মুছা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী, প্রচার সম্পাদক আবু মুছা প্রকাশ দুবাই মুছা।

আরো বক্তব্য দেন কাকারা ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মাসুদ রেজা চৌধুরী, আওয়ামী লীগ নেতা নাজেম উদ্দিন, নুরুল আবচার, ইশতিয়াক আহমদ আরমান, জামশেদ উদ্দিন বাবুল, আবদুল মান্নান খোকন, রাশেদুল ইসলাম, আবদুর রাজ্জাক, মেহেদী, আবদুল কাদের মেম্বার, ফরিদুল আলম, আনিসুর রহমান, ডাক্তার লিটন, ইউনিয়ন যুবলীগের অহিদুজ্জামান অহিদ, এম আর মিনার, নুরুল হুদা, কাকারা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি এস এম আকাশ চৌধুরী ও সাধারণ সম্পাদক সাহাদাত হোসাইন প্রমূখ। এছাড়াও ইউনিয়নের ৯টি ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী ও সমর্থকেরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আগামী ২৮ ফেব্রুয়ারী বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি’র চকরিয়ায় আগমণকে কেন্দ্র করে ইউনিয়ন পর্যায়েও দলের জরুরী বর্ধিত সভা অব্যাহত রয়েছে। ইতোপূর্বে চকরিয়া, পেকুয়া, মাতামুহুরী সাংগঠনিক উপজেলা আওয়ামী লীগ এবং ডুলাহাজারা, হারবাং, বরইতলী, খুটাখালীসহ বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে বর্ধিত সভা অনুষ্ঠিত হয়।

সর্বশেষ রবিবার কাকারা ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। এসব বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্য দেন এমপি জাফর আলম।

এমপির ব্যক্তিগত সহকারী আমিন চৌধুরী জানান, আগামী ২৮ ফেব্রুয়ারী দলের কেন্দ্রীয় যুগ্ন সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি চকরিয়ায় আসছেন কক্সবাজার-১ আসনের সংসদ সদস্য আলহাজ জাফর আলমের ব্যক্তিগত উদ্যোগে স্থাপিত ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ কর্ণার’ উদ্বোধন করতে। উদ্বোধনের পর এদিন তিনি চকরিয়া সরকারী কলেজ মাঠে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত বিশাল জনসভায় প্রধান অতিথির বক্তব্য দেবেন। তাঁর আগমণ উপলক্ষে তিন উপজেলা, চকরিয়া পৌরসভা এবং পর্যায়ক্রমে ২৫টি ইউনিয়নে জরুরী বর্ধিত সভার আয়োজন অব্যাহত রয়েছে দলের পক্ষ থেকেও। যাতে জনসভা বিশাল সমাবেশে রূপান্তরিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য জাফর আলম এমএ বলেন, ‘আগামী ২৮ ফেব্রুয়ারী ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ কর্ণার’ উদ্বোধন করতে চকরিয়ায় আসছেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি। তিনি এদিন চকরিয়া সরকারী কলেজ মাঠে বিশাল জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখবেন। তাই কাকারাসহ আশপাশের ইউনিয়নগুলো থেকে দলের নেতাকর্মী এবং সমর্থকদের বিশাল বহর চকরিয়া কলেজ মাঠের জনসভায় যোগদান করতে হবে।

প্রধান অতিথি তার বক্তব্যের শুরুতে ভাষা আন্দোলনে শহীদদের রুহের আত্মার মাগফেরাত কামনা করেন। তিনি বলেন, ‘আওয়ামী লীগ ক্ষমতায় থাকাকালেই একুশে ফেব্রুয়ারীকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে স্বীকৃতি আদায় করতে সক্ষম হয়েছেন। যার নেতৃত্ব দিয়েছেন বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।’ 


সর্বমোট পাঠক সংখ্যা : ১২৮